Header Ads Widget

বাংলাদেশের কোন জেলার মেয়েরা সব থেকে বেশি সুন্দরী | বাংলাদেশের সুন্দরী মেয়ে | Which district girls are most beautiful |

 

বাংলাদেশের কোন জেলার মেয়েরা সব থেকে বেশি সুন্দরী  | বাংলাদেশের সুন্দরী মেয়ে  | Which district girls are most beautiful |

অনলাইনে ফেসবুকে একটা প্রশ্ন বেশিরভাগ জায়গায় দেখা যায় যে আমাদের বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে কোন জেলার মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী হয়ে থাকে ।| বা কোন জেলার মেয়েরা বেশি সুন্দরী হয় ।   সুন্দরী মেয়ে বলতে আমরা বুঝি যে মেয়েটিকে দেখলে  ছেলেরা হাঁ করে তাকিয়ে থাকে, যে মেয়েকে বারবার দেখতে ইচ্ছা করে ,যে মেয়েকে প্রেমিকা হিসেবে পাওয়ার জন্য ইচ্ছা করে ,যে মেয়েকে বউ হিসেবে পাওয়ার জন্য ইচ্ছা করে । যে মেয়েকে দেখে মানুষ বলে এরকম একটা মেয়ে যদি আমার বউ হতে আমরা মূলত এমন  মেয়েকে কিন্তু সুন্দরী হিসেবে আখ্যা দিয়ে থাকি ।


তাহলে চলুন আমরা জেনে আসি যে আমাদের দেশের ৬৪ জেলার মধ্যে কোন জেলার মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী হয় :-


এই ধরনের প্রশ্নের কিন্তু সঠিক উত্তর দেওয়া কারো পক্ষেই সম্ভব না কারণ আমাদের দেশের প্রত্যেকটা জেলা শহরে কিন্তু অনেক সুন্দরী মেয়ে রয়েছে । 


 চলেন কয়েকটি উদাহরণ দেখি :  আমি নাটোর জেলা এক ছেলেকে জিজ্ঞেস করলাম যে ভাই  আমাদের দেশের কোন জেলার মেয়ে কে আপনার চোখে সবচেয়ে বেশি সুন্দরী মনে হয় ।তখন সেই ভাইটি উত্তরে বললো  যে ভাই দেখেন আমাদের জেলার মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী । আমাদের নাটোরে অনেক সুন্দর সুন্দর মেয়ে আছে ।  সেই ভাইয়ের কথাই  কি বুঝা গেল যে তাদের নাটোরে  সব থেকে সেরা সুন্দরী মেয়েরা আছে ।



আবার আমি সিলেটের এক ভাইকে জিজ্ঞেস করলাম যে ভাই আপনার চোখে আমাদের দেশের মধ্যে কোন জেলার মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী বা আপনার দেখা সবচেয়ে সুন্দরী মেয়ে কোন জেলার  । তখন সেই ভাইটি উত্তর দিলো যে আমার জেলা অর্থাৎ সিলেটে অনেক সুন্দরী মেয়ে আছে আমার কাছে  সিলেটের মেয়েরা সব থেকে বেশি সুন্দরী ।



আবার আমি  খুলনার একটা ভাইকে জিজ্ঞেস করলাম যে ভাই আপনার চোখে দেখা মেয়েদের মধ্যে কোন এলাকার মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী । তখন সে ভাইটি বললো  যে আমাদের খুলনার মেয়েরা অনেক সুন্দরী আমাদের খুলনা জেলায় অনেক সুন্দর সুন্দর মেয়ে আছে আমার চোখে সেরা সুন্দরী আমাদের খুলনার মেয়েরা ।



এবার আমি রংপুর এলাকার এক ভাইকে জিজ্ঞেস করলাম আচ্ছা ভাই বলেন তো আপনার চোখে দেখা সবচেয়ে সুন্দরী মেয়ে কোথায় অবস্থিত কোথায় আছে । তখন সেই ভাইটি বলল যে ভাই আমার চোখে দেখা সুন্দরী মেয়ের মধ্যে রংপুরে আছে আমাদের রংপুরের মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী ।


এভাবে যদি প্রত্যেকটা জেলা শহরের মানুষকে জিজ্ঞেস করা হয় বা তাদের কাছে জানতে চাওয়া হয় তারা কিন্তু প্রত্যেকেই এভাবেই বলবে ।কেউ বলবে না যে আমার নিজ জেলার মেয়েরা সুন্দরী না । সবাই কিন্তু নিজ জেলার এই প্রশংসা করবে সবাই বলবে আমার জেলার মেয়েরা সবচেয়ে সুন্দরী ।


 বিষয়টা কিন্তু আসলে ঠিকই আছে কারণ একটা জেলা শহরে অনেক সুন্দরী মেয়ে আছে আবার অনেক ও অসুন্দরী মেয়ে আছে । তো এভাবে কিন্তু আমাদের দেশের কোন জেলার মেয়ে সুন্দরী এটা কিন্তু বিচার করা যাবে না বা বিচার করা ঠিক না । কম বেশি সুন্দরী সব জেলাতেই হয়েছে সব জেলার মেয়েরা অনেক সুন্দরী।




তবে অনেকেই বলে থাকেন যে বরিশাল জেলার মেয়েরা নাকি অনেক সুন্দরী হয়ে থাকে ।এই কথাটা কতটুকু যুক্তিসঙ্গত আমি জানিনা তবে অনেকের মুখে শুনেছি বলে থাকেন যে বরিশালের  মেয়েরা অনেক সুন্দর হয়ে থাকে । তবে আমি যতদূর দেখেছি আমার কাছে তেমন মনে হয় নাই আমার চোখে মনে হচ্ছে আমাদের প্রত্যেকটা জেলার শহরে মেয়েরা অনেক সুন্দর ।




এখন একটা চিরন্তন কথা আপনাদের সাথে আমি শেয়ার করি ।সেটা হচ্ছে আপনি যদি ঢাকা শহরে একটা সুন্দরী মেয়ে দেখেন আপনার কাছে মনে হবে যে ওই টাই সব থেকে সুন্দরী মেয়ে । আবার আপনি যখন চট্টগ্রামে গিয়ে একটা সুন্দরী মেয়েকে দেখবেন তখন আপনার মনে হবে যে চট্টগ্রামের ওই মেয়েটাই বেশি সুন্দরী ।  আবার আপনি যখন রাজশাহীতে এসে কোন সুন্দরী মেয়ে দেখবেন তখন আপনার চোখে মনে হবে যে রাজশাহীর এই মেয়েটা সবচেয়ে বেশি সুন্দরী সুন্দরী ।



বিষয়টা যদি আরেকটু বিস্তারিত ভাবে খুলে বলি তাহলে দেখা যায় যে হিন্দি সিনেমা তামিল সিনেমা যে নায়িকা গুলো থাকে তারা কিন্তু প্রত্যেকেই খুবই সুন্দরী । আমরা যখন এই নায়িকাদের  সিনেমা দেখি তখন মনে হয় এই নায়িকা সবার থেকে সুন্দরী ।আবার যখন অন্য আরেকটি সিনেমা দেখি অন্য আরেকটি নায়িকা থাকে তখন মনে হয় যে ওই নায়িকাদের সবচেয়ে বেশি সুন্দরী । আবার আমরা যখন আর একটা সিনেমা দেখি একটি নতুন নায়িকা দেখি  তখন মনে হয় এই নায়িকা সবার থেকে সুন্দর ।এভাবে চলতেই থাকবে শেষ হবে না । আপনি সামনে যখন যেটাকে দেখবেন সেটাকেই সুন্দরী মনে হবে ।



পরিশেষে যে কথা বলতেই হচ্ছে আমাদের দেশের প্রত্যেকটা জেলা শহরে অনেক সুন্দরী মেয়ে রয়েছে এবং সবাই সুন্দরী ।


 আপনাদের  যদি কোন বিষয়ে জানার আগ্রহ থাকে বা আপনাদের মনে কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন আমরা আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ ।

Post a Comment

0 Comments