Header Ads Widget

কম ভাড়ার আবাসিক হোটেল খুঁজে পাওয়ার সহজ উপায় দেশের সব জেলা শহরে | Residential hotel tips

কম ভাড়ার আবাসিক হোটেল খুঁজে পাওয়ার সহজ উপায় দেশের সব জেলা শহরে |
                                    ছবি সংগৃহীত


 আমাদের বিভিন্ন প্রয়োজনীয় বিভিন্ন সময় এক শহর থেকে অন্য শহরে যাওয়ার দরকার হয় । সে ক্ষেত্রে আমাদের রাতে রাত্রি যাপন করার জন্য আবাসিক হোটেলে থাকতে হয় ।এই আবাসিক হোটেলে কিন্তু সবার পক্ষে থাকা সম্ভব হয় না কারণ আবাসিক হোটেলগুলোর ভাড়া অনেক বেশী হয়ে থাকে ।যার কারণে একটা নিম্নবিত্ত শ্রেণীর মানুষ এর পক্ষে এত বেশি টাকা দিয়ে আবাসিক হোটেলে  থাকা সম্ভব হয়না । আজকের পোস্টে আলোচনা করব কম ভাড়ায় আবাসিক হোটেল গুলো কোথায় পাওয়া যায় । এবং সেই আবাসিক হোটেলগুলো কিভাবে আপনি খুব সহজেই খুজে পাবেন ।


আপনার যদি  আগে থেকে ধারণা না থাকলে আপনি কিন্তু একটা অচেনা শহরে গিয়ে এভাবে খুঁজে বের করতে পারবেন না যে কোন আবাসিক হোটেলের ভাড়া কম বা কোন আবাসিক হোটেলের ভাড়া বেশি ।এটা খুঁজতে গেলে দেখা যাবে আপনার আরও ২-৩ ঘন্টা সময় চলে যাবে ।তো আপনার যদি এই বিষয়ে আগে থেকেই ধারণা থাকে আর যদি কখনো কোনো প্রয়োজনই এ যাওয়ার দরকার হয় তখন কিন্তু আমাদের এই টিপস গুলো আপনাদের কাজে লাগবে  তাই অবশ্যই আজকের এই পোষ্ট টি সবাই শেষ পর্যন্ত দেখুন ।


আরো দেখুনঃ আবাসিক হোটেলে প্রেম । শাকিব ও পপির আবাসিক হোটেলের প্রেম কাহিনী


 দেখা গেলো আপনি রাজশাহী থেকে ঢাকায় গেলেন কোন চিকিৎসা করার জন্য মেডিকেল এ । আপনার কোন রিপোর্ট দেখানোর জন্য দেখা গেল আপনাকে রাতে ঢাকায় থেকে পরদিন আবার ডাক্তারের সাথে দেখা করতে হবে । সেক্ষেত্রে আপনার একটা থাকার জায়গার প্রয়োজন । আপনার ঢাকা শহরে থাকার মতো তেমন কোনো আত্মীয়-স্বজন নেই । তখন আপনাকে একটা আবাসিক হোটেলে রাত্রি যাপন করতে হবে । তো দেখা গেলো আপনি ঢাকা শহরের আবাসিক হোটেল সম্পর্কে কিছু জানেন না আপনার চোখের সামনে একটা আবাসিক হোটেল দেখা  গেল আপনি সে আবাসিক হোটেলে চলে গেলেন । সেখানে যাওয়ার পর দেখা গেলো আপনার থেকে তারা ৩০০০ হাজার টাকা ভাড়া চাইলো । আপনি একজন নিম্নবিত্তমানুষ বা মধ্যবিত্ত মানুষ আপনি এমন ভাড়া শুনলে তো আপনার মাথা হ্যাং হয়ে যাবে । যে মাত্র এক রাত থাকার জন্য ৩০০০হাজার  টাকা দিতে হবে ।তাহলে তো আমার বাড়ি গিয়ে কালকে ঢাকা শহরে আশাই ভালো ছিল ।কারণ আমার বাড়ি যেতে আসতে ১০০০ হাজার  টাকা খরচ হবে ।

 এই ধরনের ঘটনা কিন্তু অনেকের সাথে ঘটে তাই আমি আপনাদেরকে আজকের এই পোস্টের মাধ্যমে কম ভাড়ার আবাসিক হোটেলগুলো আপনারা কিভাবে খুজে পাবেন সেই বিষয়ে একটা ধারণা দেব ।


আরো দেখুনঃঅবিবাহিত ছেলে মেয়েরা আবাসিক হোটেলে গিয়ে যেভাবে রুম ভাড়া করে 


কম ভাড়ার আবাসিক হোটেল কেমন :-

কম ভাড়ার আবাসিক হোটেল বলতে আমরা যে  গুলোকে বুঝি । যে হোটেলগুলোতে ৫০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যে রুম ভাড়া হয়ে থাকে ।দেখা গেল সিঙ্গেল রুম গুলো ৫০০থেকে ৬০০ টাকা ভাড়া আর ডাবল রুম গুলো ৮০০ থেকে ১০০০ হাজার  টাকা ভাড়া  এর মধ্যে । এই ধরনের রুম ভাড়া যদি হয়ে থাকে তাহলে একটা নিম্নবিত্ত মানুষের পক্ষে থাকা সম্ভব । আর বর্তমান সময় তো সব কিছুর দাম বেড়ে গেছে সেহেতু এর নিচে আর বর্তমান সময়ে আবাসিক হোটেলে রুম ভাড়া পাওয়া সম্ভব না । এখন যাদের বাজেট কম তারা কিন্তু কম ভাড়ার আবাসিক হোটেল গুলোই খুঁজে থাকে । আর যাদের বাজেট বেশি তারা বেশি ভাড়ার আবাসিক হোটেল খুঁজে থাকে কিন্তু আপনি এই কম বাজেটের আবাসিক হোটেলে ভাড়া করে কিন্তু আপনি সেই ভালো হোটেল গুলোর সুবিধা  পাবেন না । এটা আপনাকে বুঝতে হবে আপনার যেমন টাকাও কম আপনার এখানে সুযোগ-সুবিধাও কিন্তু কম থাকবে ।এখন আপনি একজন গরীব মানুষ আপনার রাত্রি যাপন করতে হবে আপনার কি দরকার বিশেষ সুবিধা পাওয়ার আপনার রাতে ঘুমানোর একটা ভালো জায়গা হলেই  হলো তাইনা ।


কম ভাড়ার আবাসিক হোটেল কোথায় পাবেন ?


আমি এটা শুধুমাত্র ঢাকা শহর  না এটা আমি আমাদের দেশের প্রত্যেকটা জেলা শহরের ঘটনা আপনাদের সাথে তুলে ধরব । যেন এ পোস্টটি সবার জন্যই উপকার সাধন হয় আর এই পোস্টে যারা দেখবে তারা যেন সবাই উপকৃত হতে পারে  ।


বাস টার্মিনাল এলাকা :-

আবাসিক হোটেলগুলো যেখানে বাস স্ট্যান্ড অবস্থিত সেই এলাকার আশেপাশে অনেক আবাসিক হোটেল  থেকে  থাকে । কারণ যেখানে বাস স্ট্যান্ড অবস্থান করে সেখানে কিন্তু অনেক লোকের সমাগম ঘটে । অনেক মানুষ তাদের দৈনন্দিন কর্ম জীবনের ব্যস্ততার কারণে শহরে এসে থাকে । যার কারণে কম দামের হোটেল গুলো মূলত এই এরিয়ার মধ্যে থাকে । যাতে খুব সহজেই মানুষ যাদের রাতে থাকার প্রয়োজন তারা খুঁজে পেতে পারে এবং সহজেই সেখানে কম দামে রাত্রি যাপন করতে পারে । তাই অবশ্যই আপনার যদি এমন কম ভাড়ার আবাসিক হোটেল কখনো দরকার হয় আপনি বাস স্ট্যান্ড এর আশেপাশের এলাকায় একটু ঘুরে দেখবেন তাহলে দেখবেন অনেকগুলো কম ভাড়ার এমন আবাসিক হোটেল পেয়ে যাবেন । আপনি হোটেল ম্যানেজারের সাথে দামাদামি করে একটা রুম ভাড়া করে নিয়ে আপনি খুব সহজেই সেখানে রাত্রি যাপন করতে পারেন ।


আরো দেখুনঃ প্রেমিকা নিয়ে  থাকা যায়  শহরের যে সব আবাসিক হোটেলে জানুন শিখুন 


রেল স্টেশন এলাকা :- 

যেখানে দেখবেন রেলস্টেশন রয়েছে সেখানেও কিন্তু অনেক মানুষের সমাগম ঘটে অনেক মানুষের যাওয়া-আসা ঘটে । এই ধরনের রেল স্টেশন এর আশেপাশে দেখবেন অনেক আবাসিক হোটেল গড়ে উঠেছে । আর এই আবাসিক হোটেলগুলো বেশিভাগই অনেক সস্তা দামের হয়ে থাকে কম ভাড়ার হয়ে থাকে । কারণ তারা যাত্রীদের কথা বিবেচনা করে এ ধরনের কম দামে আবাসিক হোটেলগুলো করে তুলেছে । যেন  মানুষ বিভিন্ন প্রয়োজনে শহরে এসে কম ভাড়ায় এই হোটেল গুলোতে থাকতে পারে । যদি কখনো এমন কম ভাড়ার আবাসিক হোটেলের প্রয়োজন হয় তাহলে অবশ্যই রেল স্টেশন এর আশেপাশে ঘুরে দেখবেন এমন অনেক আবাসিক হোটেল পেয়ে যাবেন কম ভাড়ায় ।


সরকারি হাসপাতাল এলাকায় :-  

আমাদের দেশের প্রত্যেকটা জেলা শহরে কিন্তু এমন সরকারি হাসপাতালগুলো রয়েছে । এই সরকারি হাসপাতাল যেখানে থাকে সেখানে কিন্তু অনেক মানুষের সমাগম ঘটে মানুষ দূর-দূরান্ত থেকে চিকিৎসার জন্য হাসপাতাল গুলোতে এসে থাকে  । অনেকের রাতে থাকার প্রয়োজন হয় এই কথা বিবেচনা করেই কিছু আবাসিক হোটেল মালিকরা এই হাসপাতালের আশেপাশে অনেক হোটেল  বানিয়ে রেখেছে । আপনি এইধরনের আবাসিক হোটেলগুলোতে কম ভাড়ায় রুম ভাড়া পেয়ে  থাকবেন ।কারণ সাধারণ মানুষের কথা বিবেচনা করে এর আশেপাশে কিন্তু কম দামের আবাসিক হোটেল তৈরি করা হয়েছে । তো আপনার যদি কখনো এমন রাতে থাকার প্রয়োজন হয় তাহলে অবশ্যই হাসপাতালের আশেপাশে আবাসিক হোটেল গুলোতে খোঁজ করবেন তাহলে কম দামে আপনি আবাসিক হোটেল ভাড়া করে রাত্রি যাপন করতে পারবেন ।


এই কমদামের আবাসিক হোটেল সাধারণ মানুষদের কথা ভেবে কিন্তু তৈরি করা হয়েছে ।  যে এলাকাগুলোতে মানুষের সমাগম বেশি ঘটে বিশেষ করে সাধারণ মানুষের সমাগম বেশি ঘটে সেই এলাকাগুলো থেকে কম দামে আবাসিক হোটেলগুলো রয়েছে । এটা এটা কিন্তু প্রত্যেকটা জেলা শহরে আপনি ঢাকা বলেন, রাজশাহী বলেন ,সিলেট বলেন, খুলনা বলেন, বরিশাল বলেন,চট্টগ্রাম বলেন ,নাটোর বলেন ,বগুড়া বলেন ,কুষ্টিয়া বলেন, রাজবাড়ী বলেন, হবিগঞ্জ বলেন ,ময়মনসিং বলেন এভাবে প্রত্যেকটা জেলা শহরে এমন বাস স্ট্যান্ড রেলস্টেশন সরকারি হাসপাতালের পাশে এমন কম ভাড়ার আবাসিক হোটেলগুলো রয়েছে ।


আপনাদের কোন বিষয়ে জানার ইচ্ছা থাকলে আমাদের অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন আমি চেষ্টা করবো আপনাদের কমেন্টের উত্তর দেওয়ার |

Post a Comment

0 Comments