Header Ads Widget

ক্লাস ১০ এর ৪ জন ছাত্র-ছাত্রী আবাসিক হোটেলে গিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে রুম ভাড়া করে ,রাতে ১ ছাত্রীর মৃত্যু

 

ক্লাস ১০ এর ৪ জন ছাত্র-ছাত্রী আবাসিক হোটেলে গিয়ে  স্বামী-স্ত্রী পরিচয়ে রুম ভাড়া করে ,রাতে ১ ছাত্রীর  মৃত্যু
      ছবি  : সংগ্রহীত 

সেলিম (১৬) শিহাব (১৬) রোজিনা  (১৫) ও পায়েল  (১৫) তারা গ্রামে একটি স্কুলের দশম শ্রেণীতে পড়াশোনা করে । সেলিম এবং রোজিনা ও শিহাব এবং পায়েল এদের মাঝে একটা প্রেমের সম্পর্ক আছে । তারা স্কুলে পড়া অবস্থায় স্কুলের রুমে অন্য শিক্ষার্থীরা অবর্তমানে প্রেম করতো ,আবার তারা যেখানে কোচিং করতো সে কোচিং করতে গিয়েও সেখানে সবার আড়ালে সুযোগ পেলেই তারা প্রেম করতো । তারা যেহেতু গ্রামে বসবাস করে তাই তাদের পার্কে গিয়ে শহরে ছেলেদের মতো প্রেম করার কোনো সুযোগ ছিল না । তাই তারা স্কুল এবং কোচিং সেন্টারের আড়ালেই সুযোগ পেলে সবার আড়ালে লুকিয়ে প্রেম করতো ।কিন্তু এভাবে তাদের ভালো লাগতো না তারাতো নাটক সিনেমার মতো  প্রেম করে তারা কীভাবে তাদের সময় টাকে এনজয় করে প্রেম ভালোবাসা করে রুমডেট করে  । কিন্তু তাদের বাড়ি গ্রামে হওয়ার কারণে তারা এই সুবিধাগুলো পারছিলোনা স্কুল কোচিং সেন্টারে যেটুকু হতে পারে এতে  তারা তাদের মন ভরে না তাদের আরও চাই ।


তাদের এখনো এচএসসি পরীক্ষা হতে ছয় মাসের মত দেরি আছে তারপরে হয়তো তারা শহরে কলেজে ভর্তি হতে পারবে । কিন্তু এই ছয় মাসে তাদের কাছে অনেক দীর্ঘ সময় মনে হল তাই তারা চিন্তা করলো যে এত দেরি করা যাবে না এর আগে আমাদের একটি জায়গা ঠিক করতে হবে এবং সেখানে গিয়ে আমরা যেন ভালোভাবে রুমডেট করতে পারি যেখানে আমাদের কেউ চিনবে না কেউ জানবেনা আমাদের কেউ কখনো ডিস্টার্ব করবে না এমন একটি জায়গার দরকার  ।


সেলিম  শিহাব  রোজিনা এবং পায়েল  চারজনে মিলে একটা চিন্তা করলো  যে আমরা যদি আমাদের নিজ  শহরের আবাসিক হোটেলে যায় সেখানে হয়তো আমাদের পরিচিত কোন মানুষ থাকতে পারে যদি  আমাদের শহরে দেখে ফেলে তাহলে হয়ত তারা আমাদের পরিবারকে এসে বলে দিতে পারে যে কারণে আমাদের নিজের শহরে যাওয়া যাবেনা ।


তাই তারা চারজন মিলে চিন্তা করলো এমন একটা জায়গায় যেতে হবে যেখানে আমাদের চারজনকে কেউ চিনেনা আমাদের বিষয়ে জানবে না । তখন তারা চিন্তা করল যে মানুষ তো কক্সবাজার, কুয়াকাটা ,সিলেটে ,বেড়াতে যাই আমরা তাহলে চারজন মিলে কুয়াকাটায় বেড়াতে যাব । সেখানে গিয়ে আমরা একটা আবাসিক হোটেলে রুম বুক করব সেখানে আমার রুমমেট করব আমাদের কেউ চিনতে পারবে না আমাদের কেউ জানবেও না আমাদের কেউ সন্দেহ করবে না ।


 তারা চারজন মিলে ফাইনাল করলো যে তারা দুই দিন পরেই কুয়াকাটা যাবে বেড়াতে দুদিনের জন্য । কিন্তু তাদের বাড়িতে অভিভাবককে কি বলবে এটা নিয়ে তারা চিন্তা করা শুরু করলো সেলিম সবাইকে বদ্ধি  দিল যে তোমরা সবাই বাড়ি থেকে যে কোন একটি বাহানা দিয়ে দুই দিনের জন্য বাড়ি থেকে বের হবে যেন কেউ সন্দেহ না করে ।


পায়েল তার বাড়িতে গিয়ে রাতের বেলা তার বাবা মাকে বলল যে বাবা আমার স্কুল থেকে কালকে দুই দিনের জন্য স্কাউটের ট্রেনিংয়ের জন্য শহরে যেতে হবে আমাকে  সেখানে দুদিন থাকতে হবে পায়েলের বাবা দেখল যে তুমি বড় হয়েছে এবং স্কাউটের ট্রেনিং দরকার তাই পায়েলের বাবা কোন বাধা দিলেন না বললেন ঠিক আছে মা তুই তাহলে স্কাউটের ট্রেনিংয়ে যা সমস্যা নেই  ।


ও দিকে রোজিনা  তার বাবাকে বললো বাবা আমি দুদিনের জন্য আমার বান্ধবী সাথীর বাসায় বেড়াতে যাব সেখানে কিছু গণিত বিষয়ে পড়াশোনা করার জন্য অনেক সুবিধা হবে আমাদের  তো সামনে পরীক্ষা । তার বাবা-মা রাজী হয়ে গেলো ঠিক আছে বাবা-মা তুই যা সমস্যা নেই । এভাবে সেলিম এবং শিহাব তারাও তাদের বাড়িতে মিথ্যা কথা বললো  যে বন্ধুর বাসায় যাবে বা বড় বোনের বাসায় যাবে এভাবে তারা দুই দিনের জন্য বাড়ি থেকে বের হওয়ার বুদ্ধি ম্যানেজ করে ফেলল ।


শিহাব সেলিম রোজিনা এবং পায়েল যথারীতি তাদের নির্দিষ্ট দিনে তারা তাদের বাড়ি থেকে মিথ্যা কথা বলে বের হল এবং তারা সরাসরি  কুয়াকাটা চলে গেল চারজন । তারা সেখানে গিয়ে সর্বপ্রথম একটি আবাসিক হোটেলে গেল এবং তারা সেখানে নিজেদেরকে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে রুম করলো এক রুমে সেলিম এবং রোজিনা । না আর এক রুমে শিহাব এবং পায়েল |


শিহাব চিন্তা করল আমরা যেহেতু এতদূর চলে এসেছি নিরাপদে প্রেম করার জন্য সময়টা ইনজয়  করার জন্য তাহলে আমার একটা কাজ করতে পারি আমি শুনেছি যৌন উত্তেজক ট্যাবলেট খেলে নাকি অনেক সময় এনজয় করা যায় তাই তারা চারজন মিলে উত্তেজক ট্যাবলেট সেবন করে ।তারপর তারা রাতের বেলা তাদের রুমে প্রেম করা শুরু করে ।


এই ধরনের প্রোডাক্ট এ   অনেক ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে আর তাদের বয়স যেহতো  কম এ বিষয়টাতে তারা জানত না । যার কারণে তারা  বেশি মাত্রার উত্তেজক ট্যাবলেট সেবন করে ।যার কারণে রাতের বেলা বেশি উত্তেজিত হয়ে তাদের চারজনের মধ্যে পায়েল নামের মেয়েটা মারা যায় ।


পায়েল মারা যাওয়াতে শিহাব  ভয় পেয়ে যায় এবং সেলিম এবং রোজিনা তারা রুমে এসে দেখে তারা ভয় পেয়ে তার পরে বিষয়টি সেই হোটেলের  মানুষ এবং হোটেলের ম্যানেজার  বুঝতে পারে তারপর তারা পুলিশকে খবর দেয় । তারপর পুলিশ ঘটনাস্থলে আসে এবং সেই লাশটিকে তারা মর্গে পাঠায় এবং তাদের ৩ জনকে পুলিশ হেফাজতে নেয় এবং তারপর তাদের পরিবারের কাছে খবর পাঠানো হয় । তাদের পরিবারের খবর শুনে হতবাক হয়ে যায় যে তাদের ছেলেরা মেয়েরা কি এমন একটা কাজ ঘটালো । এই অল্প বয়সেই যে তারা পরিবারের কাছে মিথ্যা কথা বলে কুয়াকাটা গেছে প্রেম করার জন্য রুম ডেট করার জন্য বিষয়টা ভেবে পরিবারের সদস্যরা হতাশ হয়ে গেল ।


ঘটনাটি আপনাদের সাথে শেয়ার করার একটাই উদ্দেশ্য এখান থেকে আমাদের অনেক কিছু শিক্ষা গ্রহণ করার আছে কারণ আমাদের কারো সন্তান কারো ছোট ভাই বোন স্কুলে পড়াশোনা করে । তো আমরা যদি তাদের কে এভাবে  আধুনিকতার দোহাই দিয়ে ছেড়ে দিয়ে তাদের কোনো খোঁজখবর না নেই তারা কোথায় যাচ্ছে তারা কার সাথে মেলামেশা করছে এ বিষয়গুলো যদি খবর না নেই নিয়মিত । তাহলে এই ধরনের ঘটনা আমাদের সাথেও ঘটতে পারে তাই এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটার আগেই  আপনি আপনার বোন আপনার মেয়ের খবর নেন তাহলে  এধরনের ঘটনা ঘটাতে তারা সাহস করবেনা একটু করে ভয় করবে ।


 কিন্তু আমরা যদি পায়েলের বাবার মত মেয়েকে যেতে দি। একটা যুবতী মেয়ে আমাকে  বলল যে বাবা আমার ইস্কুলে দুইদিনের স্কাউটের ট্রেনিংয়ের জন্য শহরে যেতে হবে আমি একজন বাবা আমার মেয়ে যুবতী 15 বছরের যুবতী আমার কি উচিত  ছিল না স্কুলে গিয়ে খবর নেওয়া শিক্ষকদের সাথে কথা বলে যে সেই ট্রেনিংয়ের জন্য কয়জন ছাত্র-ছাত্রী যাচ্ছে কয়েকজন শিক্ষক যাচ্ছে কয়জন ম্যাডাম যাচ্ছে কোথায় থাকবে কোথায় খাবে এগুলোতো খবর নেওয়া উচিত ছিল । 



কিন্তু পায়েলের  বাবা মনে করলেন যে  আমার মেয়ে তো বড় হয়ে গেছে যুবতীর হচ্ছে এখন সেখানে কিছু বুঝতে শিখেছে এখন সে আধুনিক যুগের মেয়ে তাই বাবা মেয়ে কে ছেড়ে দিলেন যে মেয়ে এখন একটু স্বাধীনভাবে চলাফেরা করুক ।বিয়ের পরে তার এই স্বাধীনতা পাবে না তাই আমার কাছ থেকে স্বাধীনতা পাক কিন্তু এই স্বাধীনতা দিতে গিয়েই কিন্তু আপনার মেয়ে এমন একটা কাজ ঘটনা করলো এর  কারণে মেয়েটা মারা গেল এবং আপনার সামাজিকভাবে মানসম্মান নষ্ট হয়ে গেল মানুষ আপনাকে নিয়ে কথা বলবে যে আরে এর মেয়ে এই কাজ করল । এই  ধরনের বিপদ থেকে রক্ষা পেতে অবশ্যই আপনার ছেলেমেয়েকে আপনার ছোট ভাইবোনদেরকে নজর রাখতে হবে তাহলে বিপদ থেকে রক্ষা পাওয়া যাবে ।


আরো দেখুন : বিয়ে না করেও একসাথে থাকছেন বাংলাদেশের যেসব ছেলে ও মেয়েরা , কোথাই কিভাবে দেখুন

আরো দেখুন : পু’রুষের যেসব গুনে না’রীরা দু’র্বল হয়ে যায় |The qualities of men make women weakRajshahir News24

Post a Comment

0 Comments