Header Ads Widget

বাংলাদেশের যেসব নায়িকারা হিন্দু | The heroines of Bangladesh are Hindu |

 



আমাদের বাংলা সিনেমায় অনেকগুলো নায়িকার রয়েছে ।অনেক সুন্দরী নায়িকা রয়েছে ।অনেক জনপ্রিয় নায়িকার রয়েছে । এদের মধ্যে অনেকেই রয়েছে ইসলাম ধর্মের আবার অনেকে রয়েছে হিন্দু ধর্মের । আমরা হয়তো অনেকেই জানিনা আমাদের দেশের হিন্দু ধর্মের নায়িকাগুলো কারা কারা ।বাংলাদেশের কোন নায়িকা হিন্দু ধর্মের আজকের এই পোস্টে আমরা সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব । যারা এ বিষয়ে জানতে আগ্রহী তাহলে অবশ্যই আপনাকে এই পোস্টটি শেষ পর্যন্ত দেখতে হবে ।


সবচেয়ে মজার বিষয় কি জানেন আমাদের বাংলা চলচ্চিত্রের এমন কিছু নায়িকার রয়েছে আমরা যাদেরকে মুসলিম নায়িকা মনে করি কিন্তু প্রকৃতপক্ষে তারা হিন্দু নায়িকা । আবার আমরা যাদেরকে হিন্দু নায়িকা মনে করি তারা প্রকৃতপক্ষে মুসলিম নায়িকা । 



তাহলে চলুন আমরা একনজরে দেখে আসি বাংলা সিনেমা হিন্দু নায়িকা কে কে :


পূজা চেরি : পূজা চেরি বর্তমান সময়ে তরুণ প্রজন্মের নায়িকাদের মধ্যে অন্যতম একজন নায়িকা ।পূজা চেরি শিশু শিল্পী হিসেবে চলচ্চিত্রে আগমন এবং পরবর্তীতে নায়িকা হিসেবে অনেকগুলো সিনেমায় অভিনয় করেছে । পূজা চেরি  আসল নাম হল পূজা চেরি রায় । পূজা ছেড়ে জন্মস্থান খুলনা শহরে ।পূজা চেরি একজন হিন্দু ধর্মাবলীর মেয়ে এবং তারা পারিবারিকভাবে হিন্দু  ধর্ম পালন করে । বর্তমান সময়ে সাম্প্রতিক কিছু ঘটনা থেকে দেখা যায় যে পূজা চেরি এবং শাকিব খানকে নিয়ে একটা গুঞ্জন ছড়িয়েছে ।যে পূজা চেরি সাথে শাকিব খানের প্রেম চলছে । আবার কেউ কেউ বলছে শাকিব খান গোপনে পূজা চেরিকে বিয়ে করেছে । 


বিদ্যা সিনহা মিম : বিদ্যা সিনহা মিম বাংলা চলচ্চিত্রের একজন উল্লেখযোগ্য নায়িকা । বিদ্যা সিনহা মিম বাংলাদেশের বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছে । বিদ্যা সিনহা মিমের আসল নাম হচ্ছে বিদ্যা সিনহা শাহ মিম । মিম নাম হওয়ার কারণে অনেকেই আমরা এই নায়িকাকে মুসলিম নায়িকা মনে করি কিন্তু আসলেই বিদ্যা সিনহা মিম একজন হিন্দু ধর্মের নায়িকা তারা পারিবারিকভাবে হিন্দু ধর্ম পালন করে আসছে এবং যার সাথে মিমের বিয়ে হয়েছে সেও একজন হিন্দু ধর্মাবলীর মানুষ  ।


অপু বিশ্বাস : অপু বিশ্বাস বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় একটি নাম । বাংলাদেশের চলচ্চিত্রে যে কয়জন জনপ্রিয় নায়কা রয়েছে তাদের মধ্যে অপবিশ্বাস অন্যতম । অপু বিশ্বাস বাংলা চলচ্চিত্রে ৯০ টি সিনেমা করেছে এবং অপু বিশ্বাস শাকিব খানের সাথে বহু জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছে । শাকিব খানের সাথে বিয়ে হওয়ার কারণে হয়তো অনেকেই অপু বিশ্বাসকে মুসলিম মনে করেন কিন্তু প্রকৃতপক্ষে অপু বিশ্বাস হিন্দু পরিবারের সন্তান । অপু বিশ্বাসের আসল নাম হচ্ছে অবন্তী বিশ্বাস । পারিবারিক ভাবেই হিন্দু ধর্মের অনুসারী এবং বর্তমান সময়ে তিনি হিন্দু ধর্ম পালন করছে ।


উদাহরণ হিসেবে যদি বলা যায় সাম্প্রতিক সময়ে ২০২৩ সালে শাহারিয়ার নাজিম জয়ের একটা ইন্টারভিউ এসে অপু বিশ্বাস নিজেই বলেছে যে তিনি কখনোই মুসলিম হন নাই এবং বর্তমান সময়ে তিনি হিন্দু ধর্ম পালন করছে ।


এইবার আসুন   যাদেরকে আমরা হিন্দু মনে করি কিন্তু প্রকৃতপক্ষে তারাই মুসলিম নায়িকা :


দিঘী : দিঘী বাংলা চলচ্চিত্রের একটা জনপ্রিয় নাম কারণ দিঘী শিশু শিল্পী হিসাবে ব্যাপক জনপ্রিয় । দিঘী বর্তমান সময়ে দেঘি বাংলাদেশের কয়েকটি চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করেছে । দিঘিকে অনেকেই হিন্দু মনে করে কারণ দিঘির বাবা হচ্ছে হিন্দু ধর্মের অনুসারী আর দিঘির মা হচ্ছে মুসলিম ধর্মের অধিকারী ।

সাম্প্রতিক সময়ে একটি ইন্টার ভিউয়ে দিঘী বলেন যে তিনি কোন ধর্ম পালন করে ।দিঘি সেখানে উল্লেখ করেছে যে তার বাবা হিন্দু ধর্মের হলেও যখন তার মায়ের সাথে বিয়ে হয় তখন তার বাবা মুসলিম ধর্ম গ্রহণ করে মুসলিম নিয়ম মেনে বিয়ে হয় । তো যার কারণে দিঘী একটা মুসলিম পরিবারের সন্তান এবং ছোটবেলা থেকেই ইসলাম ধর্ম পালন করে আসছে ।


পূর্ণিমা :  পূর্ণিমা বাংলা চলচ্চিত্রের একটা উল্লেখযোগ্য নাম । বাংলাদেশের যে কয়জন জনপ্রিয় নায়কা রয়েছে তার মধ্যে পূর্ণিমা অন্যতম । পূর্ণিমা নামের কারণে অনেকেই মনে করেন যে নায়িকা পূর্ণিমা একজন হিন্দু ধর্মের নায়িকা । পূর্ণিমার আসল নাম হল দিলারা হানিফ রিতা কিন্তু চলচ্চিত্রে আসার পর তার নাম পূর্ণিমা রাখা হয় । পূর্ণিমা একজন মুসলিম পরিবারের সন্তান । পূর্ণিমার দুই স্বামী অর্থাৎ যাদের সাথে পূর্ণিমার বিবাহ হয়েছিল তারা দুজনেই মুসলিম ছিলেন ।


বাংলা চলচ্চিত্রে অভিনয় করা নায়িকাদের মধ্যে আরও অনেকেই হিন্দু রয়েছে তবে তারা অনেক পুরাতন আজকের এই পোস্টে আমি শুধুমাত্র বর্তমান সময়ে যারা তাদের তথ্য শেয়ার করেছি ।



তো যারা পোস্টটি শেষ পর্যন্ত দেখলেন সবাইকে অনেক অনেক ধন্যবাদ । আর আপনাদের যদি কোন বিষয়ে প্রশ্ন থাকে কোন বিষয়ে জানতে চান তাহলে অবশ্যই সেই বিষয়টি আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন আমরা চেষ্টা করব পরবর্তী পোস্টের মাধ্যমে আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার ।

Post a Comment

0 Comments