Header Ads Widget

প্রেম করে বিয়ে করা ভালো না ,পরিবারের ইচ্ছায় বিয়ে করা ভালো,কোন বিয়ে করলে আপনি সুখী হবেন

 

জীবনে সুখী  হতে চাইলে কিভাবে বিয়ে করা উচিত ,পরে দেখোন একবার ,না পড়লে মিস করবেন

আজাদুর,রাজশাহী :-  আমরা যারা অবিবাহিত ,তারা সব সময় ভাবি যে প্রেম করে বিয়ে করা ভালো না পরিবারের পছন্দের মেয়েকে বিয়ে করা ভালো । এই বিষয় তা আমরা অনেকেই অনেক চিন্তায় থাকি ,কিভাবে বিয়ে করলে জীবনে সুখি  হওয়া যাবে । আজকের এই পোস্ট এ আমি আপনাদের সাথে এই বিষয়  নিয়ে আলোচনা করবো । আমার এই লেখাটি যদি আপনি শেষ পযন্ত মনোযোগ সহকারে পড়েন একবার ,তাহলে আপনি জানতে পারবেন যে কিভাবে বিয়ে করলে পআনি জীবনে সফল এবং সুখী  মানুষ হতে পারবেন ।

প্রেম করে  বিয়ে করলে কি হয় :-

যারা প্রেম করেন ,২ বছর বা ৩ বছর প্রেম করার পরে বিয়ে করেন । তারা তখন নিজেদের অনেক হ্যাপি মনে করেন সফল মনে করেন । কারণ হিসাবে বলা যাই যে তাদের আগে থেকেই চেনাজানা থাকার কারণে বিবাহিত জীবন এসে বোঝাপড়াটা ভালো হয় । প্রেম তা গভীর হয় ,ভালোবাসা বেশি হয় । 


কিন্তু বিয়ের কিছু  দিন অতিবাহিত হওয়ার পরে ,একটু একটু করে বিভিন্ন ধরণের জামেলা হতে থাকে  বিরক্ত বিরক্ত লাগে , সংসারে শুরু হয়  অশান্তি। তবে এই বিষয়  গুলো  কিন্তু সবার সাথে ঘটে না ,অনেকেই প্রেম করে বিয়ে করে অনেক সুখী  হয়েছেন ,আরামে জীবন যাপন করছেন বাচচা কাচ্চা নিয়ে । 

এই প্রেমের বিয়ে তে অনেকেই সুখি  ,আবার অনেকেই অসুখী । আমরা এটাকে ৫০% ৫০% ধরতে  পারি । প্রেম করে   বিয়ে তে পরকীয়া বা আগের পুরাতন প্রেমের প্রভাব দেখা দেয় না ।


পরিবারের পছন্দে বিয়ে করলে কি হয় :-


পরিবারের পছন্দে যখন বিয়ে করা হয় ,তখন সবাই মিলে  দেখে শোনে  চয়েস  করে একটা মেয়ের  সাথে বিয়ে সম্পন্ন হয় । তখন নতুন বৌ এর সাথে আস্তে আস্তে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ,চেনা হয় ,জানা হয় ,প্রেম হয় ,ভালোবাসা হয় । 


পরিবারের পছন্দে বিয়ে এতেও কিন্তু আবার অনেকেও সুখি  হতে পারে না । আবার অনেকেও অনেক সুখি  এই ধরণের বিয়েতে । 


পরিবারের পছন্দে  বিয়ে তে পরকীয়া বা আগের পুরাতন প্রেমের প্রভাব দেখা দেয় কিছু কিছু  সংসারে । তখন অনেকের তালাক পযন্ত হয়ে যাই । 


এই পরিবারের পছন্দে বিয়ে তে অনেকেই সুখি  ,আবার অনেকেই অসুখী । আমরা এটাকে ৫০% ৫০% ধরতে  পারি । 

তাহলে কোনটা আমাদের জন্য ভালো হবে :-

আমি ব্যক্তিগত  ভাবে এই ২ ধরণের বিবাহিত ছেলে মেয়েদের সাথে কথা বলে দেখেছি । কেউ  কেউ  বলেছে যে প্রেমের বিয়ে ভালো ,আবার  কেউ  কেউ বলেছে যা প্রেমের বিয়ে ভালো না । আবার পরিবারের পছন্দে বিয়ে তাকে অনেকেই ভালো বলেছে আবার অনেকেই খারাপ বলেছে । 


এখন আসছি বাস্তবিক পেক্ষাপটে ,আমাদের যা করা দরকার ,বিয়ে আপনি যে ভাবেই করেন না কেন । আপনাদের  যদি মনের মিল হয় ,তাহলেই আপনারা সুখী  হতে পারবেন ,আর যদি বিবাহিত জীবনে আপনাদের মনের মিল না থাকে তাহলে আপনারা সুখী  হতে পারবেন না । 


একটা সম্পর্ক টিকে থাকে ,বিশ্বাস ,ভালোবাসার উপর ,এই বিষয়  রাখতে পারলেই আপনি বিবাহিত জীবনে সুখী  এবং সফল হতে পারবেন । 


এই বিষয় কারো যদি কোনো মন্তব্য থাকে ,তাহলে প্লিজ কমেন্ট করে আমাদের জানাবেন । লেখাটি পরে যদি ভালো লাগে তাহলে প্লিজ লাইক,,কমেন্ট,শেয়ার করবেন সবাই ।

Post a Comment

4 Comments

  1. তাকে খুব ভালোবাসি,কিন্তু মনের মিল নেই,এরকম ক্ষেত্রে কি করা যায়।

    ReplyDelete
  2. সবকথার শেষ কথা পারস্পারিক বিশ্বাস আর বোঝাপরা। কারও মূল চরিত্রে সমস্যা থাকলে প্রেম করে বিয়ে হোক আর ফ্যামেলির পছন্দে সবটাতেই সমস্যা। বিয়ের আগে ভাল মানুষ খোঁজা দরকার। যদি মনে হয় প্রেম বেস্ট উপায় তাহলে তাই আর যদি মনে হয় আল্লাহ ভরসা তাহলে তাই ভাল।

    ReplyDelete
  3. প্রেম করে বিয়ে আর ফ্যামিলির পছন্দে বিয়ে হোক না কেন কপালে খারাপ লোক থাকলে কি আর ঠেকানো যাবে? সম্ভব না।

    ReplyDelete