Header Ads Widget

কোনটা থেকে বেশি টাকা ইনকাম করা যায় ইউটিউব থেকে না ব্লগিং ওয়েবসাইট থেকে , দেখুন বিস্তারিত

 

কোনটা থেকে বেশি টাকা ইনকাম করা যায় ইউটিউব থেকে না ব্লগিং  ওয়েবসাইট থেকে , দেখুন বিস্তারিত

বর্তমান সময়ে আমরা সবাই চাই যে অনলাইন থেকে কিছু টাকা ইনকাম করতে ।এই টাকা ইনকাম করার জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের অনলাইন সাইটগুলোতে কাজ করে থাকি । অনলাইন থেকে টাকা ইনকাম করা উল্লেখযোগ্য দুটি মাধ্যম হলো একটি হচ্ছে ইউটিউবিং করে টাকা ইনকাম করা আরেকটি হলো ব্লগিং সাইট এ লেখালেখি করে টাকা ইনকাম করা । 


2- 3 বছর আগে এই সাইটগুলোতে টাকা ইনকাম করা অনেকটাই সহজ ছিল কিন্তু বর্তমান সময়ে ইউটিউব এবং ব্লগিং সাইট গুলোতে অনেকটাই আপডেট হয়েছে অনেক ধরনের নিয়ম কানুন তৈরি হয়েছে সেই নিয়ম কানুন গুলো কে ফলো করেই টাকা ইনকাম করতে হবে । আজকে আমরা আলোচনা করবো এই পোষ্টের মাধ্যমে যে 2022 সালে এসে আপনি কোনটা থেকে বেশি টাকা ইনকাম করতে পারবেন ইউটিউব না ব্লগিং আমাদের এই পোস্টটি শেষপর্যন্ত * তাহলে আপনি সবকিছু বুঝতে পারবেন ।


 ইউটিউব থেকে টাকা ইনকাম :- 

আমরা সবাই জানি যারা ইউটিউব নিয়ে কাজ করে থাকে যে ইউটিউবে কিছু ট্রাম এন্ড কন্ডিশন রয়েছে যেগুলো একজন ইউটিউবার যখন ফিলাপ করতে পারে তখনি কিন্তু সেই ইউটিউবারের চ্যানেলটাকে মনিটাইজেশন দেয়া হয় এবং তখন থেকেই তাঁর টাকা ইনকাম শুরু হয় । প্রথম অবস্থায় ইউটিউবে কন্ডিশন ফিলাপ করতে একটা ইউটিউবার অনেকটাই সময় লাগে একটা সময় আস্তে আস্তে লেগে থাকলে সফলতা চলে আসে । পরবর্তীতে এই সেক্টর থেকে অনেক টাকা ইনকাম করা যায় ।


ইউটিউব থেকে মনিটাইজেশন প্রক্রিয়াটা অনেকটাই ট্রাপ অনেকটাই কষ্ট সাধ্য তারপরও যারা ভালোভাবে কাজ করেন সব কিছু নিয়ম মেনে কাজ করেন তাদের জন্য কোন ঝামেলা হয় না মনিটাইজেশন পেতে । আমরা যারা ভালো মানের ভিডিও বানাতে পারি তাহলে আমাদের জন্য ইউটিউব কেই বেছে নেওয়া বেটার কারণ আমরা তো আর লেখালেখি করতে ভাল পারি না   ক্ষেত্রে আমরা ইউটিউব কে বেছে নেব ।আপনি যদি নিয়মিত ইউটিউবে কাজ করেন ভিডিও মেক করেন তাহলে আপনি এখান থেকে অনেক পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন |



ব্লগিং থেকে টাকা ইনকাম :- 

আমরা সবাই জানি ব্লগিংয়ের কিছু ট্রাম এন্ড কন্ডিশন রয়েছে তবে ইউটিউব এর মত কতটা কঠিন না । এখানে অনেকটাই সহজ হালকা-পাতলা কাজ করলে সাইটে কিছু ভিজিটর আসলে কিছু পোস্ট থাকলেই কিন্তু আমরা মনিটাইজেশন জন্য আবেদন করতে পারি এবং খুব সহজেই ব্লগিং সাইট গুলো মনিটাইজেশন হয়ে যায় এবং আমরা এই ব্লগ সাইট গুলো থেকে টাকা ইনকাম করার সক্ষমতা অর্জন করে থাকে ।

আমরা যারা ভালো মানের ভিডিও বানাতে পারি না কিন্তু আমরা ভাল লিখতে পারি ,লেখার অভ্যাস আছে তাদের জন্য ব্লগিং করাটাই বেটার | আপনি যদি অনেক বেশি লেখালেখি করেন অনেক কাজ করেন তাহলে আপনি ব্লগিং সাইট থেকেও অনেক পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই |


এখন আমরা জানবো যে কোন মাধ্যম থেকে বেশি টাকা ইনকাম করা যায় :- 

আমরা যারা ইউটিউবে করি আপনি যদি ভাল কনটেন্ট তৈরি করতে পারেন আর সেই কন্টেন যখন দর্শকেরা পছন্দ করে তখন কিন্তু সেই কন্টেন বা ভিডিও ভাইরাল হয়ে যায় খুব তাড়াতাড়ি । পক্ষান্তরে আমরা যারা ব্লগে লেখালেখি করি সেখানে কিন্তু এই ধরনের ভাইরাল হওয়ার চান্স থাকে না যখন কোন মানুষের কোন বিষয়ে জানার দরকার হয় মূলত তখনও কিন্তু আমাদের ব্লগের পোস্ট গুলো মানুষ ভিজিট করে । আর ইউটিউবে ভিডিও গুলো যখন ভাইরাল হয় তখন কিন্তু মানুষের কাছে এমনিতেই এমনিতেই পৌঁছে যায় সে ক্ষেত্রে আমাদের ইউটিউব ভিডিও গুলোতে প্রচুর পরিমাণে ভিজিটর চলে আসে কিন্তু ব্লগ সাইটে এভাবে প্রচুর পরিমানে ভিজিটর আসার সম্ভাবনা কম থাকে ।এই ধরনের বিশ্লেষণগুলো করলেই আমরা দেখতে পাই যে ব্লগিং সাইট গুলো থেকে ইউটিউবে ইনকাম টা বেশি হয় ।



আমরা যারা ইউটিউবে করি বা ব্লগিং করি আমরা চাইলেই কিন্তু দুইটা একসাথে কাজ করতে পারি তাহলে আপনার ইউটিউব থেকে টাকা ইনকাম হলো আবার ব্লগিং সাইট থেকে টাকা ইনকাম হলো । কমবেশি সেটা বিষয় না দেখা যাবে যখন আপনার দুইটা থেকে টাকা ইনকাম হতে থাকবে তাহলে টাকা ব্যালেন্স চলে আসবে হয়তো একটা কিছু টাকা বেশি আসবে আবার একাধিক কিছুটা কম আসবে সবকিছু মিলিয়ে যাবে ।


সর্বশেষ যে কথা বলতে চাই যে ব্লগিং সাইট থেকে ইনকাম হবে ভালই হয় খারাপ না । তবে ইউটিউব বেটার এবং বেশি ইনকাম করা সম্ভব ।এখন নির্ভর করবে আপনার উপর আপনি কোনটা করতে বেশি পছন্দ করেন কোনটা করতে আপনার ভালো লাগে । আপনার কি ভিডিও বানাতে ভালো লাগে তাহলে আপনি ইউটিউব এ  কাজ করেন । আর যদি আপনার লেখালেখি করতে ভালো লাগে লেখালেখি পেশাটাকে অনেকটাই ভাল মনে হয় তাহলে আপনি ব্লগিং করেন । আপনার স্বাধীন ইচ্ছার উপর আপনার লক্ষ নির্ভর করবে জোর করে কখনো কোনো কিছুতে সফল হওয়া যায় না ।


আমাদের ব্যক্তিগত মতামত যদি আপনার পক্ষে সম্ভব হয় তাহলে আপনি এই দুইটাই করেন তাহলে অনেক টাকা ইনকাম করতে পারবেন পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ ।

Post a Comment

0 Comments