Header Ads Widget

খেজুর এবং মধু একসঙ্গে খেলে যে ধরনের উপকার হয় | বিশেষ করে ছেলেদের জন্য খুবই উপকারী

 

খেজুর এবং মধু একসঙ্গে খেলে যে ধরনের উপকার হয় | বিশেষ করে ছেলেদের জন্য খুবই উপকারী


খেজুর এবং মধু এ দুইটা খুবই পুষ্টিগুণ সমৃদ্ধ একটি প্রাকৃতিক খাবার । কারণ বর্তমান সময়ে আমরা যে ধরনের খাদ্যদ্রব্য গ্রহণ করছি বিভিন্ন ধরনের ফলমূল গ্রহণ করছি দেখবেন প্রত্যেকটা খাবারে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে ফরমালিন ব্যবহার করা হচ্ছে । যে খাবারগুলো খাওয়ার ফলে আমরা আমাদের শরীরের উপকার হওয়া ব্যতীত আমাদের শরীরের জন্য ক্ষতি বয়ে নিয়ে আসতেছে ।  আমরা হয়তো সাময়িক বুঝতে পারছিনা যে সেই খাবারগুলো আমাদের জন্য কতটা ক্ষতিকর হচ্ছে কিন্তু এই খাবারগুলো কারণে আমরা আমাদের শরীরটাকে  আস্তে আস্তে দুর্বল  করে ফেলছে । 



 এই ধরনের অবস্থায় আপনাকে অবশ্যই প্রাকৃতিক ন্যাচারাল খাবারের প্রতি গুরুত্ব দিতে হবে । আপনি যদি প্রাকৃতিক উপায়ে সংগ্রহীত খাবারগুলো খাদ্য হিসেবে গ্রহণ করতে পারেন তাহলে কিন্তু এই খাবারগুলো আপনার শরীরের জন্য উপকার হবে এবং এই খাবারগুলো যদি আপনি দীর্ঘ মেয়াদিভাবে খেতে পারেন এটা আপনার শরীরে স্থায়ীভাবে শক্তিবর্ধক হিসেবে কাজ করবে । কিন্তু আপনি যদি এই প্রাকৃতিক খাবার গুলো এক মাস দুই মাস খেয়ে বাদ দিয়ে দেন তাহলে কিন্তু একটা সঠিক ফলাফল  আপনি পারবেন না । যেমন ওষুধ খেলে তাড়াতাড়ি শরীরে ফলাফল  করা যায় কিন্তু এ ধরনের প্রাকৃতিক খাবার খেলে আপনাকে সময় দিতে হবে আপনাকে ধৈর্য ধরে খেতে হবে নিয়ম করে । তাহলে দেখবেন প্রাকৃতিক খাবার যে পরিমাণ শক্তি বর্ধক হবে আপনার শরীরে এটা আপনি কখনো কল্পনাও করতে পারবেন না ,আর এটা হবে দীর্ঘস্থায়ী মেয়াদি । 



আজকের এই পোস্টের মাধ্যমে খেজুর এবং মধু আপনি যদি নিয়মিত খান এটা আপনার শরীরে ম্যাজিকের মত কাজ করবে বিশেষ করে এই খাবারগুলো ছেলেদের জন্য খুবই গুরুত্বপূর্ণ । নিয়ম করে একটা দীর্ঘ সময় ধরে খেতে পারেন আপনি অবশ্যই এখান থেকে ১০০ % সফলতা লাভ করবেন । এই পোষ্টের মাধ্যমে একটি বাস্তব ঘটনা খেজুর এবং মধুর গুনাগুন আপনাদের সাথে তুলে ধরবো তাই সবাই শেষ পযন্ত  পড়বেন ।


  আরো পড়ুন:- ফেসবুকে সুন্দরী মেয়ের সাথে প্রেমের সম্পক তৈরি করার কিছু জাদুকরী কৌশল


 আপনাদের সাথে এখন একটি বাস্তব ঘটনা তুলে ধরবো ।আমার পরিচিত এক ভাই তার ঘটনা হুবহু তুলে ধরা হলো  । আমার নাম হাফিজুল আমার বয়স ২৬ বছর । আমি ঢাকা শহরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। আমার মাঝে কিছু সমস্যা আমি বুঝতে পারি । আমি যখন আমার প্রেমিকার সাথে দেখা করতে যাই  একান্ত সময় কাটাতে যাই । তখন আমি অল্পতেই আমার সবকিছু শেষ হয়ে যায় । আমি প্রেমিকার সাথে বেশি সময় থাকতে পারি না । তাই বিষয়টা নিয়ে আমি খুব টেনশনে পড়ে যাই যে আমি এখন কি করতে পারি । আমি কি এখন ডাক্তারের কাছে যাব না আমি এখন কোন কবিরাজের কাছে যাব । আমি ভাবলাম যে ডাক্তারের কাছে যায় এইসব বিষয়ে বলা একটা লজ্জার বিষয় কে কি ভাববে । আবার কবিরাজের কাছে গেলে হয়তো ভুয়া উল্টাপাল্টা ওষুধ দিবে যা শুধু টাকা নষ্ট হবে আমার কোন কাজেই আসবে না ।



আমার এই বিষয়টা আমার অফিসের সিনিয়র এক বড় ভাইয়ের সাথে আলোচনা করলাম । তিনি আমার সব কথা কথা শোনে ভাই বলল যে তুমি একটা কাজ করো তুমি কিছুদিন খেজুর আর মধু খাইতে থাকো । খাঁটি ভালো মানের খেজুর এবং  খাঁটি মধু খাইতে হয়তো তোমার কিছু টাকা খরচ হবে । কিন্তু তোমার এই সমস্যা গুলো একদম স্থায়ীভাবে সমাধান হয়ে যাবে । আমিও এটা খেয়ে উপকৃত হয়েছি আশা করি তুমিও যদি একটা দীর্ঘদিন ধরে খেতে পারো ৬  মাস ১ বছর নিয়ম করে তাহলে তোমার এই সমস্যা সমাধান হয়ে যাবে ইনশাল্লাহ । আমি তখন ভাইকে বললাম যে ভাই টাকা এটা কোন বিষয় না আমি এখন একটা সমস্যা পরে গেছি আমার এটা স্থায়ীভাবে সমাধান করতে হবে আর এর জন্য যা করা দরকার আমাকে করতেই হবে ।


একদিন আমাদের অফিসে ছুটির পরে বাজারে গেলাম খেজুর কেনার জন্য । তো আমি অনেক দোকান দেখলাম খুঁজে খুঁজে ভালো এবং খাঁটি ভালো মানের খেজুর  কেনার চেষ্টা করলাম । আমি সাত-আটটা দোকান দেখে এক দোকান থেকে একটু দাম বেশি দিয়ে ভালো মানের খেজুর কিনা চেষ্টা করলাম । তো আমি যখন খেজুর নেওয়ার জন্য দোকানের সামনে দাঁড়ালাম তখন সেখানেই দোকানে দুইজন লোক ছিল তখন তারা নিজেদের মধ্যে আলোচনা করছে বর্তমান সময়ে কিন্তু খেজুরের চাহিদা প্রচুর হয়ে গেছে প্রাকৃতিক খাবার ছেলেদের জন্য কত উপকারী যারা খেজুর খায় তারাই এর ফল বুঝে । তাদের এই ধরনের কথা শুনে আমার মনে আরও সাহস বেড়ে গেল যে ভাই  বলেছিল আমার এই দোকানদার বলছে তাহলে মনে হয় সত্যি খেজুর খেলে ভালো কিছু হয় ।


 আরো পড়ুন:-     যে ৫ টি কাজ করলে প্রেমিকা খুশি হয় ভালোবাসার মানুষ খুশী হয়


 আমি আবার উৎসাহিত হয়ে এসে দোকানদার মামাকে  জিজ্ঞেস করলাম যে মামা আপনারা কথা বলছেন এটার মানে কি । তখন তারা বলল আরে ভাগিনা তুমি দেখো না যারা  সৌদি আরবের বসবাস করে  তাদের দেহ এত শক্তি কিসের জন্য । সৌদি আরবে প্রচুর পরিমাণে খেজুর উৎপন্ন হয় আর তারা  খেজুর খাই  যার কারণে তারা দৈহিকভাবে শক্তিশালী মানসিকভাবে শক্তিশালী তাদের দু-তিনটে করে বউ লাগে । তাহলে বুঝেন খেজুরের কত  গুনাগুন এবং পুষ্টি সমৃদ্ধ খাবার । খেজুর গুলোর যে পরিমান দাম  এটা আমাদের দেশের মানুষের পক্ষে কিনে খাওয়া সম্ভব না । ভালো মানের ১ কেজি খেজুরের দাম ৭০০টাকা ৮০০টাকা  ১০০০ টাকা ১২০০ টাকা কেজি । 



দোকানদার মামার এমন কথা শুনে আমি ভাবলাম যে তাদের কথার যুক্তি আছে আর আমার অফিসে সে ভাইটি বলেছিল তার কথার সাথে দোকানদারদের কথা মিলে যাচ্ছে । আমি ৮৪০ টাকা দিয়ে এক কেজি খেজুর নিলাম এবং  মধু কিনতে গিয়ে আমার মধু গুলো পছন্দ হলো না মনে হলো মধুতে ভেজাল দেওয়া । আর আপনি যখন ভেজাল দেওয়া মধু খাবেন তখন কিন্তু আপনার শরীরে ১০০% কাজ করবে না ।  বরং ভেজাল দেওয়া মধূ খাইলে আপনার উপকারের চেয়ে আপনার শরীরের জন্য ক্ষতি হতে পারে ।




তাই আমি অফিস থেকে দুই দিনের ছুটি নিয়ে আমি আমার গ্রামের বাড়িতে চলে গেলাম । গ্রামের বাড়িতে এসে আমার এলাকার এক চাচা তিনি মৌমাছির চাক সংগ্রহ করে মধু সংগ্রহ করে । আমি একদিন তার সাথে গেলাম সরাসরি চাক  থেকে মধু সংগ্রহ করার পরে আমি সেই খাঁটি পিওর ৩ কেজি মধু নিলাম । যেহেতু এটা গ্রাম আমার পরিচিত চাচা তাই আমি চাচাকে তিন কেজি মধুর দাম ২০০০হাজার  টাকা দিলাম চাচা খুশি হয়েই মেনে নিলেন । খাঁটি মধু যেহতো  অনেকদিন সংগ্রহ করা যায় আর আমি তো বারবার গ্রামে আসতে পারবো না তাই মধু একবারে নিয়ে নিলাম ।



তারপর আমি নিয়ম করে প্রতিদিন ২ করে খেজুর আর ১ চামচ করে মধু খাওয়া শুরু করলাম । তখন আমার ওই বড় ভাই আমার বুদ্ধি দিলো যে তুমি যেহেতু মধু কিনে এনেছ এক কাজ করো তুমি দশটা করে খেজুর মধুর ভিতর রেখে একটি বোতলে   ভিজিয়ে রেখে দাও আর প্রত্যেকদিন ওখান থেকে দুইটা করে খেজুর খাও । এতে করে তোমার খেজুরগুলো মধুর সাথে ভালো মিশ্রন হবে খেজুর মধুতে ভিজে থাকবে । তুমি খেজুর তুলে নিয়ে খাওয়ার সময় খেজুরের সাথে মধুও উঠে আসবে এতে করে তোমার ফলাফল আরো ভালো হবে । এভাবে আমি নিয়ম করে খাওয়া শুরু করলাম তারপর আমি আরো খেজুর কিনলাম ।




এভাবে আমি দীর্ঘ ছয় মাস খেজুর এবং মধু খাওয়ার পর আমি নিজেই বুঝতে পারলাম যে আমার আগের থেকে আমার মধ্যে অনেক পরিবর্তন হয়েছে । আমার দৈহিক ভাবে নিজেকে অনেক শক্তিশালী মনে হচ্ছে এবং মানসিকভাবে আমার অনেক শক্তিশালী মনে হচ্ছে । তখন আমি চিন্তা করলাম যে একটুও পরীক্ষা করি দেখি যে আমার উন্নতি কেমন হলো । তখন আমি আবারও আমার প্রেমিকার সাথে দেখা করলাম তার সাথে সময় কাটালাম  দেখলাম আগের চেয়ে অনেক ভালো কিছু বুঝতে পারলাম । তার সাথে ভালো সময় কাটাতে পারলাম । এরপর আমি নিয়মিত খেজুর এবং মধু খাওয়া চালিয়ে গেলাম । এভাবে আমি এক বছর নিয়ম করে খেজুর এবং মধু খাওয়া চালিয়ে গেলাম এবং আমি এখন অনুভব করতে পারছি বুঝতে পারছি যে আমাদের সমস্যাগুলো ছিল এ সমস্যাগুলো আর আমার মধ্যে নেই আমি এখন পরিপূর্ণ । এর ভিতর আমি আবারও আমার প্রেমিকার সাথে দেখা করি একান্তে সময় কাটায় এবং আমি ভালো ফলাফল অনুভব করি । তার সাথে আমি ভালো সময় কাটাতে পারি এ দারা বুঝতে পারলাম যে এটা আমি দীর্ঘমেয়াদি খাওয়ার জন্য এবং ভালো মানের খেজুর এবং খাঁটি মধু খাওয়ার ফলে আমি এখান থেকে ১০০% ফলাফল পাচ্ছি । 




এখন কথা হলো  এটা কিন্তু অনেক ব্যয়বহুল ।দেখা গেছে অনেকেই অনেক কবিরাজের কাছে ভুয়া ওষুধ খেয়ে কোন কাজ হয়না কিন্তু আপনার হাজার হাজার টাকা নষ্ট হয়ে যায় । আমি যার কারণেই কোন কবিরাজকে বিশ্বাস করিনি আমি প্রাকৃতিক ভাবে খাঁটি খেজুর এবং খাঁটি মধু খাওয়ার চেষ্টা করেছি দীর্ঘ এক বছর । এটা  খাওয়ার পরে এখন আমার  যে সমস্যাগুলো ছিল যে সমস্যাগুলো শেষ হয়ে গেছে এখন আমি পরিপূর্ণ সুস্থ এবং সবল আমি এখন শারীরিকভাবে শক্তিশালী এখন আমি মানসিকভাবে শক্তিশালী । 


এখন আসুন আমরা জেনে আসি খেজুর এবং মধু কিভাবে কাজ করে :- 




 খেজুর :-  খেজুর এর মধ্যে অনেক ধরনের ভিটামিন বিদ্যমান রয়েছে ।আমাদের দেশে ভাল মানের খেজুরের কিন্তু অনেক দাম কারণ এই খেজুরগুলো সৌদি আরব থেকে আমদানি করে আনা হয় যার কারণে আমাদের দেশে এসেছে খেজুর গুলোর দাম অনেক হয়ে যায় । ৮০০ টাকা  কেজি,  ১০০০ টাকা  কেজি, ১২০০ টাকা  কেজির  খেজুর গুলো অনেক ভালো এবং এগুলোর  মধ্যে অনেক পুষ্টিগুণ বিদ্যমান কিন্তু আপনি যদি ২০০ টাকা ৩০০ টাকা কেজির খেজুর কিনেন তাহলে কিন্তু  আপনি এ ধরনের পুষ্টি পাবেন না ।আপনাকে অবশ্যই ভাল খেজুর খেতে হবে আর আপনি যখন ভাল খেজুর খেতে পারবেন নিয়মিত তখনই কেবল আপনি পুষ্টিগুণসমৃদ্ধ বিষয়গুলো পাবেন ।আপনি যদি নিয়মিত খেজুর খেতে পারেন এটা আপনার শরীরের জন্য বিভিন্ন ধরনের কাজ করবে । আবারো আমি বলছি যে কেমিক্যাল ব্যবহার করা বা কম দামের খেজুর এগুলো থেকে আপনি ভালো ফল  পাবেন না । আপনাকে অবশ্যই বাছাই করা ভাল প্রতিষ্ঠান থেকে বেশি দামের খেজুর কিনতে হবে তাহলেই কেবল আপনি কিন্তু এ ধরনের সুবিধা পাবেন ।







মধু :-  আমরা সবাই জানি মধুতে প্রচুর পরিমাণ ভিটামিন আছে । নিয়মিত মধু খেলে আমাদের মানব শরীরের জন্য অনেক ধরনের উপকার সাধন হয় কিন্তু বর্তমান সময়ে দেখা যায় যে  খাঁটি মধু খুঁজে পাওয়া যায় মুশকিল সবখানেই ভেজাল যুক্ত মধু । এখন আপনি যদি এই ধরনের ভেজালযুক্ত মধু সেবন করেন তাহলে কিন্তু আপনি ভালো ফলাফল লাভ করতে পারবেন না ।
আপনি যখন ভেজাল মধু সেবন করবেন আপনার কাজের ক্ষেত্রেও ভেজাল হবে আপনার শারীরিক সুস্থতা হবে না । তাই আপনাকে একটু কষ্ট করে হলেও খাঁটি মধু সংগ্রহ করতে হবে আর আমি যখন খাঁটি মধু সংগ্রহ করবেন তখন কিন্তু তার ফলাফল আপনি ভালোটাই ভাবেন তাই টাকা বেশি লাগলেও আপনার কষ্ট হলেও আপনাকে খাঁটি মধু সংগ্রহ করতে হবে ।




আপনি যখন এই খাঁটি মধু এবং খাঁটি খেজুর সংগ্রহ করে নিয়মিত খেতে থাকবেন আপনার শরীরে আস্তে আস্তে পুষ্টি উপাদান সমৃদ্ধ হবে আপনি শারীরিক ভাবে শক্তিশালী হবেন আপনি মানসিকভাবে শক্তিশালী হবেন ।আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যাবে কারণ খেজুর এবং মধু অত্যন্ত পুষ্টিকর পুষ্টি সমৃদ্ধ খাদ্য । পুষ্টি সমৃদ্ধ খাবার যখন আপনি নিয়মিত খাবেন এতে আপনার শরীরের যাবতীয় রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যাবে আপনার শারীরিক শক্তি বেড়ে যাবে আপনার মানসিক শক্তি বেড়ে যাবে ।


এই খাবারগুলো একদম প্রাকৃতিক অনেক সময় দেখা যায় বিভিন্ন ধরনের ওষুধ সেবন করলে তার পার্শপ্রতিক্রিয়া আছে ।আর পার্শ্ব প্রতিক্রিয়ার জন্য আমাদের শরীরে বিরাট ধরনের প্রভাব সৃষ্টি করে ।কিন্তু আপনি যখন এ ধরনের প্রাকৃতিক খাবার খাবেন এগুলোর কিন্তু কোনো সাইড ইফেক্ট নেই এগুলো আপনার শরীরের শুধুমাত্র উপকার সাধন করবে কোনো ক্ষতি করবে না ।




আমি আবারও আপনাদেরকে মনে করে দিতে চাই যে অবশ্যই আপনি যে খাবারটা খাবেন সেটা যেন খাঁটি হয় । খেজুর যেন খাঁটি এবং ভালোমানের হয় ঠিক মধুটা ও যেন খাঁটি এবং ভাল মানের মধু হয় । ভেজাল খেজুর কেমিক্যাল ব্যবহার করা খেজুর  ভেজাল মধু এগুলো খেলে কিন্তু আপনি কাঙ্খিত ফলাফল পাবেন না বরং এ খাবারগুলো খেলে আপনার শরীরের জন্য ক্ষতি হবে আপনার তো উপকার ১ % হবে না বরং আপনি ক্ষতির শিকার হবেন ।তাই আপনাকে খুঁজে বের করতে হবে ভাল খেজুর এবং ভালো মানের মধু  আর আপনি যখন এটি সংগ্রহ করতে পারবেন এবং আপনি নিয়মিত এ খাবারটা খাইতে থাকবেন ইনশাল্লাহ আপনি এখান থেকে ভালো একটি ফলাফল অর্জন করবেন ।



আজকের পোষ্টে আপনাদের সাথে একটি বাস্তব ঘটনার আলোকে আমরা আলোচনা করার চেষ্টা করেছি ।আপনারা যদি এই ধরনের পুষ্টিগুণ সমৃদ্ধ এবং ভালো খাঁটি মানের খাবার খাইতে পারেন আশা করা যায় আপনারা উপকৃত হবেন আর এই  ধরনের খাবার গুলো বিশেষ করে ছেলেদের জন্য খুবই উপকারী । 




Post a Comment

0 Comments