Header Ads Widget

প্রাণ আরএফএল কোম্পানির চাকরির বেতন কেমন হয়,জানুন বিস্তারিত Pran RFL Company Job Salary 2023

 





প্রাণ আরএফএল কোম্পানি আমাদের দেশের একটি জনপ্রিয় বেসরকারী প্রতিষ্ঠান । এ প্রতিষ্ঠান এর ১৩ টি ফ্যাক্টরিগুলো আমাদের দেশের বিভিন্ন জেলা শহরে গড়ে উঠেছে ।এমন কি এই  প্রতিষ্ঠান সারা বাংলাদেশ জুড়ে তাদের ডিলারদের মাধ্যমে পণ্যগুলো সাপ্লাই দিয়ে থাকে । এই প্রতিষ্ঠানে চাকরি করে অনেক শিক্ষিত বেকার তরুণ-তরুণীরা তাদের কর্মসংস্থানের সৃষ্টি করতে পেরেছে । যারা নতুন আরএফএল কোম্পানিতে চাকরি করতে ইচ্ছুক অনেকের মনে একটা প্রশ্ন থাকে যে প্রাণ আরএফএল কোম্পানির বেতন কত টাকা হয় এই চাকরির কাজ গুলো কেমন হয় এই চাকরিতে কত ঘন্টা ডিউটি করতে হয় এই চাকরিতে ছুটি কেমন পাওয়া যায় সহ আরো অনেক বিষয় মানুষের জানার আগ্রহ থাকে । আজকের এই পোস্টে আমরা তাদের এই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব এবং আপনি যদি প্রাণ আরএফএল প্রতিষ্ঠানে চাকরি করতে আগ্রহী হন তাহলে পোস্টটি আপনার জন্য প্রস্তুত আপনি যদি এই পোস্টি শেষ পর্যন্ত পড়েন তাহলে আপনার সকল ধরনের প্রশ্নের সমাধান হয়ে যাবে । 



প্রাণআরএফএল কোম্পানির নিয়োগ প্রক্রিয়া :-


প্রাণ আরএফএল কোম্পানিতে মূলত দুই ধরনের প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ প্রদান করা হয়ে থাকে :

**ফ্যাক্টরি প্রতিষ্ঠানের জন্য কর্মী নিয়োগ ।

**মার্কেটিং এর জন্য কর্মী নিয়োগ ।


                                  *****ফ্যাক্টরি  বিভাগের চাকরি******


আমরা সর্বপ্রথম আলোচনা করব প্রাণ আরএফএল কোম্পানিতে ফ্যাক্টরি প্রতিষ্ঠান নিয়োগ কাঠামো এবং এর বেতন কেমন হয় এই বিষয়ে :-


প্রাণ আরএফএল কোম্পানিতে ফ্যাক্টরিরীতে নিয়োগে শিক্ষাগত যোগ্যতা : 

প্রাণ আরএফএল কোম্পানিতে ফ্যাক্টরি প্রতিষ্ঠানের জন্য যে কর্মীদেরকে নিয়োগ করা হয় সেখানে (অষ্টম শ্রেণি  ও এসএসসি এবং এইচএসসি) পাস হলে আপনি প্রাণ আরএফএল কোম্পানির ফ্যাক্টরিতে চাকরি করার যোগ্যতা অর্জন করবেন । 


প্রাণ আরএফএল কোম্পানিতে ফ্যাক্টরিরীতে ডিউটি কত ঘন্টা :

 প্রাণ আরএফএল কোম্পানির ফ্যাক্টরি প্রতিষ্ঠানে চাকরি করলে আপনাকে ১২ ঘন্টা ডিউটি করতে হবে অর্থাৎ ৮ ঘন্টা জেনারেল ডিউটি এবং ৪ ঘন্টা ওভারটাইম সর্বমোট আপনাকে ১২ ঘন্টা ডিউটি করতে হবে ।


প্রাণ আরএফএল কোম্পানির ফ্যাক্টরিরীতে ডিউটি পদ্ধতি: 

প্রাণ আরএফএল কোম্পানিতে দুই শিফটিং পদ্ধতিতে  ডিউটি করানো হয় । ডে শিফট এবং নাইট শিফট । ১২  ঘন্টা দিনে ডিউটি  রাতে ১২ ঘণ্টা রাতে ডিউটি অর্থাৎ এক সপ্তাহ আপনাকে দিনে ১২ ঘন্টা ডিউটি করতে হবে  আবার এক সপ্তার আপনাকে  রাতে ১২ ঘন্টা ডিউটি করতে হবে ।


প্রাণ আরএফএল কোম্পানির  ফ্যাক্টরিরীতে  ছুটি :- 

প্রাণ আরএফএল কোম্পানিতে প্রতি সপ্তাহে ১ দিন করে ছুটি থাকে এবং এই জুটি কোন নির্দিষ্ট দিন নেই আপনার ইচ্ছামত আপনি যেকোনো ১দিন এর সুবিধা নিতে পারবেন। এবং কোম্পানির নিয়ম অনুযায়ী বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ছুটি পেয়ে থাকবেন ।


প্রাণ আরএফএল কোম্পানির ফ্যাক্টরিরীতে   কারা কাজ করে :- 

প্রাণ আরএফএল কোম্পানির ফ্যাক্টরি প্রতিষ্ঠানগুলোতে ছেলে এবং মেয়ে উভয় কাজ করে । আপনি একজন ছেলে হলেও এখানে চাকরি পাবেন আবার আপনি একজন মেয়ে হলেও আপনি এখানে গেলে চাকরি পাবেন ।


আরো পড়ুন :- প্রাণ কোম্পানির চাকরির ভাইভা প্রস্তুতি | প্রাণ কোম্পানির চাকরি | 


প্রাণ আরএফএল কোম্পানির  ফ্যাক্টরিরীতে বেতন কেমন হয় :-

প্রাণ  আরএফএল কোম্পানি প্রতিষ্ঠান ৮ ঘন্টা বেসিকে বেতন ধরা হয় ৭৫০০ টাকা এবং এবং ৪ ঘন্টা ওভার টাইম  করে আপনি ৩০০০ থেকে ৩৫০০ টাকার মত পাবেন এবং হাজিরা বোনাস পাবেন ৫০০ টাকা এবং নাইট বোনাস পাবেন ৫০০ টাকা। 

প্রাণ আরএফএল কোম্পানিতে যে ১২ ঘন্টা ডিউটি করতে হয় যার কারণে দেখা যাবে  একমাস ডিউটি করলে আপনি বেতন পাবেন ১২০০০ টাকা ।

ওভারটাইম যদি কোন মাসে কম থাকে  তাহলে কিন্তু বেতন কিছুটা কম হবে । তবে প্রাণ আরএফএল কোম্পানিতে ১২ ঘন্টা ডিউটি হয় সেক্ষেত্রে মাস শেষে যদি আপনি ২৬ দিন ডিউটি করতে পারেন ৪দিন ছুটি থাকবে আপনি সাড়ে ১১৫০০ থেকে  থেকে ১২০০০ হাজার টাকা বেতন পাবেন ।


প্রাণ আরএফএল কোম্পানির  ফ্যাক্টরিরীতে  কি খাবার দেয় : 

প্রাণ আরএফএল কোম্পানিতে ডিউটিরত অবস্থায় আপনি যখন দিনে ডিউটি করবেন তখন আপনাকে দুপুরের খাবার দেওয়া হবে আবার আপনি যখন রাতের শিফটে ডিউটি করবেন তখন আপনাকে রাতের খাবার দেয়া হবে অর্থাৎ আরএফএল কোম্পানিতে এক বেলার খাবার দেওয়া হয় কোম্পানির পক্ষ থেকে ।


প্রাণ আরএফএল কোম্পানির ফ্যাক্টরিতে বেতন কত দিন পর বৃদ্ধি পায়:

প্রাণ আরএফএল কোম্পানিতে জয়েন করার ছয় মাস পরে প্রথম অবস্থায় বেতন বৃদ্ধি করা হয় আপনার কাজ যদি ভাল হয় কর্তৃপক্ষ দেখে যদি ভালো মনে হয় তাহলে আপনার বেতন সর্বোচ্চ ২০০০ টাকা বাড়িয়ে দেবে । আর আপনার কাজের গতি যদি  তেমন ভালো না হয় সেক্ষেত্রে আপনার বেতন ১০০০টাকায় বৃদ্ধি  করা হবে  । এরপর প্রতি এক বছর পরপর আপনার এমন কাজের উপর নির্ভর করে আপনার  ১০০০,২০০০,৩০০০ বেতন বৃদ্ধি করা হবে ।


প্রাণ আরএফএল কোম্পানিতে চাকরি নিতে অভিজ্ঞতা লাগে:

প্রাণ আরএফএল এর ফ্যাক্টরি প্রতিষ্ঠানে চাকরি নিতে কোনো অভিজ্ঞতা প্রয়োজন হয় না এই প্রতিষ্ঠানে একদম নতুন ছেলেমেয়েদেরকে নিয়োগ দিয়ে থাকে । যার ফলে আপনার যদি কোন অভিজ্ঞতা না থাকে আপনি নিশ্চিন্তে এখানে চাকরি পাবেন ।


প্রাণ আরএফএল কোম্পানিতে যে ধরনের কাজ করতে হয় : 

আপনি যদি প্রাণ আরএফএল কোম্পানি ফ্যাক্টরি প্রতিষ্ঠানে চাকরি করেন তাহলে সেক্ষেত্রে ফ্যাক্টরিতে মূলত বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী উৎপাদন করা হয় যার ফলে আপনাকে মেশিনে কাজ করতে হবে । পণ্যগুলো উৎপাদন কাজে সহায়তা করতে হবে পণ্যগুলো প্যাকেজিং করতে হবে ।এক কথায় বিভিন্ন ধরনের কাজ রয়েছে আপনি যখন নতুন জয়েন করবেন  সেক্ষেত্রে আপনাকে একটি কাজে জয়েন করানো হবে ।



আরো পড়ুন :- অনলাইনে  মাত্র ৫০ টাকাই  ফ্লেক্সিলোড সিম বানিয়ে   ইন্টারনেট ও মিনিট অফার সেল করে টাকা ইনকাম করুন 

                        *****মার্কেটিং বিভাগের চাকরি******


এবার আমরা আলোচনা করব প্রাণ আরএফএল কোম্পানির মার্কেটিং বিভাগের এর বেতন কেমন হয়:

প্রাণ আরএফএল কোম্পানির মার্কেটিং চাকরিতে শিক্ষাগত যোগ্যতা: 

এইচএসসি  সমমান এবং অনার্স সমমান ও  মাস্টার্স সমান পাশ । আপনার যদি এই যোগ্যতা থাকে তাহলে আপনি প্রাণ আরএফএল কোম্পানির মার্কেটিং বিভাগের কাজ করতে পারবেন ।


প্রাণ আরএফএল কোম্পানির মার্কেটিং চাকরির বেতন কেমন হয়:

আপনি যদি মার্কেটিং বিভাগে  জয়েন করতে চান তাহলে আপনার বেসিক বেতন ধরা হবে এইচএসসি পাসের ৮৫০০ টাকা আপনাকে টিএ ডিএ দেয়া হবে ৪০০০ হাজার টাকা এবং প্রতি 1 লাখ  টাকার পণ্য সেল করতে পারলে আপনাকে ১০০০ টাকা করে কমিশন দেয়া হবে ।

আপনার যদি অনার্স ও মাস্টার্স পাশ করে মার্কেটিং চাকরিতে জয়েন করেন সেক্ষেত্রে আপনার বেসিক ধরা হবে ৯৫০০ টাকা আপনার টিএ ডিএ ধরা হবে ৪০০ হাজার টাকা এবং প্রতি 1 লাখ টাকার পণ্য সেল করতে পারলে আপনাকে  ১০০০ টাকা কমিশন দেওয়া হবে। বেসিক বেতন এর বাইরে আপনি এখন যত লাখ টাকার পণ্য সেল করতে পারবেন সে অনুসারে আপনার বেতন কমিশন বেড়ে যাবে ।আপনি মাস শেষে ভালো একটা পরিমাণ টাকা বেতন উঠাতে পারবেন ।


আরো পড়ুন :-এনজিও চাকরির ভাইভা প্রস্তুতি । এনজিও চাকরির ভাইভা তে যে ধরনের প্রশ্ন করা হয়ে থাকে। 


প্রাণ আরএফএল কোম্পানির  মার্কেটিং এর কি কাজ করতে হয় :

আপনি যদি প্রাণ  আরএফএল কোম্পানির মার্কেটিং বিভাগে চাকরি করেন তাহলে আপনাকে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে গিয়ে দোকানে দোকানে পণ্য সেল করতে হবে পণ্যের অর্ডার সংগ্রহ করতে হবে এবং দোকানে দোকানে পণ্য পৌঁছে দিতে হবে ।


প্রাণ আরএফএল কোম্পানির মার্কেটিং  চাকরিতে কি অভিজ্ঞতা লাগে :

প্রাণ আরএফএল কোম্পানির প্রতিষ্ঠান আপনি যদি মার্কেটিং বিভাগে চাকরি করতে চান সে ক্ষেত্রে আপনার যদি অভিজ্ঞতা থাকে সেক্ষেত্রে আপনার ভালো হবে কিন্তু আপনার যদি কোন অভিজ্ঞতা নাও থাকে তাহলে ও আপনি এই চাকরিতে সুযোগ পাবেন ।



Post a Comment

0 Comments