Header Ads Widget

এই ৩ টি নিয়ম মানলে আপনার মোবাইল এর চার্জ দীর্ঘ সময় ধরে টিকে থাকবে

 



আজাদুর ,রাজশাহী :-  আপনার মোবাইলের চার্জ কি খুব তাড়াতাড়ি ফুরিয়ে যায় ।তাহলে আজকের এই পোস্টি আপনার জন্য ,আজকের এই পোস্ট টি পড়লে আপনি আপনার মোবাইল এর চার্জ অনেক সময় টিকেয়ে  রাখতে পারবেন । আমি গবেষণা করে দেখেছে যে অনেকের মোবাইল এমন সমস্যা হয়ে থাকে । খুব তারা তারি মোবাইল চার্জ ফিরিয়ে যাই ।



আজকে আমি আপনাদের সাথে কয়েকটি টিপস  শেয়ার করবো ,যে কথা গুলো  আপনি শুনলে আপনার মোবাইল এ দীর্ঘ সময় ধরে চার্জ টিকে থাকবে ।



কি কি উপায়ে মোবাইল চার্জ বেশি সময় টিকানো যায় :-

আমরা নতুন মোবাইল কেনার পরে অনেক সময় ভুল করে থাকি ,এর কারণে আমাদের মোবাইল  অনেক ধরণের সমস্যা হয় ,মোবাইল এর চার্জ  ও মোবাইল এর ব্যাটারি নষ্ট হয়ে যাই । আমরা কিছু  নিয়ম কানুন মেনে চললে এই ধরণের সমস্যা মুক্তি পেতে পারি । মোবাইল এর ব্যাটারি অনেক দিন ধরে ভালো থাকবে ,চার্জ বেশি সময় যাবে ।


১. আমরা মোবাইল এ চার্জ  দেয়ার সময় অনেক সময় ধরে মোবাইল এ চার্জ  করে থাকি । এর ফলে মোবাইল এর ব্যাটারি অনেক গরম হয়ে যাই ,এভাবে যখন অনেক দিন ধরে চলতে থাকে ,আস্তে আস্তে এক সময় মোবাইল এর ব্যাটারি নষ্ট হয়ে যাই ,মোবাইল এর ব্যাটারি ভালো রাখতে আমাদের যা করতে হবে ,একটা  নিদিষ্ট সময় মোবাইল এ চার্জ দিতে হবে ,টাইম মাফিক ,তাহলে মোবাইল এর ব্যাটারি ভালো থাকবে ।


২. আমরা  একটা ভুল বার বার করে থাকি ,আর তা হলো মোবাইল এর চার্জ কোন জিরো করে ০ % করে তারপরে মোবাইল এ চার্জ করি ।কিন্তু এই কাজটা ঠিক নয় । আমাদের যা করতে হবে আর তা হলো আমাদের মোবাইলের চার্জ যখন ২০% এ নেমে আসবে। ঠিক তখনি মোবাইল চার্জ এ লাগাতে হবে ,এটা যদি আপনি নিয়মিত এভাবে করেন তাহলে আপনার মোবাইল এর ব্যাটারি ভালো থাকবে অনেক দিন ।


৩. আমরা  একটা ভুল বার বার করে থাকি ,আর তা হলো মোবাইল এর চার্জ করার সময় আমরা ১০০% চার্জ করে থাকি ,এই কাজটা ভুল ,এই কাজ করা যাবে না ।মোবাইল এর ব্যাটারি ভালো রাখতে চাইলে সব সময় ৯০ % বা ৯৫ % মোবাইল এ চার্জ হলে মোবাইল চার্জ থেকে খুলে  ফেলতে হবে । কখনোই মোবাইল এ ১০০% চার্জ করা ঠিক নই  । 


আমরা যদি এই ৩ তা টিপস ফলো করে মেনে চলি ,তাহলে আমাদের মোবাইল এর ব্যাটারি অনেক দিন ধরে  ভালো থাকবে ,মোবাইল এ চার্জ  থাকবে অনেক সময় ধরে ।  


যদি এই পোস্টটি সম্পর্কে আপনার কোন তথ্য থাকে বা আরো কোনো বিষয়  এ জানতে চান  তবে আপনি নীচের কমেন্ট  বাক্সে কমেন্ট  করে তা লিখতে পারেন। আমি আপনার সব প্রশ্নের উত্তর দিয়ে আপনাকে সাহায্য করার চেষ্টা করব,ইনশাহাল্লাহ ।


Post a Comment

0 Comments