Header Ads Widget

ঈদের দিনে পাট ক্ষেতের ভিতরে প্রেমিক প্রেমিকা ! পরে গ্রামবাসীর হাতে আটক rajshahirnews

 

ঈদের দিনে পাট ক্ষেতের ভিতরে প্রেমিক প্রেমিকা !পরে গ্রামবাসীর হাতে আটক

            সংগ্রহীত ছবি 


আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল এবং সুস্থ আছেন । ঈদের দিনে সবাই যখন গরু জবাই ছাগল জবাই কুরবানী নিয়ে ব্যস্ত ঠিক তখনই একটি প্রেমিক-প্রেমিকা জুটি সবার চোখের আড়ালে গ্রামের পাশে পাট ক্ষেতে  তাদের কিছু ঘনিষ্ঠ সময় কাটানোর জন্য যায় । এবং তারপরে তাদের সাথে যা ঘটলো ।এই বিষয়ে আজকের পোস্টে বিস্তারিত আলোচনা করা হবে আশা করি সবাই এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত সবাই পড়বেন তাহলে এই ঘটনাটি বিস্তারিত আপনারা সবাই জানতে পারবেন ।



ছেলেটির নাম ইমরান বয়স (২৮)  বছর ঢাকা শহরের একটি স্বনামধন্য বেসরকারী প্রতিষ্ঠান এ ইনচার্জ পদে কর্মরত আছে ।গত ঈদুল আজহার ছুটিতে গ্রামের বাড়িতে আসে পরিবারের সাথে ঈদ করার জন্য ইমরান । একই গ্রামের শিল্পী (২০)নামের মেয়ের সাথে একটা প্রেমের সম্পর্ক রয়েছে ইমরানের ।ইমরান  দীর্ঘ ছয় মাস পর বাড়িতে আসলেও  কিন্তু বাড়িতে আসার পর ইমরান এবং শিল্পী কোনভাবেই তারা দেখা করতে পারলোনা পাশাপাশি বসে গল্প করার কোন রকম সুযোগ ছিল না তাদের ।আমরা সবাই জানি যে যারা শহর এলাকায় বসবাস করে তাদের প্রেম করার জন্য বিভিন্ন ধরনের জায়গা রয়েছে যেমন ধরেন পার্ক বা রেস্তুরা বা আবাসিক হোটেল বা লিটনের ফ্ল্যাট সহ আরো অনেক কিছুই থাকে শহরে ।

                    সংগ্রহীত ছবি 


কিন্তু যারা গ্রামে বসবাস করে যারা গ্রামে প্রেম করে গ্রামে কিন্তু এই ধরনের কোনো সুযোগ থাকে না । তাই যেসব ছেলে মেয়েরা গ্রাম অঞ্চলে থাকে এবং প্রেম করে তাদের জন্য ঘনিষ্ঠ সময় কাটানো অনেকটাই কষ্টসাধ্য হয়ে যায় । কারণ খুব সহজেই তারা এই কাজগুলো করতে পারে না । এই ধরনের পরিস্থিতিতে ইমরান এবং শিল্পী চিন্তা করল যে কি করা যায় দীর্ঘ ছয় মাস পর বাড়িতে আসলে কিন্তু আমাদের দেখা হলো না একান্ত সময় কাটানো হল না । তোমার তো ছুটি ঈদের ৪ দিন পরে শেষ হয়ে যাবে । কি করা যায় আমরা কোথায় দেখা করবো একান্ত সময় কাটাবো । 



তখন ইমরান বলল ঠিক আছে আমরা যখন এ ধরনের কোনো সুযোগ পাচ্ছি না তাহলে আমার একটা কাজ করি । ঈদের দিন ঈদের নামাজের পরে যখন সবাই বাড়িতে এসে কুরবানী করার জন্য ব্যস্ত হয়ে থাকবে কেউ ছাগল জবাই করবে কেউ গরু জবাই করবে কেউ মহিষ জবাই করবে সবাই কিন্তু ওই সময় কাজে ব্যস্ত থাকবে ।


আমরা তখন আমাদের গ্রামের পাশেই পাট ক্ষেত  গুলো আছে  আমরা সেখানে চলে যাব কারণ আজ কোরবানির ঈদ সবাই কাজে ব্যস্ত থাকবেন কেউ এই সময় মাঠে থাকবে না পাটক্ষেত পুরাই ফাঁকা থাকবে । তাই ঈদের দিন পাটক্ষেত সবচেয়ে নিরাপদ একটি জায়গা হবে আমরা ওখানে গিয়ে একান্ত সময় কাটালে কেউ কখনোই দেখতে পাবে না এবং কেউ কখনও জানতে পারবে না আমরা একটি নিরাপদ সময় কাটাতে পারব । 



ঈদের দিন তাদের পরিকল্পনা মতো সবাই যখন ঈদের নামাজ পড়ে এসে কাজে ব্যস্ত হয়ে পড়লো তখন ইমরান এবং শিল্পী তারা সবার চোখের আড়ালে গ্রামের পাশে পাটখেতে  চলে গেল এবং একটি জমিতে ঢুকে তারা  একান্ত সময় কাটানো শুরু করলো । কিন্তু তাদের ভাগ্য ভালো ছিল না । এদিকে গ্রামে একটি ঘটনা ঘটল গরু জবাই করার সময় দড়ি ফসকে একটি গরু ছুটে যায় তখন সেই গরু কে ধরার জন্য আর ৮-১০জন মানুষ গরুর পিছে ছুটতে থাকে । আর ওই গরুটা ভাগ্যক্রমে ইমরান ও শিল্পী যে পাট খেতে একান্ত সময় কাটাচ্ছিল সেই পাটক্ষেতের ভেতরে গরুটা ঢুকে পড়ে । আর ওই গরুর পিছনে পিছনে আর ৮-১০ জন লোক ছুটে যায় সেখানে । 


তারা পাট ক্ষেতের ভিতর ইমরান এবং শিল্পী কে একান্ত মুহূর্তে দেখতে পায় এবং তারা তখন সবাই চিল্লাচিল্লি হট্টগোল শুরু করে ।  ইমরান এবং শিল্পী ঐ লোকগুলোর কাছে অনুরোধ করে এই বিষয়টি যেন সবাইকে না জানায় বা গ্রামবাসীকে না জানায় কিন্তু ওই লোক গুলো তাদের কোন কথাই শুনলো না তারা তাদেরকে সেখান থেকে ধরে নিয়ে স্থানীয় গ্রামের মাতব্বরের কাছে নিয়ে গেল । তাদেরকে আটক করে রাখা হলো এবং গ্রামবাসীরা সবাই নিজ নিজ কুরবানী সম্পন্ন করার পর বিকালে তাদের স্থানীয় চেয়ারম্যান ডেকে নিয়ে এসে বিচার করা হলো । তারা যেহেতু অবিবাহিত জেনা করেছিলো  তাই তাদের দু'জনকেই একশটা করে বেতের বারি মারা হলো এবং তাদেরকে তওবা পরানো হল যেন এই ধরনের কাজ আর ভবিষ্যতে না করে ।




এই ঘটনা থেকে আমরা কিন্তু একটা শিক্ষা অর্জন করতে পারি আর তা হল আমরা হয়তো অনেক সময় অনেক কাজ করার পরিকল্পনা করে থাকি কিন্তু আমাদের ভাগ্য যদি ভালো না হয় তাহলে কিন্তু  সফল হওয়া যায় না । ইমরান এবং শিল্প তারা কিন্তু একটা গভীর এবং একটি উত্তম পরিকল্পনায় বানিয়েছিল ঈদের দিনে সবাই কাজে ব্যস্ত থাকবে সেদিন কেউ কখনোই মাঠে যাবে না | কিন্তু দেখেন ভাগ্যের কি নির্মম  একটি গরু তাদের সব পরিকল্পনা নষ্ট করে দিলো তাদের একান্ত সময় কাটানোর মুহূর্ত নষ্ট হয়ে গেল | তাদের প্রেমের সম্পর্ক নষ্ট হয়ে গেল সমাজে ইমরানের পরিবার এবং ইমরান অপরদিকে শিল্পী এবং শিল্পীর পরিবার তাদের সমাজের কাছে গ্রামবাসীর কাছে এলাকাবাসীর কাছে ছোট হয়ে গেল তাদের মান-সম্মান নষ্ট হয়ে গেল | তাই আমি সবাইকে বলতে চাই যারা এই ধরনের প্রেম-ভালোবাসা করেন তারা অবশ্যই এই কাজগুলো করার আগে এই বিষয়টি মাথায় রাখবেন তাহলে হয়তো ভবিষ্যতে আপনারা এই ধরনের ভয়াবহ পরিস্থিতি থেকে নিজেকে রক্ষা পেতে সক্ষম হবেন |


 আপনার কাছে যদি এই ঘটনাটি শিক্ষামূলক মনে হয় তাহলে অবশ্যই এই পোস্টটি সবার কাছে শেয়ার করে দিবেন যেন এই ঘটনা থেকে অনেকেই শিক্ষা অর্জন করতে পারে |

Post a Comment

0 Comments