Header Ads Widget

গাজী মিজানুর রহমান চাকরি প্রত্যাশী ছেলেমেয়েদের কাছে এক বিশ্বস্ত নাম ,তিনি কেন এত জনপ্রিয় ? । দেখুন বিস্তারিত

 

গাজী মিজানুর রহমান চাকরি প্রত্যাশী ছেলেমেয়েদের কাছে এক বিশ্বস্ত নাম,তিনি কেন এত জনপ্রিয় । দেখুন বিস্তারিত

আজাদুর রহমান ,রাজশাহী:-

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন ,আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছেন । 

আজকে আমরা আলোচনা করবো এমন একজন ব্যক্তি যার সম্পর্কে বিস্তারিত বিষয়ে লিখলে অনেক কিছুই লেখা যায় কিন্তু এত বিস্তারিত ভাবে লিখে প্রকাশ করা সম্ভব নয় তাই সংক্ষিপ্তভাবে কিছু লেখার চেষ্টা করবো ইনশাআল্লাহ । বর্তমান সময়ের বেকার চাকরি প্রত্যাশী ছেলেমেয়েদের কাছে এক বিশ্বস্ত নাম গাজী মিজানুর রহমান । তিনার রচিত বইগুলো দ্বারা অনেক বেকার ছেলে মেয়েদের উপকার সাধন হয়েছে তাঁর রচিত বই গুলো এত সুন্দর করে বিষয়গুলো সাজানো গোছানো এবং সুন্দর করে বোঝানো হয়েছে এক কথায় তাঁর রচিত বই গুলো অসাধারণ । আজকে আমরা স্বনামধন্য লেখক গাজী মিজানুর রহমান সম্পর্কে বিস্তারিত আলোচনা করব ।


বর্তমান সময়ে বিসিএস নিয়োগ পরীক্ষা ও প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সহ বিভিন্ন ধরণের ক্যারিয়ার বিষয়ক বহুল আলোচিত ও তুমুল জনপ্রিয় সোনামধন্য লেখক গাজী মিজানুর রহমান । লেখক গাজী মিজানুর রহমান এর জন্ম কুমিল্লা জেলায়। গাজী মিজানুর রহমান একাধারে একজন জনপ্রিয় লেখক, একজন জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার ও একজন সরকারি কর্মকর্তা। গাজী মিজানুর রহমান বর্তমানে বাংলাদেশ সিভিল সার্ভিসের একজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

গাজী মিজানুর রহমান কুমিল্লার ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইসএসসি পাস করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন । তার পর তিনি সর্বপ্রথম পূবালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তারও আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পরীক্ষা শেষে অ্যাপিয়ার্ড সার্টিফিকেটের মাধ্যমে ৩৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন ৷ গাজী মিজানুর রহমান এর জীবনের প্রথম বিসিএসেই প্রিলি, রিটেন ও ভাইভা পাস করলেও তিনি কোনো ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হননি। পরে তিনি ৩৪তম বিসিএসে পিএসসি কর্তৃক দ্বিতীয় শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত হলেও তিনি তাতে যোগদান করেনি ৷ পরবর্তীতে তিনি আবারো ৩৫তম বিসিএস পরীক্ষাই অংশগ্রহণ করেন এবং পরীক্ষা মাধ্যমে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার পদে নিয়োগ প্রাপ্ত হন ৷ এর ফলে তিনি পূবালী ব্যাংকের চাকরি টা ছেড়ে দিয়ে বিসিএস ক্যাডার হিসেবে যোগদান করেন।
এরপর তিনি থেমে থাকেন নি আবারো ৩৬তমও ৩৭তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং ৩৬তমও ৩৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও কোনো ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হননি ৷ তিনি ৩৮তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ হলেও শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ট্রেনিংয়ে থাকার কারণে রিটেন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন নি ৷ সর্বশেষ তিনি ৪০তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ হলেও রিটেন পরীক্ষায় আর অংশগ্রহণ করেননি।গাজী মিজানুর রহমান এই সুদীর্ঘ ৩৪-তম-৪০তম বিসিএস (৩৯তম স্পেশাল বিসিএস ব্যতীত) পর্যন্ত টানা ৬টি প্রিলি পাশের বাস্তব অভিজ্ঞতা, নোট, সাজেশন ও টেকনিক দিয়ে বাংলাদেশের প্রথম সাজেশনভিত্তিক বিসিএস প্রিলির পূর্ণাঙ্গ বই 'BCS Priliminary Analysis' বইটি রচনা করেন ৷ তিনি পেশাগত জীবনের পাশাপাশি বিসিএস ও প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সহ বিভিন্ন জব প্রত্যাশীদের জন্য 'অনেক ধরণের বই রচনা করেন ।



গাজী মিজানুর রহমান এবং তার রচিত বই গুলো এত জনপ্রিয় কেন ?

গাজী মিজানুর রহমান তিনি নিজেই ছয়বার বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং তিনি সকল বিসিএস পরীক্ষা তে উর্ত্তীন্ন উত্তীর্ণ হয়েছিলে । তার এই বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই তিনি বিসিএস এনালাইসিস এবং প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বইটি রচনা করেন । তার এই দীর্ঘ চাকরির পড়াশোনা বিষয়ক পড়াশোনার জ্ঞানকে কাজে লাগিয়েই তিনি খুব সুন্দর ভাবে এই বই গুলো সাজিয়ে গুছিয়ে এবং খুব সহজ-সরল ভাষায় রচনা করেছেন ।
এই বই পড়ে একজন চাকরি প্রত্যাশী ছেলে ও মেয়ে পড়লে তারা খুব সহজেই বিষয়গুলো আয়ত্ত করতে পারে এবং এই বই গুলোতে অনেক ধরনের বিশেষ টেকনিক ব্যবহার করা হয়েছে যেগুলো আয়ত্ত করতে পারলে যে কোন চাকরির পরীক্ষায় ভালো ফলাফল করা সম্ভব ।
তাহার রচিত এই বইগুলো পড়ে অনেকেই বাস্তব জীবনে সফলতা লাভ করেছে অনেকেই বিভিন্ন ধরনের সরকারি চাকরিতে জয়েন করতে পেরেছে । আরো অনেক হাজার হাজার বেকার চাকরিপ্রার্থীদের এরা তার বই পড়ছে এবং বুক ভরা আশা নিয়ে আছে যে তারা একটা সময় সরকারি একটা চাকরি পেয়ে নিজেদের স্বপ্ন পূরণ করতে পারবে ।
তিনি চাকরির বই রচনা পাশাপাশি বিভিন্ন ধরনের মোটিভেশনাল বক্তব্য দিয়ে থাকে যেগুলো চাকরিপ্রার্থী ছেলেমেয়েদের জন্য খুবই উপকারী হয় কারণ তার বক্তব্যগুলো শুনলে মনের মধ্যে একটা ইচ্ছা আকাঙ্ক্ষা তৈরি হয় এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় একজন বেকার চাকরি প্রার্থী ছেলে মেয়েদের জন্য ।



বর্তমানে তিনি অনেক গুলো বই রচনা করেছেন যার মধ্যে তিনি বিসিএসের জন্য স্পেশাল এবং তিনটি প্রাইমারি সহকারী শিক্ষকের জন্য স্পেশাল কিছু বই রচনা করেন ।যে বইগুলো পড়লে আপনি বিসিএস পরীক্ষা ও প্রাইমারি নিয়োগ পরীক্ষা সহ বিভিন্ন ধরনের সরকারি চাকরির পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে পারেন ।




                  বিসিএস প্রিলিমিনারী অ্যানালাইসিস




                অথেন্টিক মডেল টেস্ট এন্ড শর্ট সাজেশন



                  বিসিএস রিয়েল মডেল টেস্ট



         রিসেন্ট অ্যানালাইসিস - ৪৪ তম বিসিএস প্রিলি, প্রাইমারি শিক্ষক নিয়োগ 



             প্রাইমারি শিক্ষক নিয়োগ Viva Analysis



         অথেন্টিক প্রাইমারি শিক্ষক নিয়োগ এনালাইসিস


আপনি যদি টিনার রচিত  এই বইগুলো বিস্তারিতভাবে পড়েন এবং আয়ত্ত করতে পারেন তাহলে আশা করা যায় যে আপনি বাংলাদেশের সরকারি চাকরির যেকোনো ধরনের পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে পারবেন । কারণ তার রচিত বইগুলো পড়ে বাস্তব জীবনে অনেকেই সাফল্য লাভ করেছে সেহতো আমরা যারা এখনও বেকার আছি আমরা চাইলেই তার বইগুলো পড়ে আমরাও সাফল্য লাভ করতে পারব । এই কারণেই বাংলাদেশের যারা এখনও বেকার চাকরি প্রত্যাশী ছেলেমেয়েরা আছে তাদের  সবার কাছে গাজী মিজানুর রহমান একটি বিশ্বস্ত নাম।  যার বইগুলো পড়লে  মনে একটা আত্মবিশ্বাস তৈরি হয় যে হ্যাঁ আমিও পারবো পরীক্ষা দিলে আমিও পাস করতে পারবো এমন একটা আত্মবিশ্বাস তৈরি হয় সবার মাঝে ।


অনেক কিছুই লেখার ইচ্ছা ছিল হয়তো লিখতে পারেনি যতটা পেরেছি লেখার চেষ্টা করেছি ,তো লেখার মাঝে কোন ভুল ত্রুটি হলে নিজ মনে  ক্ষমা করে দিবেন ।আমি যতোটুকু জেনেছি আমার বাস্তব অভিজ্ঞতায় দেখেছি আমি লেখার চেষ্টা করেছি আরো হয়তো লেখা যেত  বেশি লিখতে পারলাম না । সর্বোপরি ***গাজী মিজানুর রহমান *** স্যার   কে জানাই অভিনন্দন |

Post a Comment

0 Comments