Header Ads Widget

পুরুষের মাথার চুল পড়া বন্ধ করার উপায় Rajshahir News24

 

পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়

                                       পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়


পুরুষদের চুল পড়া বন্ধ করার উপায়। ছেলেদের চুল পড়া বন্ধ করার ওষুধ


আজাদুর, রাজশাহী - চুল যেমন সৌন্দর্য বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তেমনি অনেকেই চুল পড়ার সমস্যায় ভোগেন। অনেকেই চুল পড়া নিয়ে ইন্টারনেটে প্রশ্ন করেন। পুরুষদের চুল পড়া বন্ধ করার উপায় কি? যাদের অতিরিক্ত চুল আছে তারা অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় সম্পর্কে জিজ্ঞাসা করেন। তাদের জন্য আজ আমরা চুল পড়া বন্ধ করার জন্য হোমিওপ্যাথিক ঔষধ এবং চুল বন্ধ এবং ঘন করার উপায় নিয়ে কথা বলব।



আশা করি যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন তারা নিচের নিবন্ধটি সম্পূর্ণভাবে পড়ার চেষ্টা করবেন। নীচে আমরা পুরুষদের চুল পড়া বন্ধ করার দুটি উপায় সম্পর্কে আলোচনা করব।


চুল বন্ধ ও বন্ধ করার উপায়।


প্রথমত, আমরা পুরুষদের চুল পড়ার কিছু ওষুধ নিয়ে আলোচনা করব যা আপনার চুল পড়া কমাবে এবং নতুন চুল গজানোর সম্ভাবনা বাড়াবে। যাইহোক, আপনার এই সমস্ত ঔষধ  ব্যবহার করা উচিত যদি আপনি চুল পড়ার ঔষধ  ব্যবহার করতে ইচ্ছুক হন বা চুল পড়া রোধ করতে নিম্নলিখিত ঘরোয়া প্রতিকার ব্যবহার করেন।


অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়


1. ভিটামিন-ই ক্যাপসুল (ভিটামিন ই)


চুল পড়া সাধারণত আমাদের বয়স বা আমাদের শরীরের বিভিন্ন পুষ্টির অভাবের কারণে হয়। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ভিটামিন ই, তাই আপনার শরীরের ভিটামিনের ঘাটতি পূরণ করতে ভিটামিন ই ক্যাপসুল এবং ম্যাসাজ ব্যবহার করতে পারেন। কিভাবে ভিটামিন ই ক্যাপসুল পাবেন তা সাধারণত এক মাথায় বা ত্বকে ব্যবহারের জন্য পাওয়া যায়।



আপনি একই সময়ে এক বা উভয় ব্যবহার করতে পারেন। ভিটামিন ই ক্যাপসুল আপনার কাছের যেকোন প্রসাধনী বা ফার্মেসি দোকানে কিনতে পারেন। অথবা আপনি সরাসরি অনলাইন থেকে এগুলি কিনতে পারেন। প্রতিটি ভিটামিন ই ক্যাপসুলের দাম 150 থেকে 250 টাকা পর্যন্ত হতে পারে।

2. দাড়ি বৃদ্ধির তেল


 আজকাল, বিজ্ঞানের জন্য ধন্যবাদ, চুল পড়া রোধ করার জন্য বাজারে বিভিন্ন ওষুধ পাওয়া যায়, যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল দাড়ি বৃদ্ধির তেল। সম্পূর্ণ প্রাকৃতিক ভেষজ পদ্ধতিতে তৈরি এই ঔষধ  ব্যবহার করে আপনার কোন পার্শ্বপ্রতিক্রিয়া বা ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। এটি নতুন চুল বা চুল গজাতেও সাহায্য করে।


এই ভেষজ ঔষধ  ব্যবহার করলে আপনার চুল পড়ার সম্ভাবনা 90%কমে যাবে, সেই সাথে নতুন চুল গজানোর সম্ভাবনা 40%পর্যন্ত বৃদ্ধি পাবে। আপনি অবশ্যই খুব কম দামে এই ষধটি ব্যবহার করতে পারেন। প্রতিটি ঔষধ  দাম 350 থেকে 450 টাকা পর্যন্ত শুরু হয়। এগুলি 30 মিলি এবং 50 মিলি দামে বিক্রি হয়। ।


এখন আমরা আপনাকে চুল পড়া রোধ করার কিছু ঘরোয়া প্রতিকার সম্পর্কে বলব, আশা করি আপনি ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করার এই টিপসগুলো মেনে চলবেন। চলুন দেরি না করে টিপস সম্পর্কে জেনে নেওয়া যাক।


1. যখন চুল ভিজে যায়, তখন এটি তার দুর্বল অবস্থায় থাকে। তাই ভেজা চুল ব্রাশ করা থেকে বিরত থাকুন কারণ এটি চুল পড়ে যাওয়ার সম্ভাবনা বাড়ায়।


2. দৈনিক শারীরিক ক্রিয়াকলাপের জন্য প্রতিদিন প্রায় 30 মিনিট হাঁটুন, সেইসাথে সাঁতার বা সাইক্লিং হরমোনের মাত্রা ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, চুল পড়া কমাতে সাহায্য করে।


3. সিগারেট ধূমপানের খাওয়ার প্রবণতার কারণে ফলে মাথার ত্বকে রক্তের প্রবাহ কম হয় এবং চুলের বৃদ্ধি কমে যায় চুল পড়া হতে পারে।। ফলে ধূমপান পরিহার করুন।


4. আপনার শরীরে পানির অভাব বা কম জল খাওয়ার প্রবণতার কারণে চুল পড়া হতে পারে। আপনি যদি চুল পড়া রোধ করতে চান, তাহলে প্রথমে শরীরকে পর্যাপ্ত পানি দিন। আপনার এই ছোট্ট প্রচেষ্টা চুল পড়া কমাবে।


5. মেথি আপনাকে চুল পড়া বন্ধ করতে সাহায্য করতে পারে। 1 টেবিল চামচ মেথি সারারাত পানিতে ভিজিয়ে রাখুন এবং সকালে তালুতে লাগান। হালকা ম্যাসাজ দিয়ে আধা ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল পড়ার পরিমাণ কমে যাচ্ছে।


 6. মাথার নতুন চুল গজানোর সঙ্গে কালো জিরা তুলনীয় নয়। কালোজিরা তেল এখন বাজারে সব সময় পাওয়া যায়। আপনি চাইলে আপনার মাথায় কালো জিরা তেল ব্যবহার করতে পারেন এবং আপনি চাইলে কালোজিরা খেতে পারেন।


আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Post a Comment

0 Comments