Header Ads Widget

বিয়ে না করেও একসাথে থাকছেন বাংলাদেশের যেসব ছেলে ও মেয়েরা , কোথাই কিভাবে দেখুন

বিয়ে না করেও একসাথে থাকছেন বাংলাদেশের যেসব  ছেলে ও মেয়েরা,কোথাই  কিভাবে দেখুন



 বিয়ে না করেও একসাথে থাকছেন বাংলাদেশের যেসব  ছেলে -মেয়েরা ।


আজাদুর,রাজশাহীর  নিউজ ২৪ :-  এতদিন আমরা শোনে আসতেছে যে বিদেশে ছেলে -মেয়েরা বিয়ে ছাড়াই একসাথে থাকতে পারে ,কিন্তু আজ আমি আপনাদের কাছে বলবো যে এই কাজটা আমাদের দেশেও এখন হচ্ছে ছেলে -মেয়েরা বিয়ে না করেও একসাথে থাকছেন বাংলাদেশে । আপনি হয়তো  আমার এই কথা শোনে  অবাক হচ্চেন ,যে এই ধরণের কাজ কি আমাদের দেশেও সম্ভব ,আমি বলছি হা ১০০% সম্ভব এখন আমাদের দেশেও । এই ধরণের কাজ আমাদের রাজধানী শহর ঢাকাতে ৮-১০ বছর আগে থেকেই ঘটে যাচ্ছে । আমার এই লেখাটি শেষ পযন্ত পড়ুন তাহলে সব কিছু  জানতে পারবেন ।


বিয়ে না করেও একসাথে থাকছেন যারা :-


ঘটনা ১ :-ধরা যাক, আমি আজাদুর রাজশাহী থেকে ঢাকায় গিয়েছি পড়াশোনা করার জন্য । আমি ঢাকায় একটি মেস বা ভার্সিটির হোস্টেলে থাকি । আরেকজন মেয়ে যার নাম (পপি -কাল্পনিক নাম) আসছে বরিশাল থেকে পড়াশোনা করার জন্য , সে হয়তো কোনো  মেস বা ভার্সিটির হোস্টেলে থাকে । আমার আর সেই মেয়েটার (পপি -কাল্পনিক নাম ) মাঝে  একটা গভীর প্রেমের সম্পর্ক হয়ে গেছে । 


আমরা যে প্রেম করছি এটা কিন্তু আমাদের পরিবারের কেও জানতে পারছে না । আমরা ঢাকায় স্বাধীন  ভাবে জীবন যাপন করছি । আমাদের পরিবার যেহেতু এখন  আমাদের বিয়ে দেবে না তাই  আমার দুজনে চিন্তা করলাম যে ,আমরা যেহতো  প্রেম করছি ,আমাদের শাসন বা ব্যারন করার কেউ নেই এখানে ,আমরা পার্কে দেখা করি ,মোবাইলে  কথা বলি ,এতে টাকা নষ্ট হয় ।


 আমরা যদি স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে একটা বাসা ভাড়া নেই ,তাহলে আমাদের এসব এক্সটা টাকা খরুচ করতে হবে না । আমরা একসাথে থাকতে পারবো ,ইনজয় করতে পারবো ,এক কোথায় বিয়ে না করেও আমরা  স্বামী-স্ত্রী মতো সুবিধা ভোগ করতে পারবো । 


বিয়ে না করেও যারা  স্বামী-স্ত্রী মতো সুবিধা ভোগ করতেছে । পরিবর্তীতে  ১ বছর বা ২ বছর পরে হয়তো তাদের এই সস্পর্ক তা নষ্ট হয়ে যাই ,তখন তারা আলাদা হয়ে যাই । আবার  অনেকেরই হয়তো সত্যি সত্যি  বিয়ে হয় পারিবারিক ভাবে । তবে বেশিভাগেরির সম্পর্ক নষ্ট হয়ে যায় সত্যি সত্যি  আর বিয়ে হয় তাদের । তখন ১-২ বছর একসাথে কাটানোর পরে সেই মেয়েকে বা ছেলেকে সত্যি সত্যি বিয়ে করার আগ্রহ থাকে না । 




ঘটনা ২ :- আমি আজাদুর রাজশাহী থেকে ঢাকায় চাকরি করার জন্য গিয়েছি ,একাই  একটা বাসা ভাড়া নিয়ে  থাকছি ,ঢাকায় আসার পরে আমার একটা চাকরিজীবি  মেয়ের সাথে প্রেম হলো । আমার বা সেই মেয়েটার পারিবারিক কিছু  প্রব্লেম এর কারণে বিয়ে করা সম্ভব হচ্ছে না । 


তখন আমরা চিন্তা করলাম যে আমরা চাইলেও তো একসাথে একবাসায় বিয়ে না করেও স্বামী-স্ত্রী মতো থাকতে পারি ,এতে করে আমাদের বাসাভাড়ার টাকা খরুচ  কম হবে ,আমাদের শারীরিক চাহিদাও পড়ুন হবে ,এলাকার মানুষজন কেই কিছু জানতেও পারবে না । 


আমরা স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে একটা বাসা ভাড়া নেই,বিয়ে না করেও আমরা  স্বামী-স্ত্রী মতো সুবিধা ভোগ করতে থাকি । 


এই ধরনের শেষ পরিণতি বেশিরভাগি নষ্ট হয়ে যাই ,কারণ বিয়ে ছাড়াই যখন ফ্রি ফ্রি শারীরিক চাহিদা পুরণ  হয় ,তখন ১-২ বছর একসাথে কাটানোর পরে সেই মেয়েকে বা ছেলেকে সত্যি সত্যি বিয়ে করার আগ্রহ থাকে না । 



বাংলাদেশের আইন কী বলে?


"বাংলাদেশের আইন অনুসারে, একজন পুরুষ এবং একজন মহিলা যদি একসাথে বসবাস করতে চান  তবে তাদের ধর্মীয় নিয়ম অনুযায়ী বিয়ে করতে হবে। যেমন, মুসলিম আইন অনুযায়ী তাকে নিবন্ধন করতে হবে। কিন্তু কেউ যদি বিয়ে করে ধর্মীয় বিধি মোতাবেক নিবন্ধন না করে তবে তাদের সাক্ষীর উপস্থিতিও মানা হয়,'' 


ইসলাম আইন কী বলে?

বিয়ে না করেও একসাথে থাকতে চাওয়া  স্বামী-স্ত্রী মতো এই কাজটা সরাসরি হারাম ,যা যেনা হবে ,যার শাস্তি হবে অনেক ভয়াবহ ।


সর্বশেষ কথা হলো আমার যারা মুসলিম ,তারা এই কাজটি ভুলেও  করবো না ,এটা ভয়াবহ পাপকাজ । যাই হোক ,আমার এই লেখাটি যদি একটু হলেও  ভালো লাগে ,তাহলে সবাই শেয়ার করবেন ,যাতে সবাই এই বিষয়  জানতে পারেন ।

Post a Comment

1 Comments

  1. Er theke mukti Pete vi amader timely biyer bepare baba make inspire Korte Hobe

    ReplyDelete