Header Ads Widget

স্বামী স্ত্রী কখনো দীর্ঘদিন দুরে থাকবেন না Rajshahir News24

  

             স্বামী স্ত্রী কখনো দীর্ঘদিন দুরে থাকবেন না ! Rajshahi News 24


স্বামী -স্ত্রী কখনো দূরে থাকবে না!

শাইলা সারমিন বাগমারা, রাজশাহী   :  দয়া করে বিয়ের পর স্বামী -স্ত্রীর থেকে বেশিদিন দূরে থাকবেন না। বিশ্বাস করুন, ভালো থাকার জন্য আপনার অনেক টাকার প্রয়োজন নেই। তোমার ভালবাসা দরকার।


আমরা জীবন থেকে দূরে চলে যাওয়া একটি সেকেন্ডও ফিরে পাব না। এবং আপনি বছরের পর বছর স্ত্রী ও সন্তানদের রেখে অনেক পিছিয়ে আছেন। এটাই কি জীবন? সুখ কোথায়? আপনার স্ত্রীর প্রতি ভালোবাসা কোথায়? সন্তানের প্রতি স্নেহ কোথায়?


হ্যাঁ, জীবনে টাকা খুবই গুরুত্বপূর্ণ, কিন্তু চিন্তা করুন, একজন মানুষ যে প্রতিদিন ৩০০ টাকা আয় করে, যখন সে দিন শেষে বাসায় ফিরে আসে, তখন তার সামনে একজন মানুষ আছে তাকে পানি দেওয়ার জন্য, সে ঘুমাতে পারে রাতে তার স্ত্রীর পাশে, তার স্ত্রী তাকে সেবা করে যখন সে অসুস্থ হয় তাকে দেখে, সে দৌড়ে গিয়ে তার কোলে উঠল।


একজন মহিলার জীবন থেকে এমন সময় কেড়ে নিবেন না যখন সে শুধু আপনাকে চায়। যখন তোমার সাথে বৃষ্টিতে ভিজে যেতে চায়।


যখন আপনি বাইরে যান, যখন তার চোখে পাঞ্জাবি পরা একটি ছেলে তার প্রিয়তমার হাত ধরে রাস্তা পার হচ্ছে, তখন আপনার স্ত্রীর দীর্ঘশ্বাস ছাড়া আর কিছুই করার নেই।


আপনি সারাদিন ঘাম ঝরিয়ে অর্থ উপার্জন করেছেন এবং আপনার স্ত্রীর উপর দামি শাড়ি ও গহনা পরিয়েছেন। কিন্তু যে সময় তুমি হারিয়েছ তা আর কখনো আসবে না।


যখন আপনার সন্তান রাস্তায় তার বাবাকে তার ছেলের জন্য রঙিন বেলুন কিনতে দেখে, সে আপনাকে খুঁজছে। আপনার সন্তানের জন্য মাসে হাজার হাজার টাকা পাঠানোর পরিবর্তে, তাকে হাতে হাতে স্কুলে নিয়ে আসুন। সে তোমার আদর্শ অনুযায়ী বড় হবে।  ১০ টাকা 5 টাকায় সেটেল করার চেষ্টা করবে।


কাজের চাপে সারাদিন আপনার স্ত্রীর কথা চিন্তা করার সময় আপনার বেশি নেই। এদিকে, আপনার দুপুরের খাবার শেষ করার পর, আপনার স্ত্রী অলস বিকেল এবং সন্ধ্যায় নিচে আসতে চান না। তিনি জানালার বাইরে তাকিয়ে দেখেন লাল এবং নীল অনেক রঙ।শুধু আপনার দিকে তাকাবেন না।


মাঝরাতে ঘুম থেকে ওঠার পর, আপনার স্ত্রী আপনাকে বাম পাশে না পেয়ে বুকের উপর আকাশের সমান ওজন নিয়ে ঘুমাতে যান। এইভাবে আপনার বয়স  ৫০  বছরের বেশি হবে, আপনার স্ত্রীর চোখ ধূসর হয়ে যাবে।


তোমার পা বৃষ্টিতে ভিজে না।আর আঁকাবাকা রাস্তার সামনে হাঁটতে হবে না। শিশুকে বুকে নিয়ে ঘুমাননি।আছে টাকার পাহাড়, বিষের পাহাড়, বিষাদের পাহাড়। কতো রঙিন স্বপ্ন চাপা পড়বে যার চাপে, স্ত্রীর ভালোবাসা চূর্ণ হয়ে যাবে, তোমার যৌবন ভেঙ্গে পড়বে।

Post a Comment

0 Comments