Header Ads Widget

ফেসবুকে যে ধরনের আইডি গুলো থেকে সাবধানে থাকবেন । না হলে বিপদে পড়বেন | একটি বাস্তব ঘটনা | blackmail love story




 এই ঘটনাটি বরিশালের একটা সহজ-সরল মেয়ের জীবনে ঘটে যাওয়া বাস্তব ঘটনা ।আমরা শুধুমাত্র সচেতনতার   জন্য এই ঘটনাটি তার মুখ থেকে শেয়ার করতেছি । যাতে করে যাদের ঘরে বোন আছে যাদের ঘরে কন্যা সন্তান রয়েছে তারা যেন কিছুটা হলেও সচেতন হতে হবে ।


জীবনের ছোট্ট একটি ভুল কাজ । একটা সময় বড় ধরনের বিপদ ডেকে আনে ।আমার জীবনেও এমন একটি ভুল ঘটনা ঘটে যার কারণে আমার জীবনে বড় ধরনের একটা দুর্ঘটনা ঘটে যায় ।আমার ঘটনাটি আপনাদের সাথে শেয়ার করার একটাই কারণ যেন আমার এই ঘটনাটি দেখে আমার যারা বোনের আছে তারা এখান থেকে শিক্ষা অর্জন করতে পারবে ভবিষ্যতে তারা আর এই ধরনের ভুল গুলো করবে না । 


আমি ফেসবুকে একটা ভুল ঘটনার কারনে একটা ছেলের কাছে আমি ব্ল্যাকমেইলের শিকার হয় সেই ঘটনাটি আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব । আমার নাম দীপা । আমার বয়স ২১ বছর । আমি অনেকটাই সহজ সরল প্রকৃতির একটা মেয়ে আমি অল্পতেই সবাইকে বিশ্বাস করে ফেলি । আমি কলেজে অনার্স তৃতীয় বর্ষে পড়াশোনা করি । কলেজে পড়াশোনা করা অবস্থায় আমার অনেকগুলো বান্ধবী ছিল তাঁদের সাথে আমার ফেসবুকে মেসেঞ্জারে পড়াশোনার বিষয়ে  কথা হয়  এর মধ্যে একজন বান্ধবী ছিল যার নাম মৌসুমী । মৌসুমীর সাথে আমার মাঝে মধ্যেই ফেসবুকে কথা হতো পড়াশোনার বিভিন্ন বিষয় নিয়ে পরীক্ষার বিষয় নিয়ে সাজেসান  বিষয় নিয়ে ।


দীর্ঘ এক মাস তার সাথে আমার আর কথা হয় নাই । হঠাৎ এক মাস পর তার সাথে আবার ম্যাসেঞ্জারে কথা হয়  পরীক্ষার বিষয়ে এবং কিছু সাজেশন এর বিষয় নিয়ে । একমাস পরে যখন মৌসুমের সাথে আমার কথা হচ্ছে   তখন মৌসুমী কথায় কথায় আমার বর্তমান জীবন নিয়ে ,ভবিষ্যৎ জীবন নিয়ে কি পরিকল্পনা ,আমার বয়-ফ্রেন্ড সহ আরো অনেকগুলো বিষয় আমার পরিবার এ বিষয়গুলো জানতে চাই ।আমিও সহজ-সরল মনে সে যেহেতু সে আমার বান্ধবী আমিও তাকে আমার সব কথাগুলো শেয়ার করি । কথার শেষ পর্যায়ে এসে মৌসুমী আমাকে বলে যে বান্ধবী তোকে তো অনেকদিন থেকে দেখি না দেখা হয় না তোর কয়েকটা পিকচার দে দেখি ।


দেখিতো তুই আগের চেয়ে সুন্দরী হয়েছিস কি না বা আগের  থেকে মোটা হয়েছিস কি না । আমিও ভাবলাম সে আমার বান্ধবী একটা মেয়ে তাহলে তাকে পিকচার দিতে তো কোন সমস্যা নেই । তখন আমি তাকে  কয়েকটা পিকচার সেন্ড করি। এবার পরের দিনে মৌসুমীর ওই আইডি থেকে আমাকে মেসেজ দিয়ে বলা হচ্ছে আমি ছেলে এটা মৌসুমির আইডি না আমি মৌসুমীর থেকে নিয়ে নিয়েছি ১ মাস আগেই । তোমাকে আমার খুব ভালো লেগেছে তোমার কোন বয়-ফ্রেন্ড নেই আমি তোমাকে চাই তোমার সাথে আমি সময় কাটাতে চাই তোমার সাথে  প্রেম করতে চাই ।


তার মুখে এমন ধরনের কথা শুনে আমি হতবাক হয়ে যায় । যে এটা কি হচ্ছে আমার বান্ধবীর আইডি থেকে এধরনের কথা বলা হচ্ছে । আমি তখন তাকে বললাম যে দেখেন ভাইয়া আমি তো আমার বান্ধবী মৌসুমী মনে করে আপনার সাথে কথা বলেছি পিকচার পাঠিয়েছে । আমি তো জানতাম না যে আপনি ছেলে বা মৌসুমির আইডি আপনার কাছে আছে । তখন ছেলেটা আমাকে বলল যে মৌসুমী তার খালাতো বোন হয় । মৌসুমীর থেকে এক মাস আগে এই ফেসবুক আইডি টা ওই ছেলে নিয়ে নিয়েছে ।


আমি তখন বললাম যে দেখেনা ভাইয়া । এখানে যা হয়েছে ভুলবশত হয়েছে  ।আমি তখন ছেলেকে বললাম যে আপনি আমাকে আর মেসেজ করবেন না । তখন ওই ছেলেটি আমাকে ভয় দেখাল যে দেখো আমার কাছে কিন্তু তোমার পিকচার আছে ওই পিকচারটা এডিট করে কিন্তু অনলাইনে ভাইরাল করে দিবো  তাহলে কিন্তু তোমার খবর হয়ে যাবে ।তোমার মৃত্যু ছাড়া কোন উপায় থাকবেনা । ওই ছেলেটা আমাকে এডিট করা কিছু নায়ক নায়িকাদের পিকচার দেখালো আর  বললো  দেখ এইভাবে তোর পিকচার এডিট করে অনলাইনে ছেড়ে  দিবে তাই যদি ভাল চাও তাহলে আমার তুমি রাজি হয়ে যাও আমি তোমার সাথে শারীরিক সম্পর্ক করতে চাই । এর সাথে আরও নোংরা ভাষায় অশ্লীল কথা বলা শুরু করে ।


আমি  তার মুখে এমন কথা শুনে আমি ভয় পেয়ে যাই । কারণ আমি তো আমার বান্ধবী মনে করে তার কাছে ছবি পাঠিয়েছি আর ওই ছেলেটা যদি ছবিটা  এডিট করে অনলাইনে ছেড়ে দেয় তাহলে তো আমার মান সম্মান তো সব চলে যাবে এলাকার মানুষকে সত্যি মনে করবে যে এটা আমারি ছবি । আমার ছবি ভাইরাল করে দিবে এটা কথা শুনে আমি খুব ভয় পেয়ে যাই আমি খুব টেনশনে পড়ে যায়।


আমি অনেক সহজ সরল মেয়ে  এবং বর্তমান প্রযুক্তী সম্পর্কে আমার তেমন ধারনা ছিল না তাই আমি খুব ভয় পেয়ে গিয়েছিলাম আমার ছবি ভাইরাল করবে বলে । আমি ভেবে পাচ্ছিলাম না যে এখন আমার কি করা উচিত কি করলে আমি এই ধরনের বিপদ থেকে রক্ষা পাবো । ওই ছেলের ব্ল্যাকমেইলের হাত থেকে মুক্তি পাব ।


আমি তাকে ব্লক করতে পারছিলাম না এই ভেবে যে আমি যদি তাকে ব্লক করি তাহলে হয়তো আমার পিকচারটা এডিট করে ভাইরাল করে দেবে । ওই ছেলেটা আমাকে প্রতিনিয়ত নোংরা নোংরা কথা এবং  সহবাস করার প্রস্তাব দিয়েই  যাচ্ছিল প্রতিদিন খারাপ বিভিন্ন ধরনের ভিডিও পাঠাচ্ছিল । আমি বিষয়টা কারো সাথে শেয়ার করতে পারছিলাম না লজ্জার কারনে । যে  আমার এই কথাগুলো শুনে কে কি বলবে এই ভয়ে । সবকিছু মিলিয়ে আমি যেন একটা গোলকধাঁধার মধ্যে পড়েছিলাম । নিজে নিজে  নিজের ভুলের জন্য  অশান্তিতে ভুগছিলাম । 



ওই ঘটনার চারদিনের মাথায় ঐ ছেলেটা আমাকে আরো চাপ দেওয়া শুরু করলো সে তুই যদি আমার সাথে সহবাস না করিস তাহলে কিন্তু আজকেই এই পিকচার ভাইরাল করে দেবো এডিট করে ।


এরপরে আমি আমার পরিবারের মান সম্মানের কথা চিন্তা আমি তখন তাকে বললাম ঠিক আছে । আমি আপনার প্রস্তাবে রাজি আছি তবে ওই পিকচারটা ডিলেট করে দিতে হবে । যদি ডিলিট করে দেন তাহলে আমি আপনার সাথে সহবাস করবো । আমি নিরুপায় হয়ে তার সাথে সহবাস করতে বাধ্য হয় । সহবাস করার পর আমার সামনে সে পিকচার টা ডিলিট করে দিলো । যা দেখে আমিও খুশি হলাম যে বিপদ থেকে মনে হয় বাঁচলাম  ।


এ ঘটনার দশ দিন পর আবারো বলে যে আমার সাথে দেখা কর আমার সাথে সহবাস করতে হবে না করলে আমি ভাইরাল করে দিব । তখন বুঝতে পারলাম যে ওই ছেলেটা ওইদিন আমাকে মিথ্যা কথা বলেছে আমার ছবি লুকিয়ে রেখেছিল তার মেমোরিতে । 


আমি আবারও ভয় পেয়ে বাধ্য হয়ে তার কাছে গেলাম । তখন সে বলল আমি তোর পিকচার ডিলিট করিনি আমি তোকে যখন চাইবো তখন তোকে আসতে হবে । যতদিন আসবি  ততদিন ভালো আর যতদিন আসবি না তাহলে কিন্তু ভাইরাল করে দিব সেই দিনেই ।


পরে আমি দেখলাম যে এ তো  আমাকে সারাজীবন ডিস্টার্ব করবে । তখন আমি আমার এক পরিচিত ভাইয়ের সাথে এই ঘটনাটি শেয়ার করলাম এবং তার পরামর্শ মত এই সমস্ত ঘটনা পুলিশ কে দেখাবো বলে তাকে ভয় দেখালাম । তাকে বললাম আপনি যে আমার সাথে এভাবে প্রতারণা করেছ শুরু থেকে সবগুলো স্কিনশট আমি পুলিশকে দেখাবো এবং আমার সাথে শারীরিক সম্পর্ক করেছেন ব্ল্যাকমেইল করে সবকিছু বলব । 


এই কথা শোনার পরে দেখি ওই ছেলেটা ওর  ফেসবুক আইডি নিষ্ক্রিয় করে ফেলেছে। তখন আমি বুঝতে পারলাম যে আমি কত বড় ভুল করেছি ।  আমি যদি তখন সাহসী পদক্ষেপ নিতাম তাহলে ওই ছেলেটাই ভয় পেত কিন্তু আমি নিজের কথা ভেবে সম্মানের কথা ভেবে  ভয় করলাম। তখন কিন্তু সে ছেলেটা আমাকে ভয় পাইয়ে আমার সরলতার সুযোগ নিয়েছিল । আমি যদি এই  বিষয়টা ঘটনার প্রথম দিকেই কারো সাথে শেয়ার করতাম তাহলে ওই ছেলের ব্ল্যাকমেইলের শিকার আমাকে হতে হতো না ।


আমার জীবন থেকে যে শিক্ষা আমি অর্জন করলাম । আমি অত্যন্ত সহজ সরল ছিলাম যার কারণে ওই ছেলেটা আমাকে আমার সে সুযোগটা নিয়েছে ।আমি আমার সকল বোনদের উদ্দেশ্যে বলতে চাই যদি কখনো আপনারা কারো কাছে এমন ব্ল্যাকমেইলের শিকার হন  বা কেউ ভয় দেখায় কোন পিকচার বা ভিডিও নিয়ে তাহলে লোক লজ্জার কথা ভয় না করে বিষয়টা শেয়ার করবেন সবার সাথে ।এবং পুলিশ প্রশাসনকে জানাবেন । তাহলে আমার মত আর আপনাদেরকে প্রতারণার শিকার হতে হবে না ।


যাদের ঘরে ছোট বোন রয়েছে যাদের ঘরে কন্যা সন্তান রয়েছে অবশ্যই এই শিক্ষাটা তাদেরকে দেবেন । যে বর্তমান সময়ে খুবই খারাপ কে কখন কোন প্রতারকের পাল্লায় পড়ে যাবে তাঁর কিন্তু ঠিক নেই । তাই সবাই শিক্ষা দিবেন যে কোনো ধরনের বিপদ হলে যেন সন্তানেরা বিশেষ করে মেয়ে সন্তানেরা  সবার আগে পরিবারকে বিষয়টা জানাই যে আমি এমন ধরনের একটা বিপদে সম্মুখীন হয়েছি । 


আমার মত লোক লজ্জার ভয়ে সম্মানের ভয় করে নিজের ভিতর রাখবেন না তাহলে কিন্তু অনেক বড় ধরণের ক্ষতি হয়ে যাবে । 


নিজের বোন এবং নিজের কন্যা সন্তানের কথা বিবেচনা করে এই ভিডিওটি যাদের কাছে পৌঁছাবে অবশ্যই এই ভিডিওটি সবাই শেয়ার করে দেবেন জনসচেতনতার জন্য । এই ভিডিওগুলো দেখে যেন সবাই কিছুটা হলেও শিক্ষা অর্জন করতে পারে ।

Post a Comment

0 Comments