Header Ads Widget

বাংলাদেশের ফেসবুকের গ্রুপ এডমিন দেরকে ৪০ লক্ষ টাকা দেয়া হবে দেখুন বিস্তারিত Facebook group admin 40 lakh taka income

বাংলাদেশের ফেসবুকের  গ্রুপ এডমিন দেরকে ৪০ লক্ষ টাকা দেয়া হবে দেখুন বিস্তারিত


 বর্তমান সময়ে আমরা কমবেশি সবাই ফেসবুক ব্যবহার করে থাকি   এর মাঝে অনেকেই আবার ফেসবুকে গ্রুপ রয়েছে গ্রুপগুলোকে পরিচালনা করে থাকে ।আমরা হয়তো অনেকেই আছি এমন  গ্রুপের এডমিন আমরা অনেকটা নিজ দায়িত্বেই কোন লাভের আশা ছাড়াই গ্রুপগুলো পরিচালনা করে থাকি । আমরা এই গ্রুপগুলো থেকে কোন টাকা ইনকাম করতে পারি না অনেকেই বলেন যে এ কাজগুলো করা শুধুমাত্র সময়ের অপচয়, কিন্তু এখন এই বিষয়টাও অনেকটাই কাজের কারণ বর্তমান সময়ে ফেসবুক একটি ঘোষণা দিয়েছে যে যেখানে তারা বলেছে যে একটি ফেসবুক গ্রুপ এবং সেই গ্রুপে যদি পাঁচ হাজার মেম্বার থাকে এবং  গ্রুপটির বয়স যদি এক বছর হয় তাহলে সেই গ্রুপটির এডমিনকে ফেসবুক ৪০ লক্ষ টাকা অনুদান হিসেবে দেবে । 



তাই বিষয়টা শুনতে হয়তো অনেকেরই ফালতু একটা বিষয় মনে হতে পারে অনেকে বলতেই পারে এটা কখনো সম্ভব না । ফেসবুক কেন একটা গ্রুপের অ্যাডমিনকে ৪০ লক্ষ টাকা দিবে কিন্তু ভাই এটাই সত্য এটাই বাস্তব ফেসবুক আপনাকে ৪০লক্ষ টাকা দিব কিন্তু এখানে কিছু শর্ত আছে কিছু কন্ডিশন রয়েছে ৪০ লক্ষ্য টাকা তো আর ৪ হাজার বা ৪০ হাজার টাকা না এটা অনেক টাকা যার কারণে অবশ্যই আপনাকে কিছু কাজ করতে হবে যার বিনিময়ে ফেসবুক আপনাকে ৪০ লক্ষ টাকা অনুদান দেবে ।


৪০ লক্ষ টাকা কি সব গ্রুপের এডমিন রাই পাবে :- 


এখন হয়তো অনেকেই বলতে পারেন যে এই চল্লিশ লক্ষ টাকা কি প্রত্যেকটা গ্রুপের এডমিন রায় পাবে । এখানে একটা কথা বলি  এবং বিস্তারিত খুলে বলার চেষ্টা করতেছি আমাদের দেশে যখন সরকারি চাকরির নিয়োগ পরীক্ষা সার্কুলার হয় তখন দেখা যায় ১০০ পদের জন্য সার্কুলার ছাড়া হয় কিন্তু আমরা যারা শিক্ষিত সেই যোগ্যতাসম্পন্ন তখন আমরা কী করি আমরা ওই ১০০ জন পদের বিপরীতে এক লক্ষ বা দুই লক্ষ কখনো দেখা যায় চার লক্ষ প্রার্থী আবেদন করে থাকি । এই ৪   লক্ষ প্রার্থীকে আবেদনের পর বিভিন্ন ধরনের পরীক্ষা বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে থেকে বাছাই করা হয় ১০০জন মানুষকে । তারপরেই কিন্তু তাদেরকে চাকরির জন্য বাছাই করা হয় এবং নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয় ।



 তো এই ফেসবুকের বিষয়টা তেমন যাদের গ্রুপ এ 5 হাজার মেম্বার আছে সেই এডমিন প্রত্যেক রায় এই প্রোজেক্টের জন্য আবেদন করতে পারবে এবং সেখানে ফ্রিতেই ট্রেনিং গ্রহণ করতে পারবে এবং তাদের মধ্য থেকে কাজের দক্ষতার উপর নির্ভর করে আরো কিছু প্রক্রিয়ার উপর নির্ভর করে সেই দক্ষ এবং সফল এডমিন দেরকে খুঁজে বের করা হবে মূলত তাদেরকেই ৪০ লক্ষ টাকা করে অনুদান প্রদান করা হবে । 



ফেসবুক কেন  এডমিন দেরকে ৪০ লক্ষ টাকা দেবে :


 এখন হয়তো অনেকেই বলবেন যে ফেসবুক কেন এই এত বিশাল এমাউন্টের টাকা সাধারণ মানুষদেরকে দেবে। আপনি হয়তো জেনে থাকবেন বর্তমানে ফেসবুকের পাশাপাশি আরও অনেক সোশ্যাল মিডিয়া গড়ে উঠেছে যার কারণে আমরা যারা সাধারন মানুষ আমরা বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া ব্যবহার করি । সে ক্ষেত্রে ফেসবুক দর্শক  ধরে রাখতে ব্যর্থ হচ্ছে ফেসবুকের দর্শক কমে যাচ্ছে । যার ফলে বর্তমান বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকার জন্য ফেসবুক চাচ্ছে যে তাদের ফেসবুকেও দর্শকরা বেশি থাকে এবং দর্শকরা যেন এখান থেকেই উপকৃত হয় এ বিষয়টা মাথায় রেখেই ফেসবুকে দর্শকদেরকে ধরে রাখার জন্য এই প্রজেক্ট । যার কারণে তারা ফেসবুকে আরো বেশি উন্নত আরও বেশি আকর্ষণীয় আরও বেশি ডিজিটাল সুবিধাসম্পন্ন করতে চাচ্ছে এবং এই সুযোগটা সাধারণ মানুষদের কেউ কাজে লাগাতে চাচ্ছে ।বিশেষ করে যাদের গ্রুপ রয়েছে ৫ হাজার মেম্বার রয়েছে যারা ওই   গ্রুপের এডমিন তাদেরকে নিয়ে ফেসবুক মূলত এই প্রোজেক্টের কাজটা করতে চাচ্ছে |



ফেসবুক যে সকল এডমিন রা তাদের প্রজেক্ট অংশগ্রহণ করবে আবেদন করবে ফেসবুক তাদেরকে ফ্রিতে ট্রেনিং করাবে এবং সেই ট্রেনিংয়ের পাশাপাশি আরও অনেক বিষয়ে দক্ষ করে তুলবে তার পর তাদের মধ্য থেকে যারা বেশি দক্ষ হবে ভালো হবে যারা ভালো কাজ করে দেখাতে পারবে ফেসবুক কমিনিটি তে  দক্ষভাবে পরিচালনা করতে পারবে মূলত তাদের কাজের দক্ষতার ওপর ভিত্তি করে ফেসবুকের পক্ষ থেকে ওই সকল গ্রুপ এডমিনদের কে ৪০লক্ষ্য করে টাকা অনুদান প্রদান করা হবে ।



যখন ফেসবুক কর্তৃপক্ষ এবং গ্রুপ সাধারণ এডমিনরা ফেসবুকের জন্য কাজ করে যাবে তখন ফেসবুক আরো উন্নত হবে আরও আকর্ষণীয় হবে আরও ডিজিটালাইজড হবে যার কারণে ফেসবুক দশক ধরে রাখতে সক্ষম হবে মূলত এই উদ্দেশ্যকে সামনে রেখে এই ধরনের একটা প্রজেক্ট ফেসবুক চালু করেছে ।তো আপনি যদি একজন গ্রুপের এডমিন হয়ে থাকেন আপনার গ্রুপে যদি ৫০০০মেম্বার থেকে থাকে এবং আপনার গ্রুপটির বয়স যদি এক বছর হয়ে থাকে তাহলে অবশ্যই আপনি সুযোগটা মিস করবেন না । আপনিও ফ্রিতে রেজিস্ট্রেশন করে ফ্রিতে ট্রেনিং গ্রহন করে আপনার কর্মদক্ষতা দেখানোর  চেষ্টা করুন আপনার কর্মদক্ষতা কাজের অভিজ্ঞতা যদি তাদের কাছে ভালো লাগে তাহলে আপনিও খুব সহজেই অনায়েশে চল্লিশ লক্ষ টাকার অনুদান পেতে পারেন ।এই চল্লিশ লক্ষ টাকার অনুদান একটা মানুষের জন্য অনেক গুরুত্বপূর্ণ কারণ এটাকে যখন আপনি পাবেন তখন আপনি সফল হবেন সমাজে আপনি সফলতা অর্জন করতে পারবেন তাই এই সুযোগটা সবার কাজে লাগানো দরকার ।

এপ্লিকেশন লিংকঃ https://www.facebook.com/community/accelerator/ 

Post a Comment

0 Comments