Header Ads Widget

মাথা ব্যথা দূর করার উপায় | Ways to relieve headaches Rajshahir News24

 

মাথা ব্যথা দূর করার উপায়

                            

আজাদুর, রাজশাহী - একটি প্রচলিত কথা আছে যে যে ব্যক্তির মাথা ব্যথা আছে তার মাথা ব্যাথা আছে কিন্তু বিভিন্ন ধরনের মাথাব্যথা আছে। আপনাকে প্রথমে আপনার মাথাব্যথার ধরন নির্ণয় করতে হবে এবং তারপর সঠিক চিকিৎসা নিতে হবে। তাই আমরা জানি না। । প্রথমে আপনাকে আপনার মাথাব্যথার আসল কারণ নির্ধারণ করতে হবে। মাথাব্যথার কিছু উল্লেখযোগ্য কারণ হল:


মানসিক দুশ্চিন্তা: যারা মাথা ব্যথা করে তাদের অধিকাংশই মানসিক দুশ্চিন্তার কারণে মাথাব্যথায় ভোগেন। আপনি যতই আবেদন করুন বা মানসিক দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে পারেন না কেন মাথাব্যথা থেকে মুক্তি পাওয়া খুব কঠিন।


শরীরের রোগ বা সংক্রমণ: অনেক সময় মাথাব্যথাকে খুব বেশি গুরুত্ব দেওয়া হয় না কিন্তু মাথাব্যাথা শরীরে একটি মারাত্মক রোগের লক্ষণ বহন করে তাই যদি এটি মাথাব্যথা হয় তাহলে এটিকে আরো গুরুত্ব দেওয়া উচিত। করতে হবে.


 মাথাব্যথা দূর করার উপায়

মাথাব্যথা থেকে মুক্তি পাওয়ার অনেক উপায় আছে কিন্তু এখানে ঘরোয়া প্রতিকারগুলি সম্পর্কে আমরা প্রথমে কথা বলব! কারণ প্রায়ই দেখা যায় যে মাথাব্যথা এত তীব্র হয়ে যায় যে সহ্য করা যায় না, আবার দেখা যায় যে অনেক কাজের চাপ বা বিভিন্ন সমস্যার মাঝেও মাথাব্যথার সমস্যা বাড়ানোর জন্য ঘরোয়া প্রতিকার প্রয়োগ না করে মাথাব্যথার ওষুধ সেবন করা ভালো।


 মাথাব্যথা দূর করতে টাফনিল

 আমাদের দেশে মাথাব্যথা দূর করার জন্য যে অংশটি খুবই জনপ্রিয় তা হল তফনিল। ব্যক্তিগতভাবে আমি নিজেও ভাল ফলাফল পেয়েছি যদি আপনি গুরুতর মাথাব্যথায় ভুগেন তাহলে একটি ঔষধ কিনুন এবং এটি নিন এবং আপনি দেখতে পাবেন যে আপনার মাথাব্যাথা 10 থেকে 15 মিনিটের মধ্যে কমতে শুরু করে।


যাইহোক, এটা নিশ্চিতভাবে বলা যায় না যে ওষুধ খাওয়ার পর আপনার মাথাব্যথা চলে যাবে যেমন আমরা প্রবন্ধের উপরের অংশে উল্লেখ করেছি যে মাথাব্যথার দুটি প্রধান কারণ হলো শরীরে বিভিন্ন রোগের প্রাদুর্ভাব বা আপনার মানসিক উদ্বেগ। ইচ্ছাশক্তি.  সাইয়েদুল ইস্তেগফার, ক্ষমা প্রার্থনার সর্বোত্তম প্রার্থনা আরবি ভাষায়



প্রতিটি মাথাব্যথার ওষুধের দাম 10 টাকা। আপনি আপনার আশেপাশের যে কোন ফার্মেসিতে এই আপেল কিনতে পারেন। ঔষধ পানিতে মিশিয়ে বা পানিতে গিলে খাওয়া খুবই সহজ, কিন্তু পানির সাথে মিশিয়ে গিলে ফেলা সবচেয়ে ভালো। হবে না


মাথাব্যথার ঘরোয়া প্রতিকার

মাথাব্যথা থেকে মুক্তি পেতে সাহায্য করার জন্য এখানে কিছু টিপস দেওয়া হল।


আদা: আদার মধ্যে থাকা দ্রব্য মাথাব্যথা দূর করতে সাহায্য করে। আদা একটি উপকারী উপাদান। রক্ত প্রবাহ ঠিক আছে।



পানি: মাথাব্যথা শুরু হওয়ার পর, এক চুমুক পানি আপনাকে এক মিনিটের মধ্যে মাথাব্যথা সারিয়ে তুলতে সাহায্য করবে। যখন শরীর ভেজা শুরু হয়, ব্যথা ধীরে ধীরে কমতে শুরু করে।


লেবু: লেবু মাথাব্যথা দ্রুত নিরাময়ে ভালো কাজ করে। মাথাব্যথা শুরু হওয়ার সাথে সাথে গরম পানিতে লেবুর রস মিশিয়ে খেতে পারেন। দেখবেন মাথাব্যথা দ্রুত কমে যাবে।


মিষ্টি কুমড়ার বিচি: মাথাব্যথা সারাতে মিষ্টি কুমড়ার বিচি খুবই ভালো একটি ফর্মুলা। মাথাব্যথা শুরু হওয়ার সাথে সাথে মিষ্টি কুমড়ার বিচি চিবান। এতে থাকা ম্যাগনেসিয়াম সালফেট মাথাব্যথা সারাতে কাজ করে।


হাস্যরসাত্মক এবং প্রাণবন্ত মন: যেহেতু মানসিক উদ্বেগ মাথাব্যথার অন্যতম কারণ, তাই সবসময় মানসিক দুশ্চিন্তা থেকে দূরে থাকার চেষ্টা করুন। হাসি এবং প্রাণবন্ত থাকার চেষ্টা করুন। আপনি যদি হাসেন, তাহলে আপনি মাথাব্যথার কথা ভুলে যেতে পারবেন এবং মাথাব্যথা কম অনুভূত হবে।


 ম্যাসেজ: যখন মাথাব্যথা শুরু হয়, আপনি আপনার কপালে ম্যাসাজ করতে পারেন। কিছুক্ষণ ম্যাসাজ করলে রক্ত   সঞ্চালন বাড়বে। রক্ত চলাচল স্বাভাবিক হয়ে যাবে এবং ব্যথা ধীরে ধীরে কমতে শুরু করবে। এটি একটি কার্যকর উপায় নয়।


আইসব্যাগ: এটি মাথাব্যথা সারাবে। একটি ভাল কাজ করুন এবং এটি বাড়িতে নিয়ে যান। মাথা ও ধোন হাতের তালুতে ধরে রাখুন। আপনি দেখবেন যে মাথাব্যথা উপশম হচ্ছে, কিন্তু যাদের সর্দি ধরার প্রবণতা আছে তাদের এই পদ্ধতি এড়িয়ে চলা উচিত।



 লবণযুক্ত আপেল: মারাত্মক মাথাব্যথা শুরু হওয়ার পর যদি আপনার আশেপাশে আপেল থাকে, তাহলে আপনি একটি আপেলের সঙ্গে লবণ মিশিয়ে খেতে পারেন, কিছুক্ষণ পর এটি মাথা ব্যথা কমাতে শুরু করবে। 


বন্ধুরা, আমাদের প্রবন্ধে, আমরা আপনাকে মাথাব্যথা থেকে মুক্তি পাওয়ার কিছু কার্যকরী উপায় সম্পর্কে ধারণা দিয়েছি, কিন্তু এটা নিশ্চিত নয় যে এই সমস্ত কার্যকরী উপায়গুলি আপনার মাথাব্যাথা পুরোপুরি উপশম করবে, কিন্তু আপনি আপনার মাথাব্যাথা থেকে মুক্তি পেতে এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখতে পারেন ।

আমাদের মাথাব্যাথা থেকে মুক্তি পাওয়ার উপায় নিবন্ধের সমস্ত তথ্য বিভিন্ন উৎস থেকে সংগ্রহ করা হয়েছে, তাই যদি কোন তথ্য আপনার কাছে ভুল মনে হয় বা কোন তথ্য অযৌক্তিক মনে হয়, তাহলে দয়া করে আমাদের কমেন্টে জানান। আমরা আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাদের ভুল সংশোধন করতে সক্ষম হব।


আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Post a Comment

0 Comments