Header Ads Widget

Operation Sundarban (2022) bangla HD Full movie Downlord অপারেশন সুন্দরবন বাংলা সিনেমা রিভিউ

 

                                                                 ছবি : সংগৃহীত

অপারেশন সুন্দরবন বাংলা সিনেমা :-

বর্তমান সময়ে আমাদের দেশে অনেক সুন্দর সুন্দর সিনেমা তৈরি হচ্ছে । আমরা যারা সাধারণ দর্শক আমরা অনেক ভালো মানুষ সিনেমা দেখতে পাচ্ছি । বর্তমান সময়ে এসে আমরা সুপারহিট সিনেমা পরান ও সুপারহিট সিনেমা  হাওয়া সহ আরো অনেক সিনেমা ।এরই ধারাবাহিকতায় ২৩ সেপ্টেম্বর ২০২২  অর্থাৎ আজ বাংলাদেশের ইতিহাসে এক ঝাঁক তরুণ সুপারহিট তারকা নিয়ে  মুক্তি পাচ্ছে বহুল আলোচিত সিনেমা  *অপারেশন সুন্দরবন*। | এই সিনেমায়  সর্বপ্রথম বাংলাদেশে রেপিড একশন ব্যাটালিয়ন (RAB) এর কার্যক্রম দেখানো হয়েছে এই  সিনেমার মাধ্যমে । এই সিনেমায় আমরা দেখতে পাব বাংলাদেশের (RAB )বাহিনি  কিভাবে তাদের  সাহসী অভিযান পরিচালনা করে সন্ত্রাসীদের বিপক্ষে । যার কারণে এই সিনেমাটি দেখার জন্য সাধারণ দর্শক মহলে সবাই অপেক্ষা করে আছে এমন একটি ব্যতিক্রমধর্মী অ্যাকশনধর্মী সিনেমা দেখার জন্য ।


এই সিনেমাটির মাধ্যমে  সুন্দরবনের মানুষদের জীবন যাপন এবং জলদস্যুদের ভয়ঙ্কর প্রভাব এবং তাদের কার্যক্রম এবং তাদেরকে তাদের হাত থেকে সুন্দরবনকে মুক্ত করার রাবের অভিযান, যার কারণে এই সিনেমাটি বাংলাদেশের ইতিহাসের একটি অন্যরকম সিনেমা হতে যাচ্ছে । এ সিনেমাটি পরিচালনা করেছেন পরিচালক  দীপংকর সেনগুপ্ত দীপন ।


এই সিনেমাটির চিত্রধারণ ২০১৯ সালে ডিসেম্বর মাসেও  শুরু হলেও দীর্ঘ করণা মহামারীর কারণে সিনেমাটি করতে অনেক সময় লেগে যায় এ সিনেমাটি কমপ্লিট হয় ২০২০সালের নভেম্বর মাসে । যার কারণে এই সিনেমাটি শেষ করতে  এক বছর সময় লেগে যায় ।


এ সিনেমাটি 20২১ সালের ঈদুল আজহায় মুক্তি হওয়ার কথা থাকলেও বিভিন্ন ধরনের জটিলতার কারণে এই সিনেমাটি সেসময় মুক্তি দেওয়া সম্ভব হয়নি । যার কারণে দীর্ঘ অপেক্ষার পর ২০২২ সালের ২৩শে সেপ্টেম্বর অবশেষে সিনেমাটি মুক্তি পায় ।



আরো দেখুনঃ   সাদিক পারভীন  শাপলা সম্পর্কে বিস্তারিত তথ্য | খুলনার  সুন্দরী মেয়ে  | 


এই সিনেমায় অনেক স্বনামধন্য এবং সুপারহিট তরুণ অভিনেতারা অভিনয় করেছেন (নায়ক রিয়াজ ,জিয়াউল রোশান, সিয়াম আহমেদ ,নুসরাত ফারিয়া ,দর্শনা বণিক ,তাসকিন আহমেদ সহ আরো অনেকেই  ।

                                                                      ছবি : সংগৃহীত


অপারেশন সুন্দরবন বাংলা সিনেমা  :-

অপারেশন সুন্দরবন সিনেমাটি দীর্ঘদিন ধরেই মুক্তি দেয়া হবে বলে গুঞ্জন চলে আসতে ছিল কিন্তু বিভিন্ন ধরনের জটিলতার কারনে মুক্তি দেওয়া সম্ভব হয়নি । যার কারণে দর্শকমহলে সিনেমাটি দেখার জন্য অনেক আগ্রহের সৃষ্টি হয় ।কারণ এ সিনেমাটি বাংলাদেশের ইতিহাসে একটি ব্যতিক্রমধর্মী অ্যাকশনধর্মী সিনেমা ।

এই সিনেমাটির প্রথম অবস্থায় বাংলাদেশের প্রায় ৩৫টি সিনেমা হলে একযোগে মুক্তি দেয়া হয়েছে।  সিনেমাটি পরবর্তী সপ্তাহ থেকে বাংলাদেশের আরও বিভিন্ন এলাকায় বিভিন্ন সিনেমা হলে মুক্তি দেওয়া হবে ।


অপারেশন সুন্দরবন সিনেমাটি :-

ঢাকা এরিয়ার ১৫ টি সিনেমা হলে মুক্তি দেয়া হয়েছে ।

নারায়ণগঞ্জের ৩ টি সিনেমা হলে

সিলেটের ১টি সিনেমা হলে 

 গাজীপুরের ১টি সিনেমা হলে 

সিরাজগঞ্জে১টি সিনেমা হলে 

বগুড়ার ১ টি সিনেমা হলে 

কেরানীগঞ্জের  ১ টি সিনেমা হলে 

চট্টগ্রামের  ৩ টি সিনেমা হলে 

পাবনার  ১ টি সিনেমা হলে 

কেরানীগঞ্জের  ১ টি  সিনেমা হলে 

খুলনার  ২ টি সিনেমা হলে 

বরিশালের  ১ টি সিনেমা হলে 

রংপুরের  ১ টি সিনেমা হলে 

ময়মনসিংহের  ১ টি  সিনেমা হলে

 কিশোরগঞ্জের  ১ টি সিনেমা হলে 

শেরপুরের   ১ টি সিনেমা হলে 

যশোরের  ১ টিসিনেমায় চলিতেছে

                                                                 ছবি : সংগৃহীত


এই সিনেমাটির নির্মাণ খরচ কত :-

এই সিনেমাটি নিমান  করতে বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি টাকার মতো খরচ হয়েছে ।এটা বলাই যায় এটা বাংলাদেশের একটি বিগ বাজেটের সিনেমা ।সিনেমাটি নির্মাণের পর থেকেই প্রযোজক পরিচালকসহ অভিনেতা-অভিনেত্রীরা সবাই আশাবাদী যে সিনেমাটি বাংলাদেশের ইতিহাসে একটি উল্লেখযোগ্য সিনেমা হিসেবে পরিচিতি লাভ করবে এবং এই সিনেমাটি অনেক ব্যবসা সফল হবে এবং এই সিনেমাটি দর্শকমহলে জায়গা করে নেবে |



আসুন অপারেশন সুন্দরবন সিনেমা সম্পর্কে সংক্ষেপে কিছু ধারণা নেওয়া যাক :


সুন্দরবন আমাদের দেশের একটি  গৌরবোজ্জ্বল অধ্যায়,এই  সুন্দরবনের কারণে আমাদের দেশ বিশ্বের কাছে বিশেষভাবে পরিচিত ।সুন্দরবনের অনেক পশুপাখি অনেক গাছপালা রয়েছে এবং সেখানে অনেক মানুষের বসবাস রয়েছে ।সুন্দরবনের এই প্রাকৃতিক পরিবেশকে নষ্ট করতে কিছু ভয়ঙ্কর জলদস্যুরা অবস্থান করে এবং তারা সেখানে বিভিন্ন ধরনের আইন বিরোধী কার্যক্রম করতে থাকে । 

জলদস্যুদের এই  ধরনের  আইন বিরোধী কাজ ও অত্যাচারের সেখানকার মানুষেরা অতিষ্ঠ হয়ে পড়ে । এই জলদস্যুদের হাত থেকে সুন্দরবনকে এবং সুন্দরবনের বসবাস করা মানুষদের কে রক্ষা করার দায়িত্ব এসে পড়ে বাংলাদেশ রাপিদ একশন বাত্তালিয়ন   (RAB) এর ওপর । 


আরো দেখুনঃ পাট ক্ষেতে প্রেম । ইমরান ও মাহির গ্রামের পাট ক্ষেতে প্রেম কাহিনীর 


সুন্দরবনের এই ভয়ঙ্কর জলদস্যুদের নিধনের জন্য  (RAB) এর মহাপরিচালক এর পক্ষ থেকে নায়ক রিয়াজকে  কমান্ডিং অফিসার  হিসাবে হিসাবে দায়িত্ব দেওয়া হয় ।


রিয়াজের সহকারী  অফিসার দুইজন কমান্ডার হিসেবে দেখা যাবে নায়ক সিয়াম এবং নায়ক রোশন কে ।(RAB) বাহিনীকে নিয়ে রিয়াজ  সুন্দরবনে বিভিন্ন ধরণের সাহসী মলুক অভিযান পরিচালনা করতে থাকে এবং তারা একের পর এক জলদস্যুদের বিভিন্ন অবস্থান চিহ্নিত করে এবং তাদেরকে ধ্বংস করতে থাকে । এভাবে (RAB)  এর বিভিন্ন অভিযান সুন্দরবনের পুরো এলাকাজুড়ে চলতে থাকে । আরো অনেক মজার ঘটনা রয়েছে আরও অনেক রোমাঞ্চ আছে সেগুলো আপনারা অবশ্যই সিনেমা হলে গিয়ে দেখবেন ।

                                                                ছবি : সংগৃহীত


আরো দেখুনঃ আবাসিক হোটেলে প্রেম । শাকিব ও পপির আবাসিক হোটেলের প্রেম কাহিনী


অপারেশন সুন্দরবন বাংলা সিনেমা:-

অপারেশন সুন্দরবন সিনেমায় অনেক  দক্ষ অভিনেতা ও অভিনেত্রী রা অভিনয় করেছেন এবং তাদের পাশাপাশি এই সিনেমায় আমাদের দেশের গর্বিত রাপিদ একশন ব্যাটালিয়ন  (RAB) এর  ৩০ জন সদস্য সক্রিয়ভাবে সিনেমাটিতে অভিনয় করেছেন ।

আলোচিতএই  সিনেমাটিতে সুন্দরবনের এলাকার আশেপাশে আরও ১০০ জন মানুষ এই সিনেমাটিতে অভিনয় করার সুযোগ পেয়েছে  ।


অপারেশন সুন্দরবন মুভি ডাউনলোড : -

এই সিনেমাটি যেহেতু আজকে ২৩ শে সেপ্টেম্বর ২০২২ এ রিলিজ হয়েছে । তো যার কারণে আপনি চাইলেই কিন্তু অনলাইনে মাধ্যমে সিনেমাটি দেখতে পাবেন না। কারণ এত তাড়াতাড়ি সিনেমাটি কোন অনলাইন ওয়েবসাইটে দিতে পারবে না ।আর যদি কেই দেয় তাহলে তারা হয়তো হল প্রিন্ট ভিডিও দিবে ।যে সিনেমাগুলো দেখা  আসলে কষ্টসাধ্য এবং এই হলপ্রিন্ট সিনেমাগুলো দেখে আসলে মজা পাওয়া যায় না ।তো আসল মজা পেতে হলে অবশ্যই আপনাকে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখা উচিত ।

যারা চিন্তা ভাবনা করছেন যে সিনেমাটি অনলাইন থেকে ডাউনলোড করবেন তারপর মোবাইলে ঘরে বসে থেকেই দেখবেন তাদের জন্য কিছু কথা |


কিছুদিন আগেইআমাদের দেশে কিন্তু তেমন ভাল মানের সিনেমা তৈরি হচ্ছিল না কিন্তু বর্তমানে আমাদের দেশে বর্তমান সময়ে  খুব সুন্দর এবং ভালো  সিনেমা তৈরি হচ্ছে । যে সিনেমা গুলো তৈরি করতে কিন্তু অনেক টাকা ব্যয় করতে হয় প্রযোজকদের কে একটা বিগ বাজেটের  সিনেমা রিলিজ হওয়ার পরে যদি প্রযোজকরা সিনেমা থেকে লাভ করতে পারে তাহলে কিন্তু আমরা পরবর্তীতে এর চেয়েও বেটার এর চেয়ে ভালো সিনেমা দেখতে পাবো ।কারণ তারা যদি সিনেমাগুলো থেকে লাভ করতে পারে তারা আরো ভালো সিনেমা বানানোর জন্য উৎসাহিত হবে ।



আর আমরা যারা সাধারণ দর্শক আমাদের উচিত হবে এই সিনেমাগুলো সিনেমা হলে গিয়ে সিনেমা দেখা । আমরা যদি এই সিনেমা গুলো দেখি তাহলে কিন্তু এ সিনেমা ভালো গুলো  একটি ব্যবসা সফল সিনেমা হিসেবে খেতাব অর্জন করতে পারবে । কিন্তু আমরা যদি এই  সিনেমা গুলো সিনেমা হলে গিয়ে না দেখি । আমরা যদি এই সিনেমাগুলো বিভিন্ন ধরনের থার্ডপার্টি ওয়েবসাইট থেকে দেখার জন্য বসে থাকি ।তাহলে কিন্তু সিনেমাগুলো যে উদ্দেশ্য নিয়ে তৈরি করা হয় সেটা কিন্তু  সফল হবে না তারা সিনেমাগুলো থেকে ব্যবসা সফল করতে পারবেনা লাভ করতে পারবেনা ।


আর যখন একজন প্রযোজক একজন পরিচালক সিনেমাগুলো তৈরি করার পর সে সিনেমাগুলো থেকে লাভ করতে পারে না বা লস করে ।তখন কিন্তু তারা পরবর্তীতে ভালো মানের সিনেমা বেশি বাজেটের সিনেমা তৈরি করার সাহস পায় না ।তাই অবশ্যই আমরা আমরা যারা সাধারণ দর্শক আমাদের এই বিষয়গুলো ভাবা উচিত ।

Post a Comment

0 Comments