Header Ads Widget

কেমিক্যাল মুক্ত আম কোথাই পাবেন , কোথাই থেকে কিনবেন দেখুন বিস্তারিত | |where to buy chemical free mango

 

 
ফরমালিনমুক্ত আম


এখন আমের মৌসুম দেশের আনাচে-কানাচে জেলা শহর থেকে শুরু করে উপজেলা শহর সবখানেই এখন আমের দেখা পাওয়া যাচ্ছে । কিন্তু আমরা হয়তো অনেকেই জানি আবার হয়তো অনেকেই জানিনা কিছু অসাধু ব্যবসায়ীরা আমের মৌসুমে তাদের ব্যবসায়িক লাভের জন্য এই আম গুলো তে কেমিক্যাল ব্যবহার করে থাকে । এই আম গুলো তে কেমিক্যাল ব্যবহার করার কারণে আমগুলো পচে যায় না নষ্ট হয় না যার ফলে বেশিদিন দোকানে রেখে বিক্রি করতে পারে এতে করে ঐসব অসাধু ব্যবসায়ীরা লাভবান হয় ।

ফরমালিনমুক্ত আম


 আমরা অনেকেই হয়তো  আম কিনতে যখন বাজারে কিনতে যায় ,তখন আমরা চিনতে পারিনা বুঝতে পারিনা যে কোন আম গুলো তে  কেমিক্যাল ব্যবহার করা ,আমরা সে আমগুলো বাজার থেকে ন্যায্য মূল্যে ক্রয় করে থাকি । আমগুলো যদি কেমিক্যালযুক্ত হয়ে থাকে তাহলে আমরা টাকা দিয়ে বিষ কিনে আনছি বিষয়টা কিন্তু এমন হয় । কারণ আমরা যখন এই কেমিক্যালযুক্ত আম খাদ্য হিসেবে গ্রহণ করব এর পরবর্তীতে কেমিক্যালযুক্ত আমের কারনে আমাদের শরীরে বিভিন্ন ধরনের ক্ষতিসাধন করবে  ভবিষ্যতে ।


প্রিয় বন্ধুরা আজকে আমরা আলোচনা করব কিভাবে আপনি ফরমালিনমুক্ত কেমিক্যাল মুক্ত আম কোথায় পাবেন কিভাবে কিনবেন সেই বিষয়টা নিয়েই বিস্তারিত আলোচনা করা হবে । যারা এ বিষয়ে আগ্রহী জানতে ইচ্ছুক তারা অবশ্যই এই লেখাটি শেষ পর্যন্ত পড়বেন তাহলে অবশ্যই আপনি এ বিষয়ে বিস্তারিত হবে বুঝতে পারবেন এবং কেমিক্যালমুক্ত ফরমালিনমুক্ত সুস্থ-সবল নিরাপদ আম ক্রয় করতে পারবেন এর ফলে আপনিও সুস্থ সবল ভালো  থাকবেন আপনার পরিবার ভালো  থাকবে ।


 কেমিক্যাল মুক্ত আম ফরমালিন মুক্ত আম কোথায় পাবেন :-

ফরমালিনমুক্ত আম


 বর্তমান সময়ে দেশের বাজার গুলোতে  আমে ভরপুর এই আম গুলো দেখে আসলেই চিনতে পারা টা খুবই কঠিন একটা বিষয় ,যে কোন দোকানের আম  গুলোতে কেমিক্যাল দেওয়া আছে বা কোন দোকানগুলোর আমেতে কেমিক্যাল দেওয়া নেই আমরা যারা সাধারন জনগন আমরা কিন্তু এই বিষয়গুলো বুঝতে পারিনা ।


 কিছু কিছু অবৈধ এবং অসাধু ব্যবসায়ীরা মূলত তাদের ব্যবসায়িক সাফল্যের জন্য এই ধরনের অসামাজিক কাজ গুলো করে থাকে তাদের কারণেই মূলত আমরা যারা সাধারণ মানুষ এই ধরনের কেমিক্যালযুক্ত আম খাদ্য হিসেবে গ্রহণ করার ফলে আমরা বিপদে পড়ি  ।


কেমিক্যালমুক্ত আমগুলো চেনার জন্য বা বুঝার জন্য কিছু কিছু নিয়ম রয়েছে আমরা যারা সাধারন মানুষ তারা তো সব জানি না । আমরা দোকানে গিয়ে যে আম গুলো দেখতে একটু ভালো লাগে সুন্দর লাগে রং ভালো ঘ্যান ভালো আমরা সে আমগুলি কিন্তু বেশি দাম দিয়ে ক্রয় করে থাকে দোকানগুলো থেকে ।



আপনারা যদি নিতান্তই কেমিক্যালমুক্ত ফরমালিনমুক্ত আম কিনতে চান তাহলে আমি আপনাদেরকে বলবো আপনারা সবাই রাজশাহীতে বেড়াতে আসুন এবং এখানে এসে সরাসরি বাগান থেকে আমগুলো ক্রয় করুন এর ফলে আপনি একদম তরতাজা কেমিক্যাল মুক্ত আম ক্রয় করতে পারবেন । কারণ এখানে বাগান মালিকরা আপনাদেরকে সরাসরি বাগানের গাছ থেকে আম গুলো নামিয়ে  আপনাদের কাছে বিক্রি করে দেবে যার কারণে এই আম গুলো তে কেমিক্যাল থাকার কোনো সম্ভাবনা থাকছে না ।


 আপনারা যদি এই ধরনের কাজ করতে পারেন সরাসরি বাগান থেকে আম গুলো কিনতে পারেন তাহলেই একমাত্র আপনারা কেমিক্যালমুক্ত  আম  খাদ্য হিসেবে গ্রহণ করতে পারবেন এতে করে আপনিও ভালো  থাকবেন আপনার পরিবার ভালো  থাকবে বিভিন্ন ধরনের অসুখ-বিসুখ এর হাত থেকে।


 হয়তো অনেকেই বলবেন যে আমার বাড়িতো রাজশাহী শহর থেকে অনেক দূরে তাহলে আমি কিভাবে রাজশাহীর বাগান থেকে সরাসরি আমি কিনতে পারব । আমি সেসব ভাইদের বলতে চাই ভালো জিনিস পাওয়ার জন্য একটু তো কষ্ট করতেই হয় । আপনি যখন ঢাকা শহরে ২০ কেজি আম কিনে তখন অবশ্যই উচ্চমূল্যে কিনতে হয় কিন্তু আপনি তো সিওর হতে পারেন না যে আসলেই এই আমগুলো কেমিক্যাল মুক্ত কিংবা কেমিক্যালযুক্তকিনা না ।


কিন্তু আপনি যখন রাজশাহীতে এসে সরাসরি বাগান থেকে আম কিনবেন সে ক্ষেত্রে এখানে অনেক কম দামে কম খরচে আপনি আমগুলো বাগান মালিকদের কাছ থেকে এক কথায় পাইকারি মূল্যে কিনে নিতে পারবেন । 


এর ফলে আপনি অনেক কম খরচে ই আম গুলো কিনতে পারবেন এবং আপনার এই আম কেনার সুবাদে রাজশাহী শহরটা ঘুরে বেড়ানোর একটা সুযোগ তৈরি হবে ।

ফরমালিনমুক্ত আম


এখন হয়তো অনেকেই বলবেন আমি একাই যদি 5 কেজি বা 10 কেজি আম কেনার জন্য রাজশাহী শহরে যায় তাহলে তো আমার পরিবহন বাবদ অনেক টাকা খরচ হবে । তো আমি সেই ভাইদের উদ্দেশ্যে বলতে চাই আপনার যদি এমনটা মনে হয় তাহলে অবশ্যই আপনি একটা কাজ করবেন আপনি আরো পাঁচজন বা 10 জন বন্ধুর সাথে কথা বলবেন তাদেরকে বলবেন বন্ধু আমি রাজশাহীতে যাচ্ছি কেমিক্যালমুক্ত আম কিনার জন্য । দেখবেন তারাও আপনাকে রিকুয়েস্ট করবে বন্ধু তুমি যখন যাচ্ছ তাহলে তুমিও আমার জন্য পাঁচ কেজি বা 10 কেজি আম নিয়ে এসো তখন দেখবেন আপনাকে আম কিনে নিয়ে যাওয়ার জন্য রিকুয়েস্ট করবে । তখন দেখবেন 10 জন যদি 10 কেজি করে হয় তাহলে 100 কেজি আম  কিনতে হবে তাহলে আপনি যখন 100 কেজি আম কিনবেন রাজশাহীতে এসে সে ক্ষেত্রে আপনি কত টাকা কম পাবেন একবার এলেই বুঝতে পারবেন ।এই বিষয়গুলো তখন দেখবেন অনেক কম খরচেই আপনি কেমিক্যালমুক্ত আম কিনতে পারবেন তখন আপনারা পরিবহন খরচ নিয়ে ভাবতে হবে না ।


প্রিয় বন্ধুরা আমার এই টিপস গুলো যদি আপনাদের কাছে ভাল মনে হয় যদি এই লেখাটি পড়ে আপনাদের সামান্য একটু হলেও উপকৃত হওয়ার উপকার সাধন হয় তাহলে অবশ্যই এই লেখাটি সবার সাথে শেয়ার করে দেবেন ।যেন তারাও এ বিষয়টি দেখতে পারে এবং বুঝতে পারে তাঁরা বাস্তব জীবনে এই টিপসগুলো কাজে লাগিয়ে কেমিক্যাল মুক্ত আম ক্রয় করতে পারে সবাই ।





Post a Comment

0 Comments