Header Ads Widget

বিয়ের দাবিতে ঢাকার মেয়ে রাজশাহী এসে অনশন করছে ছেলের বাড়িতে | ৪ বছরের প্রেম,

 

বিয়ের দাবিতে ঢাকার মেয়ে রাজশাহী এসে অনশন  করছে ছেলের বাড়িতে
                ছবি সংগৃহীত

বর্তমান সময়ে প্রেম-ভালোবাসায় সবাই  জর্জরিত এই প্রেম-ভালোবাসায় কেউ হচ্ছে সফল আবার কি হচ্ছে ব্যর্থ ।প্রতিনিয়ত  বিভিন্ন ধরনের ঘটনা ঘটছে আমরা সেই ঘটনাগুলো দেখছি আজকে আমরা দেখানোর চেষ্টা করব ঢাকার মেয়ে রাজশাহী ছেলের বাড়িতে প্রেমের বিয়ের দাবিতে অনশন করছেছেলেটির নাম জুয়েল রানা তার বাবার নাম রেজাউল ইসলাম তাদের  গ্রামের বাড়ি রাজশাহী জেলার তানোর উপজেলার  চান্দুড়িয়া গ্রামে ।



জুয়েল পড়াশোনা শেষ করে ঢাকায় একটি বেসরকারি ওষুধ কোম্পানির প্রতিষ্ঠানে চাকরি জীবন শুরু করেন । সেখানে ঝালকাঠি জেলার একটা মেয়ের সাথে তার পরিচয় ঘটে । তাদের  সর্বপ্রথম পরিচয় হয়েছিল হাতিরঝিলের পার্কে ঘোরাঘুরি সময় 2018 সালে । মেয়েটি ইডেন মহিলা কলেজে পড়াশোনা করে এবং পাশাপাশি আড়ং এ  পার্ট টাইম চাকরি করে ।প্রথমে তাদের মাঝে বন্ধুত্ব শুরু হয় তারপর আস্তে আস্তে তারা প্রেমিক প্রেমিকা হয়ে ওঠে |  তো এভাবেই তাদের প্রেমকাহিনী টা শুরু হয় এবং তারা  পাশাপাশি বাসাতে ভাড়া থাকতেন যার কারণে তাদের নিয়মিত দেখা সাক্ষাৎ হচ্ছিলো ।  জুয়েলের বন্ধরা এবং জুয়েল যে বাসায় ভাড়া থাকতেন সেই বাসার প্রহরী তিনিও জানেন যে এই মেয়েটাই জুয়েলের বৌ ।এতে বোঝা  যাচ্ছে যে তারা বিয়ে না করলেও তারা স্বামী স্ত্রীর মতোই সকল ধরনের সুযোগ-সুবিধা ভোগ করেছে । এভাবে তাদের মাঝে চারটা বছর কেটে যায় প্রেম কাহিনীর মধ্য দিয়ে । 



>

গত  আগস্ট মাসের ১৬  তারিখ সেই মেয়েটি জুয়েলের  বন্ধুর মারফত জানতে পারে  যে জুয়েল বাড়িতে গিয়ে রাজশাহী তে  অন্য একটি মেয়েকে বিয়ে করে সংসার করছে । এই ধরনের খবর শুনে মেয়েটির হতবাক হয়ে যায় , মেয়েটি এখন কি করবে এই বিষয়টা ভেবে পাচ্ছিল না এই ভেবে যে যাকে ৪ বছর ধরে মন প্রাণ দিয়ে উজার করে ভালোবেসে গেছে এবং তার সব চাহিদা পূরণ করে গেছে এক কথায় তারা স্বামী স্ত্রীর মতোই বসবাস করছে কিন্তু আজ হঠাৎ করে এই ধরনের খবর শুনে মেয়েটি ভেঙ্গে পড়ে ।মেয়েটির বুঝতে পারছিল না যে এখন কি করা দরকার তার সাথে কি ধরনের ঘটনা ঘটে যাচ্ছে ।



যেহেতু জুয়েল বিয়ে করে ফেলেছে সে ক্ষেত্রে মেয়েটি পড়ে যায় বিপদে যার কারণে সেই মেয়েটি বিয়ের দাবিতে সরাসরি জুয়েলের নিজের গ্রামের বাড়িতে চলে আসে এবং সেখানে এসে বিয়ের দাবিতে জুয়েলের বাড়িতে অনশন করে ।এ বিষয়ে তাদেরকে বোঝানোর চেষ্টা করে যে তাদের ছেলের সাথে আমার চার বছর ধরে প্রেম আমি এবং জুয়েল স্বামী স্ত্রীর মতোই এটা সবাই জানে । আপনাদের ছেলে আমাকে এভাবে ব্যবহার করে এখন আর বিয়ে করেনি নতুন একটা জায়গায় বিয়ে করছে এখন আমার কি হবে আমি এর বিচার চাই আমি জুয়েলকে স্বামী হিসেবে পেতে চাই ধরনের দাবি নিয়ে মেয়েটি  বাড়িতে অবস্থান করে । 



এলাকাবাসী মেয়েটির কাছে জানতে চাই আসলে   ঘটনা কতটুকু সত্য তখন মেয়েটি জুয়েলের সাথে তার তোলা যৌথ ছবি এবং তাদের কথাবাত্রা কিছু ভয়েস রেকর্ড মানুষদের কে দেখান কিন্তু এই বিষয়গুলো জুয়েলের পরিবারেরা মেনে নিতে পারছিল না তারা বলেছে এটা একটা প্রতারণা মিথ্যা কথা বলছে বা টাকা নেওয়ার জন্য এ ধরনের  প্রতারণা করছে এই মেয়েটা বলে বিষয়টি তারা কিছুতেই মেনে নিচ্ছিল না এবং তারা আরো বলেছে যে  এই মেয়েটা  জুয়েলের নতুন সংসার ভাঙ্গার জন্য মেয়েটি তাদের বাড়িতে অনুসণ  করছে । মেয়েটি জানায় যে জুয়েলের বাড়িতে ওই মেয়েটি তিন দিন ধরে না খেয়ে অনুসণ করে যাচ্ছে না খেয়ে থাকার কারণে মেয়েটা অসুস্থ হয়ে পড়ে পরে  পুলিশ খবর পেয়ে পুলিশ এসে মেয়েটাকে  স্থানীয়  উপজেলায় হাসপাতালে  ভর্তি করে  । সেই মেয়েটি সেখানে চারদিন ধরে অবস্থান করছে না খেয়ে থাকার কারণে এখন মেয়েটা শারীরিকভাবে খুবই অসুস্থ ।



এখন বর্তমানে তানোরে উপজেলায় চিকিৎসাকেন্দ্রে মেডিকেলে ভর্তি আছে চিকিৎসা চলছে মেয়েটির দাবি তাকে যেন প্রেমিক  জুয়েলের সাথে বিয়ে দেওয়া হয় মেয়েটি জুয়েলকে অনেক ভালোবাসে জুয়েলকে স্বামী হিসেবে পেতে চাই ।



মেয়েটি যেহতো  বিয়ের দাবিতে ঢাকা থেকে রাজশাহী এসে অবস্থান করছে এখন যদি সেই মেয়েটি জুয়েলের সাথে বিয়ে না হয় মেয়েটির আর কোথাও যাওয়া রাস্তা থাকবে না কারণ তার পরিবার মেয়েটিকে বলেছে যে তুমি আমাদের অনুমতি ছাড়াই সেখানে চলে গেছে যার কারণে আমরা তোমার কোন ধার ধারি না ।



এমন ধরণের ঘটনা কিন্তু আমরা মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ার কল্যাণে দেখতে পাচ্ছি শুনতে পাচ্ছি জানিনা এই মেয়েটির ভাগ্যে কি আছে । যেহতো জুয়েল অলরেডি একটা মেয়েকে বিয়ে করে সংসার করছে এখন এই মেয়েটার ভাগ্যে কি আছে বলা যাচ্ছেনা । জুয়েল যদি বিবাহিত মানে বিয়ে না করতো তাহলে হয়তো একটা বিষয় ছিল তাহলে এই মেয়েটির সাথে জুয়েলকে বিয়ে দেওয়া যেত কিন্তু জুয়েল  অলরেডি নতুন একটা মেয়েকে বিয়ে করে ফেলেছে সে ক্ষেত্রে কিভাবে সম্ভব । মেয়েটি যেহত চাচ্ছে জুয়েলকে স্বামী হিসেবে পাওয়ার জন্য সে হতো যদি জুয়েলের সাথে ওই মেয়েটিকে বিয়ে দেওয়া হয় তাহলে কয়েকদিন আগে যে যে মেয়েটিকে বিয়ে করেছে তাহলে সেই মেয়েটির কি উপায় হবে  |



এই ধরনের ঘটনাগুলো থেকে যারা অবিবাহিত আমার ভাইবোনেরা আছেন তাদের কিন্তু শিক্ষা নেওয়া উচিত এই  ঘটনা থেকে কিন্তু অনেক কিছু শিক্ষা অর্জন করার আছে । যারা এধরনের কাজ গুলো করেন  এ ধরনের কাজের ভবিষ্যৎ পরিণতি কিন্তু বেশির ভাগেরই ভালো হয় না যার কারণে অনেকে আত্মহত্যা করে অনেকেই বিয়ের দাবিতে ভাবে অনুসণ করে কিন্তু পরিশেষে কাজ হয়না ।



অবশ্যই এই  ঘটনা গুলো থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত এবং আমরা ভবিষ্যৎ প্রজন্ম যেন এই ধরনের ভুল আর কেউ না করি প্রেম করলেই যে স্বামী-স্ত্রীর মতো ব্যবহার করতে হবে বা স্বামী-স্ত্রীর মতো অবস্থান করতে হবে এই কাজটা কিন্তু খুবই বড় ভুল ।আর যারা মূলত এই ধরনের কাজ গুলো করে পরবর্তী সময়ে কিন্তু তারা আর  বিয়ে করতে চায় না যার ফলে এই  ধরনের ঘটনাগুলো আমরা দেখতে পাই ।


Post a Comment

0 Comments