Header Ads Widget

কাঁচা ডিম ও দুধ যে নিয়মে খাইলে ভালো ফলাফল পাওয়া যায় | বিশেষ করে ছেলেদের জন্য বেশি উপকার । Rules for eating raw eggs and milk


কাঁচা ডিম ও দুধ যে নিয়মে খাইলে ভালো ফলাফল পাওয়া যায় | বিশেষ করে ছেলেদের জন্য উপকার বেশি হবে । Rules for eating raw eggs and milk


 আসসালামুআলাইকুম প্রিয় দর্শক কেমন আছেন সবাই ।  আজকের এই পোস্টের মাধ্যমে আমরা আলোচনা করব কাঁচা ডিম কি পদ্ধতি ব্যবহার করে নিয়মিত খেলে বেশি উপকার পাওয়া যায় এবং বিশেষ করে এই উপকারটা ছেলেদের বেশি হয়ে থাকে । আপনি যদি নিয়ম মেনে এই পদ্ধতিতে কাঁচা ডিম নিয়মিত সেবন করতে পারেন তাহলে আপনি এক মাসের মধ্যেই নিজেই ফলাফল বুঝতে পারবেন । আশা করি  যারা এ বিষয়ে জানতে আগ্রহী তারা আজকের এই পোস্টি শেষ পর্যন্ত পরুন এবং এই পদ্ধতি বাস্তব জীবনে কাজে লাগিয়ে  সফলতা লাভ করবেন ইনশাআল্লাহ ।


অনেকেই বলে থাকেন যে কাঁচা ডিম খেলে শরীরের পক্ষে ক্ষতি আবার অনেকেই বলে থাকেন যে কাঁচা ডিম খেলে শরীরের পক্ষে ভালো ভালো । আপনারা হয়তো অনেকেই জেনে থাকবেন আমাদের দেশের একজন বিখ্যাত ডাক্তার জনাব (এস আর খান )তিনি খুব ভালো একজন বড় মাপের ডাক্তার । তিনি বলেছেন এই  পদ্ধতিতে নিয়মিত কাঁচা ডিম সেবন করলে  বিভিন্ন ধরনের উপকার সাধন হয় এবং বিশেষ করে ছেলেদের জন্য বিশেষভাবে এ জিনিসটা কাজ করে থাকে এবং উপকার হয়ে থাকে ।


এই বিষয় নিয়ে একটি বাস্তব ঘটনা দেখুনঃ 

এর আগে চলুন একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করি তাহলে আপনাদের বিষয়টা বুঝতে আর সুবিধা হবে । আমার নাম রিপন । আমার বয়স 25 বছর আমি অবিবাহিত ।  আমার কিছু শারীরিক প্রবলেম ছিল।  আমি শহরে বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করি । মাঝে মাঝে ৬ মাস পর পর অফিস থেকে ছুটি নিয়ে বাড়িতে আসতাম । এরই মাঝে আমাদের এলাকার একটা মেয়ের সাথে আমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে । তার সাথে আমার দীর্ঘ ছয় মাস মোবাইলে কথা হয় এবং কথা হতে হতে আমাদের মাঝে একটা গভীর সম্পর্ক তৈরী হয়ে যায় যেহেতু আমি বাড়িতে থাকি না যার কারণে তার সাথে আমার মোবাইলে কথা হতো । এরপর আমি অফিস থেকে ছুটি নিয়ে বাড়িতে আসি উদ্দেশ্য বাড়িতে সবার সাথে দেখা করা এবং তার প্রেমিকার সাথে একান্ত কিছু সময় কাটানো ।


আরো পড়ুন :- Lima Aktar Biography  চট্টগ্রামের সেরা সুন্দরী মেয়ে এবং তার সম্পর্কে বিস্তারিত তথ্য 


আমি বাড়িতে আসার পর তার সাথে একান্ত সময় কাটানোর জন্য কথা বলে আমরা একটি নিরাপদ জায়গার ব্যবস্থা করি  এবং আমরা  সেখানে দেখা করি ।এরপর আমি যখন তার সাথে একান্ত সময় কাটাতে যাই  তখন আমি তার সাথে একান্ত সময় কাটাতে ব্যর্থ হয় । আমার কিছু শারীরিক প্রবলেম আছে এটা আমি বুঝতে পারি এই বিষয়গুলো আমি আগে বুঝতে পারিনি যে আমার এই ধরনের সমস্যা আছে । কিন্তু আমি যখন তার সাথে একান্ত সময় কাটানোর জন্য চেষ্টা করি তখন এই বিষয়গুলো আমার সামনে আসে । বিষয়টা নিয়ে আমি খুব লজ্জা পাই আমার প্রেমিকার কাছে । নিজেকে খুব ছোট মনেহলো আমার ।আমি  সেদিনের মতো তাকে তার  বাড়ি পাঠিয়ে দিয়ে আমি বাড়িতে চলে আসলাম ।কিন্তু আমার মনে কোন শান্তি ছিলনা আমি বিষয়টা নিয়ে খুব হতাশায় পড়ে যায় এবং আমি খুব চিন্তায় পড়ে যাই ।



এই বিষয়টা নিয়ে আমি একজন ভাইয়ের সাথে আলোচনা করলাম । সেই ভাইটি আমাকে বলল যে এটা হয়তো তুর  সর্বপ্রথম কাজ তাই ভয়ে এমন হতে পারে । তুই আরো একবার দেখ কি হয় । আমি তার কথামতো আবারও আমার প্রেমিকাকে বলে রাজি করালাম আবার তাকে নিয়ে সেখানে গিয়ে আবারও তার সাথে একান্ত সময় কাটাতে গিয়ে একই ঘটনা ঘটল আমি ব্যর্থ হয়ে গেলাম ।



এই ঘটনার পাঁচ দিন পরে আমি আবারো কোন রকম ভাবে আমার প্রেমিকাকে রাজি করিয়ে আমি আবারও সেখানে নিয়ে যায় এবং তার সাথে একান্ত সময় কাটানোর চেষ্টা করি কিন্তু একই ঘটনা ঘটল আমি আবারও ব্যর্থ হয়ে গেলাম । এ ঘটনার পর আমি আরো বেশি চিন্তায় পড়ে গেলাম আরও বেশি টেনশনে পড়ে গেলাম যে আমার এমন হচ্ছে কেন আমি এখন কি করবো । এভাবে তিনবার যখন এমন ঘটনা ঘটলো আমার প্রেমিকার সাথে ।তখন আমার প্রেমিকা আমার উপর রাগ করল এবং আমাকে খারাপ ভাষায় কিছু কথা বলল আমাকে অপমান করল ।


আরো পড়ুন :-Mollika Akter Mohua Biographyজয়পুরহাটের সুন্দরী মেয়ে এবং তার সম্পর্কেবিস্তারিত 


এমন ঘটনা ঘটার পরে আমি মানসিকভাবে ভেঙ্গে পড়ি আমার মন-মানসিকতা নষ্ট হয়ে যায় যার কারণে আমি যেখানে চাকরি করতাম সে চাকরি তো আমার চলে যায় । কারণ যে কয় দিনের ছুটি নিয়ে বাড়িতে এসেছিলাম এই ধরনের মানসিক টেনশন এ কারণে আমি  ছুটি শেষে সঠিক টাইমে অফিসে যোগদান করতে পারিনি । এরপর আমি ওই ডাক্তারের একটা ভিডিও দেখি এবং সেই অনুযায়ী আমি কাঁচা ডিম এবং দুধ খাওয়া শুরু করি । এভাবে আমি  ২০ দিন ধরে আমি প্রতিদিন নিয়ম করে এ জিনিসটা দুবেলা খেয়েছি সকালে খালি পেটে একবার এবং রাতে  ঘুমানোর আগে । 




এরপর আমি আবার সাহস নিয়ে এবং এ বিষয়টা পরীক্ষা করার জন্য আমি আমার প্রেমিকাকে বলে কোন রকম ভাবে তাকে আর একবার দেখা করার জন্য রাজি করায় এবং সেখানে গিয়ে আমি এবার আগের তুলনায় একটু ভালো সময় তার সাথে কাটাতে পারি । তখন বিষয়টা আমার কাছে খুব ভালো লাগে আমি মানসিকভাবে আস্বস্ত হয় এবং মানসিকভাবে শান্তি পায় । দেখলাম আমার প্রেমিকার চোখে আজকে কোন রাগ নেই তাকেও  ও হাসিখুশি মনে হল । এতদিন নিজেকে খুব ছোট মনে হতো আমার প্রেমিকার কাছে কিন্তু তখন আমার মনের মাঝে আপনার সাহস চলে আসে এবং আমি অনেক উৎফুল্ল হয়ে গেলাম  বিষয়টা ভেবে । 




এরপর আমি নিয়মিত এভাবে কাঁচা ডিম এবং দুধ খেতে থাকি এভাবে ৪০দিন একটানা খাওয়ার পর আবার আমার প্রেমিকাকে বলে দেখা করার জন্য রাজি করায় একটা সুযোগ বের করি এবং তার সাথে দেখা করি ।  তার সাথে একান্ত সময় কাটায় এবারে গতবারের তুলনায় আরো বেশি সময় তার সাথে থাকতে পারি আমি । বিষয় টা  তা  আমার কাছে খুব ভালো লাগে নিজের প্রতি দুর্বলতা ছিল সেটা আমার কেটে যায় এখন নিজেকে আমার খুব সাহসী মনে হয় ।এরপর আমি একটানা তিন মাস এই পদ্ধতিতে ডিম এবং দুধ খেয়ে গেলাম ।




এরপর আমি আবারও নিজেকে পরীক্ষা করার জন্য আমার প্রেমিকাকে রাজি করালাম একান্ত সময় কাটানোর জন্য । তারপরে   আমি আবার আমার প্রেমিকার সাথে দেখা করি এবং সেদিন  আমার কোনো দুর্বলতা ছিলনা আমি তার সাথে খুব ভালোভাবে অনেক সময় নিয়ে একান্তে সময় কাটাতে পারি । আমিও যেমন বিষয়টা নিয়ে খুবই খুশি হলাম দেখলাম আমার প্রেমিকা ও বিষয়টা নিয়ে খুবই খুশি আজকে তারার মনে কোনো অভিযোগ নেই । আমার ভিতরে যে ধরনের সমস্যা গুলো ছিল আমি বুঝতে পারলাম যে সেই বিষয়গুলো ঠিক হয়ে গেছে তারপরেও আমি কিন্তু আমি  জিনিসটা খাওয়া বাদ দেয়নি কিন্তু এরপর থেকে এই জিনিসটা আমি যেটা প্রতিদিন খেতাম সেটা আমি সপ্তাহে ২ দিন খাওয়া শুরু করি  অর্থাৎ আগে  মাসে ৩ দিন খেতাম সেটা এখন আমি মাসে ৮ দিন খাওয়া শরু করি । 




এবার আসন  কিভাবে খেলে আপনি এখান থেকে পরিপূর্ন সফলতা লাভ করবেন বা আপনি উপকৃত হবেন :-


এইখানে আমি ডাক্তার সাহেবের কথামতো সে বিষয়টা আপনাদের সাথে আলোচনা করব যে কিভাবে আপনি কাঁচা ডিম এবং দুধ খাবেন । আপনি এক গ্লাস গরম দুধ নিবেন  এবং আপনি একটি হাঁসের ডিম ভেঙে শুধুমাত্র ডিমের কুসম নিবেন । আমি আবারও বলছি শুধুমাত্র ডিমের কুসুম নিবেন ,ডিমের ভিতর কুসুম বাদে যে পানি থাকে সেটা কখন হয় দুধের সাথে মিশাবেন না । সেটা আলাদা রেখে দিবেন এবং পরে ভেজে খেয়ে নেবেন কিন্তু ভুলে ও  দুধের মধ্যে দিবেন না  দুধের সাথে মিশাবেন না ।



 দুধে শুধুমাত্র কুসুম টা দিবেন , কুসুম নিয়ে চামচ দিয়ে  নাড়তে নাড়তে দুধের সাথে মিশে ফেলবেন এরপর ওই দুধ চুমুক দিয়ে খেয়ে ফেলবেন । এভাবে আপনি যদি প্রতিদিন সকালে এবং প্রতিদিন রাতে ঘুমানোর আগে নিয়ম করে খাইতে পারেন আশাকরি আপনার উপকৃত  হবেন । এটা আপনার শারীরিক ভাবে আপনাকে শক্তিশালী করে তুলবে এটা আপনাকে মানসিকভাবে ও আপনাকে শক্তিশালী করে তুলবে । কারণ দুধ এবং ডিম একটি পুষ্টিকর খাবার । এই খাবারে প্রচুর পরিমাণে পুষ্টি আছে আপনি যখন এটা নিয়ম করে খাবেন আপনি  ২০ দিন খাওয়ার পরেই আপনি নিজেই বুঝতে পারবেন ।


( বিশেষ দ্রষ্টব্য:   আমি আবারো বলছি ডিম দেশি  হাঁসের অথবা দেশি মুরগির হতে হবে । এটা বয়লারের হলে আপনি কিন্তু  ভাল সঠিক ফলাফল পাবেন না এবং দুধ এই বিষয়টা কিন্তু খুবই গুরুত্বপূর্ণ দুধ খাঁটি গরুর দুধ হতে হবে আপনি যদি ভেজাল বা পানি মিশ্রিত দুধ ব্যবহার করেন ওই  দুধ খান তাহলে কিন্তু আপনি  ভাল সঠিক ফলাফল পাবেন না বা উপকৃত হবেন না । এক্ষেত্রে আপনাকে ১০০ % নিশ্চিত করতে হবে দেশি হাঁসের ডিম এবং খাঁটি গরুর দুধ । )



আরো দেখুনঃ নাটোর  জেলার সবচেয়ে সুন্দরী মেয়ে এবং  তার সম্পর্কে বিস্তারিত পরিচয়  


যে নিয়মে খাইলে ভালো ফলাফল হবে : -

এখন বিষয়টা হলো যে এটা ক্রয় করা  কিন্তু একটা খরচসাপেক্ষ বিষয় । কারণ দুধের দাম ডিমের দাম অনেক বেশি সে ক্ষেত্রে এখন আপনি যদি আর্থিকভাবে স্বচ্ছল হয়ে  থাকেন তাহলে আপনি এটা নিয়ম করে প্রতিদিন দুই বেলা খাইতে  পারেন ।আবার  আপনার যদি আর্থিক সংকট থাকে তাহলে আপনি এটা দুই দিন পরপর বা তিন দিন পর পর নিয়মিত খাওয়ার চেষ্টা করেন । আপনি এটা সপ্তাহে যে কয়দিন ই  খান না কেন আপনাকে এটা নিয়মিত খাইতে হবে বাদ দেওয়া যাবে না । আপনি যদি পারেন তাহলে দিনে ২বার করে খাইতে পারেন আবার আপনি যদি চান যে আপনি প্রতিদিন একবার করে খাবেন তাহলে সেটাও হবে কিন্তু আপনাকে এটা নিয়মিত খেতে হবে বাদ দেওয়া যাবে না ।



তবে আপনি যদি এটা  নিয়ম মেনে নিয়মিত এই জিনিস টা খাইতে পারেন তাহলে অবশ্যই আপনি উপকৃত হবেন এ জিনিসটা আপনাকে শারীরিকভাবে সক্ষম করে তুলবে এবং মানসিকভাবে শক্ত করে তুলবে ।

Post a Comment

0 Comments