Header Ads Widget

অভিজ্ঞতা ছাড়াই ব্র্যাকে চাকরি, থার্ড ক্লাস থাকলেও চলবে বিস্তারিত দেখুন BRAC NGO Job Circular 2022

অভিজ্ঞতা ছাড়াই ব্র্যাকে চাকরি, থার্ড ক্লাস থাকলেও চলবে বিস্তারিত দেখুন BRAC NGO Job Circular 2022

                     ছবি : প্রতিষ্ঠানের ওয়েব সাইট থেকে সংগৃহীত

                 

BRAC NGO Job Circular 2022

 ব্র্যাক এমন একটি স্বনামধন্য এনজিও প্রতিষ্টান যা বিশ্বের সর্ববৃহৎ বেসরকারি উন্নয়ন সংস্থা হিসাবে ১৯৭২  সাল থেকে আর্থসামাজিক কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে টেকসই দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে আমাদের দেশে । ব্র্যাক এনজিও তাদের কার্যক্রমের মাধ্যমে আমাদের দেশের প্রান্তিক মানুষের জীবন ও জীবিকার উন্নয়নের জন্য সহায়তা প্রদানে প্রায় ৩০  হাজার কর্মী মাধ্যমে দেশের বিভিন্ন জেলা উপজেলা এবং গ্রামীণ পরিবেশে ২৬০০ কর্মচারীর  মাধ্যমে ৬৫ লক্ষেরও বেশি পরিবারকে ক্ষুদ্রঋণ সেবা দানের মাধ্যমে তাদের কার্যক্রম পরিচালনা করছে ।


BRAC NGO Job Circular 2022

সম্প্রতি সময়ে তাদের এই কার্যক্রম পরিসরকে আরো বেশি পরিমাণে ছড়িয়ে দেওয়ার জন্য আরো কিছু জন বল দরকার তাদের অফিসের জন্য ,এই লক্ষ্যে সাম্প্রতিক সময়ে ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে ।আজকে আমরা সেই বিষয়টা নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব ,আপনারা  অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন তাহলে নিয়োগ বিজ্ঞপ্তি কিভাবে আবেদন করবেন কিভাবে কি করতে হবে ভাইভা পরীক্ষা কেমন হবে সবকিছু আমরা আলোচনা করব আপনি যদি শেষ পর্যন্ত পড়েন তাহলে সবকিছু বুঝতে পারবেন ।


BRAC NGO Job Circular 2022

ব্র্যাক এনজিও, ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে কাজ করতে আগ্রহী ও যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে (কর্মসূচি সংগঠক, দাবি)  এই পদে আবেদন করার জন্য আহ্বান জানিয়েছে এবং সেই অনুকূলে একটি তারা        অ-নির্দিষ্ট সংখ্যক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে । আপনি যদি সার্কুলারে উল্লেখিত যোগ্যতাসম্পন্ন হন তাহলে ব্র্যাক এনজিওতে চাকরি করার সুযোগ আপনি একবার নিতেই পারেন । আর যদি মিস করেন তাহলে কিন্তু এই ধরনের সার্কুলার বারবার হয় না সাধারণত  ।  প্রতিষ্ঠানটি তাদের মাঠ পর্যায়ে জরিপের জন্য লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।


এখন আমরা ব্র্যাক এনজিও চাকরি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব দেখুন :-

কোম্পানির নাম :-           ব্র্যাক এনজিও প্রতিষ্ঠান

কোম্পানির ধরণ  :-          বেসরকারি /ব্যাংকিং

পদের নাম :                     কর্মসূচি সংগঠক, দাবি।  

পদের সংখ্যা :                  নির্ধারিত না। 

আবেদন যোগ্যতা :       প্রার্থীকে যে কোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক পাস অথবা সমমান পাস,প্রার্থীর শিক্ষাজীবনে যেকোনো একটি পরীক্ষায় তৃতীয় বিভাগ /শ্রেণি অথবা সমমানের জিপিএ/ সিজিপিএ গ্রহণযোগ্য ,তবে অন্যান্য পরীক্ষাসমূহ দ্বিতীয় শ্রেণি /অথবা সমমানের জিপিএ/ সিজিপিএ ২.০০ থাকতে হবে ।

অভিজ্ঞতা :                    কোন ধরনের অভিজ্ঞতার প্রয়োজন নেই |

আবেদন যেভাবে করবেন  : আগ্রহী  প্রার্থীকে দের https://careers.brac.net/ গিয়ে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে।  অথবা আবেদন করতে এখানে ক্লিক করুন

 চাকরির ধরন :             স্থায়ী পদ |

আবেদন গ্রহন যোগ্যতা :  ছেলে ও মেয়ে উভয় গ্রহন যোগ্য ।

বেতন ও সুযোগ সুবিধা :   বেতন ব্র্যাক এনজিও প্রতিষ্ঠানের এর নিয়ম কাঠামো অনুসারে প্রদান করা হবে। এছাড়া ও উৎসব ভাতা, জীবনবীমা, পারফরমেন্স বোনাস, ইনসেনটিভ, যাতায়াত ভাতা ও অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদনের শেষ তারিখ :  ২৬ মার্চ, ২০২২ ইং 

কাজের দায়িত্ব :     একজন প্রার্থীকে কর্মসূচি সংগঠক পদে ,মাঠ পর্যায়ে গিয়ে জরিপের মাধ্যমে সম্ভাবনাময় দরিদ্র এবং সীমিত আয়ের এর মানুষদের খুঁজে বের করতে হবে এবং নারী ঋণ-গ্রহীতা নির্বাচন করে দলবদ্ধভাবে ঋণ বিতরণ এবং নির্ধারিত সময়ে ঋণের কিস্তি আদায় এবং দ্রুততম সময়ের মধ্যে গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে ।

কর্মস্থল :    ব্র্যাক মাঠ কার্যালয় ।

জামানত :                 চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থী কে ৫০০০ টাকা জামানত প্রদান করে চাকরিতে যোগদান করতে হবে, যা চাকরি স্থায়ীকরণ (অর্থাৎ ছয় মাস পরে ফেরত যোগ্য হবে ) ।






Post a Comment

0 Comments