Header Ads Widget

অপু বিশ্বাস হিন্দু নাকি মুসলিম দেখুন বিস্তারিত | Apu Biswas Hindu or Muslim




 বাংলাদেশের যে কয়জন নায়িকা রয়েছে তাদের মধ্যে অন্যতম নায়িকা হল অপু বিশ্বাস । অপু বিশ্বাস হিন্দু নাকি মুসলিম এটা কিন্তু অনেকেই জানেন না । অপু বিশ্বাসের আর একটা পরিচয় রয়েছে সেটা হল অপু বিশ্বাস বাংলাদেশের নাম্বার ওয়ান সুপারস্টার কিং খান শাকিব খানের স্ত্রী ছিলেন ।বর্তমানে তাদের ডিভোর্স হয়ে গেছে । কিন্তু সাম্প্রতিক সময়ে দেখা গেছে শাকিব খান ও অপু বিশ্বাস তাদের সন্তান আব্রাহাম খান জয়কে নিয়ে আমেরিকার একটি পার্কে ঘুরতে গেছেন । যার কারণে অনেকেই মনে করছে যে শাকিব খান এবং অপু বিশ্বাসের সম্পর্ক আবারো নতুন ভাবে জোড়া লাগতে যাচ্ছে ।


আজকে আমাদের আলোচনার মূল টপিক হচ্ছে নায়িকা অপু বিশ্বাস তিনি কি হিন্দু ধর্ম অনুসারী নাকি মুসলিম ধর্মের অনুসারী চলুন আজকে আমরা এ বিষয়ে বিস্তারিত জেনে আসি বিস্তারিত কিছু তথ্য ।



অপু বিশ্বাস হিন্দু নাকি মুসলিম এ বিষয়ে জানতে হলে আপনাকে এই ঘটনাগুলো অবশ্যই জানতে হবে আগে :


অনেকেই অপু বিশ্বাসকে হিন্দু মনে করেন আবার অনেকেই মনে করেন যেহেতু শাকিব খানের সাথে বিয়ে হয়েছিল তো যার কারণে অপু বিশ্বাস একজন মুসলিম ।

এই ঘটনাগুলো জানার আগে আপনি অপু বিশ্বাসকে হিন্দু মনে করতেন নাকি মুসলিম মনে করতেন অবশ্যই কমেন্ট করে জানাবেন সবাই |


তাহলে চলুন অপু বিশ্বাস সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেখে আসি:


অপু বিশ্বাসের জন্ম পরিচয় :

অপু বিশ্বাসের আসল নাম হচ্ছে অবন্তী বিশ্বাস অবন্তী বিশ্বাস থেকেই সিনেমায় আসার পর তার নাম হয়ে গেছে অপু বিশ্বাস । অপু বিশ্বাসের জন্মস্থান বগুড়া জেলায় বগুড়া সদর থানায় কাটনারপাড়া এলাকায়  । অপু বিশ্বাসের বাবার নাম উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মায়ের নাম  শেফালী বিশ্বাস । অপু বিশ্বাসের ভাই বোন মিলে মোট চারজন অর্থাৎ অপু বিশ্বাস ছাড়াও তার দুজন বোন রয়েছে এবং একজন ভাই রয়েছে ।তবে অপু বিশ্বাস বয়সে সবার ছোট ছিলেন ।


অপু বিশ্বাসের শৈশবকাল বগুড়াতে কাটে । তার পরবর্তীতে ঢাকায় আগমন এবং ঢাকায় আগমনের পর 2005 সালে সর্বপ্রথম অপু বিশ্বাস সিনেমা অভিনয় শুরু করে । অপু বিশ্বাস ২০০৬ সালে শাকিব খানের সাথে প্রথম সিনেমায় অভিনয় করে যে সিনেমাটির নাম ছিল কোটি টাকার কাবিন এবং এ সিনেমার পর থেকে অপু বিশ্বাস পরিচিত লাভ করে বাংলাদেশের অন্যতম নায়কা হিসাবে প্রতিষ্ঠিত করে নিজেকে ।


অপু বিশ্বাসের বিবাহ :

এভাবে অপু বিশ্বাস একের পর এক হিট ছবি দিয়ে যাচ্ছিলেন শাকিব খানের সাথে জুটি বেঁধে । তো সিনেমার প্রেম পিরিতের জীবন থেকেও তারা বাস্তব জীবনের রূপান্তরিত হয় অর্থাৎ শাকিব খান এবং অপু বিশ্বাস সবার অজান্তেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয় ২০০৮ সালে । কিন্তু প্রথম অবস্থায় তারাই বিষয়টা গোপন রাখে এমনকি কোন মিডিয়া বা তাদের বন্ধু-বান্ধব বা তাদের পরিবার এ বিষয়টাকেও সামনে  আনে নাই । কিন্তু পরবর্তীতে বিভিন্ন ধরনের ঘটনার ক্ষেত্রে ২০১৭ সালে অপু বিশ্বাস সর্বপ্রথম তাদের সন্তান আব্রাহাম খান যাকে নিয়ে লাইভে আসেন ।


অপু বিশ্বাস তখন জানায় যে তাদের বিয়ে আরও সাত আট বছর আগেই হয়ে গেছে অর্থাৎ ২০০৮ সালে তারা গোপনে বিয়ে করেছিল এবং তারা এতদিন গোপনে সংসার করেছিল । এমন ঘটনা ঘটার পরে সাংবাদিকরা জিজ্ঞেস করেছিল যেহেতু আপনি ধর্মীয়ভাবে হিন্দু এবং শাকিব খান ধর্মীয়ভাবে মুসলিম তাহলে আপনারা বিবাহ করলেন কিভাবে । তখন প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বলেছিলেন যে আমরা শরীয়ত অনুযায়ী বিয়ে করেছি অর্থাৎ আমি মুসলিম হয়েই শাকিব খানকে বিয়ে করেছি আমার নাম এখন থেকে অপু ইসলাম খাঁন । এমন ঘটনা ঘটার পরে আমরা দেশবাসীরা জানতে পারলাম যে অপু বিশ্বাস তাহলে হিন্দু থেকে মুসলিম হয়েছে তিনি মুসলিম হয়ে শাকিব খানকে বিয়ে করেছেন |


অপু বিশ্বাস হিন্দু নাকি মুসলিম দেখুন :

বিভিন্ন ধরনের ঘটনার প্রেক্ষিতে দেখা যায় অপু বিশ্বাস এবং শাকিব খানের সংসার টা ভেঙে যায় তাদের মধ্যে ডিভোর্স হয়ে যায় ।এরপর ঘটে যায় বিভিন্ন ধরনের ঘটনা তারপর সর্বশেষ ২০২৩ সালে এসে অপু বিশ্বাস  শাহরিয়ার নাজিম জয়ের একটা ইন্টারভিউ প্রোগ্রামে এসে । তিনি সেখানে বলেছেন যে তিনি কখনো মুসলিম হন নাই তিনি হিন্দু থেকে শাকিব খানকে বিয়ে করেছে এবং তিনি হিন্দু ধর্মের সব কিছুই পালন করেন । শাহরিয়ার নাজিম জয় অপু বিশ্বাসকে জিজ্ঞেস করে আপনি তো ২০১৭ সালে ইন্টারভিউ এসে বলেছিলেন যে আপনি মুসলিম হয়েছেন নাম পরিবর্তন করেছেন আপনি মুসলিম ধর্ম বিধান অনুসারী শাকিবকে বিয়ে করেছেন ।তখন অপু বিশ্বাস বলে যে আমি তখন শুধুমাত্র আমার নামটা চেঞ্জ করছিলাম যে অপু বিশ্বাস খান কিন্তু আমি আমার ধর্ম পরিবর্তন করিনি ।আমি কখনো ইসলাম ধর্ম পালন করিনি ।আমি শুরু থেকেই হিন্দু ধর্ম পালন করি । শাকিবের সাথে বিয়ের পর হিন্দু ধর্ম পালন করেছি   । 


শাহরিয়ার নাজি অপু বিশ্বাস কে জিজ্ঞেস করে যদি আপনার সাথে আবারো শাকিব খানের মিলন হয় আপনারা যদি আবার একত্রিত হন ।সে ক্ষেত্রে কি আপনি মুসলিম ধর্ম পালন করবেন তখন অপু বিশ্বাস বলে না আমি আর কখনোই ইসলাম ধর্ম পালন করব না ।উদাহরণ হিসেবে তিনি ভারত  ভারতের সুপারস্টার শাহরুখ খান এবং তার স্ত্রী গৌরী খান এর  বিষয়টা তুলে ধরেন । অপু বিশ্বাস বলেন যে শাহরুখ খান ধর্মীয় ভাবে মুসলিম ধর্ম পালন করে তার স্ত্রী গোরি  খান ওই একই বাড়িতে থেকে হিন্দু ধর্ম পালন করে । শাহরুখ খানের বাড়িতে নামাজ পড়ার জায়গা রয়েছে শাহরুখ খানের বাড়িতে হিন্দু ধর্ম পালন করার জন্য মন্দিরও রয়েছে । অপু বিশ্বাস বলেন আমরা যদি আবার একত্রিত হয় তাহলে শাকিব খান তার মুসলিম ধর্ম পালন করবে আর আমি আমার হিন্দু ধর্ম পালন করব ।


          সংগ্রহীত ছবি

তো এই ঘটনাগুলো থেকে আমরা যেটা জানতে পারি সেটা হচ্ছে অপু বিশ্বাস যখন সিনেমায় এসেছিলেন তখন হয়তো অনেকেই জানতেন যে অপু বিশ্বাস একজন হিন্দু ধর্মের অনুসারী আবার হয়তো অনেকেই জানতেন না ।কিন্তু যখন সুপারস্টার শাকিব খানের সাথে বিয়ের খবর প্রকাশিত হলো এবং তিনি মুসলিম হয়ে বিয়ে করছেন তখন সবাই জানলেন যে অপু বিশ্বাস এখন মুসলিম হয়েছে ।কিন্তু ২০২৩ সালের এই ইন্টারভিউ থেকে পরিষ্কার বোঝা যায় যে অপু বিশ্বাস আগেও হিন্দু ছিলেন এখনো হিন্দু আছেন এবং ভবিষ্যতে হিন্দু থাকবেন ।

Post a Comment

0 Comments